রাগান্বিত নেকড়ের মুখ ।। ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে একটি রাগান্বিত নেকড়ের মুখের ছবি অঙ্কন করে দেখাবো। জানিনা কতটুকু ভাল করতে পেরেছি। তবে চেষ্টা করেছি ভালো করে আর্ট করার জন্য। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক,,,

IMG_20220218_184849.jpg

qara-xett.png

প্রয়োজনীয় উপকরণ:

  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • মার্কার পেন
  • রাবার
  • কাটার

qara-xett.png

আর্ট করার পদ্ধতিঃ

এটিকে আর্ট করার সময় প্রথমে আমি পেন্সিল দিয়ে এর মুখের অংশটি তৈরি করে নেই। তারপর মার্কার দিয়ে অংশগুলো ভালো করে কালার করে নেই। তাতে করে প্রথমে ভুল হয়ে গেলে সেটাকে সংশোধন করার উপায় থাকে তাই এই পদ্ধতি অবলম্বন করে আমি এটি অংকন করেছি।

IMG20220218161713.jpg

প্রয়োজনীয় উপকরণ গুলো প্রতিবারের মতো হাতের কাছে সাজিয়ে নেই ।

ধাপঃ১

IMG20220218163647.jpg

প্রথমে আমি নেকড়ের চোখ পেন্সিল দিয়ে এঁকে নেই।

qara-xett.png

ধাপঃ২

IMG20220218164158.jpg

তারপর মাথার উপরের অংশটা একটু উঁচু করে মুখ এঁকে নেই।

qara-xett.png

ধাপঃ৩

IMG20220218164343.jpg

তারপর আমি নেকড়ের দাঁতগুলো ভালো করে এঁকে নেই। প্রথমে দুটি দাঁত বড় আর বাকিগুলো ছোট করে এঁকে নেই।

qara-xett.png

ধাপঃ৪

IMG20220218164738.jpg

তারপর চোখের পাশে এই চিহ্নটি এঁকে নেই। যাতে দেখতে একদম আসল নেকড়ের মত লাগে।

qara-xett.png

ধাপঃ৫

IMG20220218165004.jpg

তারপর মাথার উপরের অংশে পশমের মতো করে একটা অংশ এঁকে নেই।

qara-xett.png

ধাপঃ৬

IMG20220218170010.jpg

নিচের দিকে আরো কয়েকটি চিহ্ন এঁকে নেকড়ের একটি পেন্সিল স্কেচ সম্পন্ন করে নেই।

qara-xett.png

ধাপঃ৭

IMG20220218170216.jpg

যেহেতু আমার তেমন একটা দামী পেন্সিল নেই তাই এটি রং করার জন্য আমি একটি মার্কেটের ব্যবহার করি। প্রথমে আমি মুখের অংশটিকে মার্কার দিয়ে ভালো করে রং করে নেই।

qara-xett.png

ধাপঃ৮

IMG20220218170657.jpg

তারপর মাথার উপরের চুল ও চোখটিকে ভালো করে রং করে নে।

qara-xett.png

ধাপঃ৯

IMG20220218171005.jpg

এরপরে পেছনের অংশকে মার্কার দিয়ে ভালো করে রং করে নেই।

qara-xett.png

ধাপঃ১০

IMG20220218171642.jpg

এভাবে সমস্ত অংশটি ভালো করে মার্কার দিয়ে রং করে নেই। আর রাবার দিয়ে ভালো করে অপ্রোজনীয় অংশগুলো মুছে দেই। আর পাশে আমার ইউজারনেম দেখে আমার অংকন সম্পন্ন করে দেখি।

qara-xett.png

ধন্যবাদ সবাইকে এত সময় আমার সাথে থাকার জন্য এবং আমার পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ার জন্য। আবার কালকে দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

আমিতো মুগ্ধ হয়ে গেছি একদম আপনার আর্ট দেখে। বেশ ভালই পারদর্শী হয়ে উঠছেন আপনি অঙ্কন এর ক্ষেত্রে। নেকড়ের ওই রাগান্বিত মুখের প্রত্যেকটি আলপনা আমাকে মুগ্ধ করেছে। এবং প্রত্যেকটি ধাপ ছিল দেখার মতো। শুভেচ্ছা রইল ভাই এভাবেই এগিয়ে যেতে থাকুন।

আমিতো মুগ্ধ হয়ে গেছি একদম আপনার আর্ট দেখে

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার অঙ্কন করা রাগান্বিত নেকড়ের মুখটি দেখতে অসাধারণ লাগছে ভাইয়া। আপনি যে খুবই সুন্দর অঙ্কন করেন তা আপনার এই অংকটি দেখেই বুঝা যাচ্ছে। আপনি খুবই নিখুঁত ভাবে পুরো অংকটি সম্পন্ন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খুব অসাধারণ লেগেছে আমার কাছে আপনার চিত্র অংকন। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি এটি উপস্থাপন। আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে এটি দেখতে। এত সমস্যার একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই।আপনার আর্ট করা রাগান্বিত নেকড়ের মুখটি অসাধারণ হয়েছে।খুব সুন্দর করে চিত্রটি ফুটে তুলেছেন। দেখতে বাস্তব মনে হচ্ছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার।

ধন্যবাদ ভাই আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ভাইয়া খুব অসাধারণ লাগছে রাগান্বিত নেকড়ের মুখটি । আপনি খুব চমৎকার অংকন করেন । আপনার উপস্থাপনা ছিল ধারুন ।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পেন্সিল রাবার এবং মার্কার পেন এর মাধ্যমে খুবই চমৎকার ভাবে আপনি রাগনিত নেকড়ের মুখ অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এ পোস্ট টা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ইউনিট লেগেছে খুবই সুন্দর ভাবে আপনি পোস্ট টি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

পোস্ট টা আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ইউনিট লেগেছে খুবই সুন্দর ভাবে আপনি পোস্ট টি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মতামত প্রকাশ করে উৎসাহ প্রদান করার জন্য।

 2 years ago 

রাগান্বিত নেকড়ের মুখ আসলেই অনেক সুন্দর ছিল।আমার অনেক ভালো লাগলো। আপনি দারুন দক্ষতা নিয়ে আর্টটি সম্পন্ন করেছেন।আপনার জন্য শুভকামনা রইল

ধন্যবাদ আপনাকে। আশা করি সবসময় এভাবে পাশে থাকবেন মন্তব্য প্রকাশের মাধ্যমে।

 2 years ago 

আপনার ছবিটি আঁকা খুব ভালো হয়েছে। চমৎকারভাবে নেকড়ের মুখ ফুটিয়ে তুলেছেন। ছবিটি প্রথম দেখে মনে হচ্ছিল খুব সহজে এঁকেছেন। কিন্তু সবগুলো ধাপ দেখার পর বুঝতে পারলাম ছবিটি আঁকতে আপনার যথেষ্ট পরিশ্রম হয়েছে। ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপু আপনাকে। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

মুগ্ধ হয়ে গেলাম আপনার অংকন দেখে অসম্ভব সুন্দর একটি অংকন উপহার দিয়েছেন ভাই।খুবই দক্ষতার সাথে কাজটি করেছেন এবং গুছিয়্র উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্ট করার জন্য।

 2 years ago 

রাগান্বিত অবস্থায় একটি নেকড়ের মুখ আপনি দারুণভাবে অঙ্কন করেছেন। আমার খুব ভালো লেগেছে। আর্ট একটি শিল্প যা আপনি ভালই রপ্ত করেছেন । এই অঙ্কনের মধ্যে আপনার সৃজনশীলতা প্রকাশ পেয়েছে।এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। সুন্দর একটা মন্তব্য প্রকাশ করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60