আমার করা তৃতীয় আর্ট || ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছে আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি আজ আমি আবারো উপস্থিত হয়েছে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আমার নিজের হাতে তৈরি করা তৃতীয় আর্টটি উপস্থাপন করব। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। জানি তেমন ভালো একটা আর্ট করতে পারিনি তবে চেষ্টা করেছি ভালো কিছু করার। তাহলে চলুন করি ;

IMG_20220124_222756.jpg

প্রয়োজনীয় উপকরণ:

  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • রাবার
  • স্কেল

আর্ট করার পদ্ধতি:


ধাপঃ১

IMG20220124161253.jpg

প্রথমে একটি খাতা পেন্সিল স্কেচ সবকিছু হাতের কাছে গুছিয়ে নেই ।যাতে আর্ট করার সময় কোন কিছুর সমস্যা না হয়। আর্ট করার সময় কোন কিছু শর্ট পড়লে আঁকার মন মানসিকতা হারিয়ে যায়।

ধাপঃ২

IMG20220124161455.jpg

প্রথমেই খাতার মাঝখানে একটি ফুল অংকন করেন এই আর সেটিকে ভালো করে একটু ডিপ কালার করে নেই পেন্সিল দিয়ে।

ধাপঃ ৩

IMG20220124161909.jpg

তারপর ফুলের দুই পাশে একটু বাঁকা করে একটি রেখা নিয়ে নেই। যেটি দেখতে অনেকটা বাঁকা গাছের ডালের মতো হবে।

ধাপঃ৪

IMG20220124162208.jpg

তারপর মাঝখানে যে ফুল অংকন করেছিলেন তার দুই পাশে দুইটি করে পাতায় খেয়ে নেই আর পাতাগুলোর গোড়ার দিকে একটু পেন্সিল দিয়ে কালার করে নেই।

ধাপঃ৫

IMG20220124162827.jpg

তারপর মাঝখানের ফুলকে অতিক্রম করে সামনে একটি ছোট ফুল অংকন করেন এই। ফুলের পাপড়ি গুলো কে একটু পেন্সিল দিয়ে কালার করে নেই।

ধাপঃ ৬

IMG20220124162834.jpg

তারপর মাঝের ফুলের অপর পাশে এভাবে আরেকটি ফুল একে সেটা কে ও পেন্সিল দিয়ে কালার করে নেই।

ধাপঃ ৭

IMG20220124163906.jpg

তারপর শেষের দিকে একটি পাতা ও বাঁকা করে কিছু রেখা একে নেই।

ধাপঃ৮

IMG20220124165132.jpg

তারপর আমি মাঝখানের ফুলের উপর আরো একটি ফুল অংকন করে নেই। আর সেই ফুলটি কে ও পেন্সিল দিয়ে কালো কালার করে নেই।

ধাপঃ৯

IMG_20220124_170454.jpg
IMG_20220124_223722.jpg

তারপর আমি সম্পূর্ণ ফুলটিকে একটু পেন্সিল দিয়ে কালার করে নেই। আর চারদিকে ভালো করে একটু রাবার দিয়ে মুছে নিন এই। তারপর এর পাশে আমার ইউজার নেম রেখে দেই। আর এর সাথে সাথে আমার হয়ে গেল আরেকটি অংকন।

ধন্যবাদ সবাইকে। এত সময় আমার সাথে থাকার জন্য আবার কালকে উপস্থিত হওয়া নতুন কিছু নিয়ে ততক্ষণ পর্যন্ত সুস্থ সুন্দর থাকুন। এই কামনাই করি

Sort:  
 2 years ago 

আপনার করা আর্টটি অনেক সুন্দর হয়েছে। দেখে বোঝা যাচ্ছে অনেক দক্ষতা সহকারে কাজটি করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য ।

আপু আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার প্রতি

 2 years ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, আপনি খুবই সুন্দর একটি পেন্সিল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার পেন্সিল আর্ট এ আমার খুবই পছন্দ হয়েছে, এই সুন্দর অংকন যদি কাঠে খোদাই করা হয় তাহলে খুবই আকর্ষণীয় লাগবে বলে আমি মনে করি। শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

হুম ভাইয়া একটু চেষ্টা করেছি আর কি। পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি দক্ষতা দিয়ে অনেক ধৈর্য সহকারে একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট টি। ফুলটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট এর পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

অনেক ধন্যবাদ আপনাকে। এরকম সুন্দর একটা মন্তব্য করার জন্য

 2 years ago 

আপনার আকানো তৃতীয় আর্টটি অনেক সুন্দর হয়েছে। তবে আপনি লোকেশন এবং আপনার ফোনের মডেল উল্লেখ করে নেই। তাছাড়া ধাপগুলো সুন্দর ভাবে দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইলো

আর আপনারকে অনেক ধন্যবাদ ভাইয়া। মনে ছিল না দেওয়ার এরপরের বার অবশ্যই দেওয়া চেষ্টা করব।

 2 years ago 

সত্যিই আপনি অসাধারণ আর্ট করলেন। ফুলটাকে দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় দেখাচ্ছে। তৃতীয় আর্ট হিসাবে আপনি অসাধারণ আর্ট করলেন। আপনার আঁকা ফুল টা আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনাকে। এভাবে মন্তব্য প্রকাশ করে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করে আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার করা এই তৃতীয় অঙ্কন টি বেশ ভালই লেগেছে আমার কাছে। এভাবে চেষ্টা করতে থাকুন একটা সময় যে আপনি আরো সুন্দর আর্ট করতে পারবেন বলে আশা রাখি। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া। চেষ্টা করব আরও ভালো কিছু করার।

অত্যন্ত সুন্দর হয়েছে ভাইয়া আপনার ফুলের আর্ট টি। প্রতিটি অংশ একেবারে নিখুঁত ভাবে কেছেন আপনি। দেখতে খুবই সুন্দর লাগছে চিত্রটি কে। ছবিগুলো তোলার সময় আপনি একটু উপরের দিকে অন্ধকার করে ফেলেছেন। এ ব্যাপারে একটু খেয়াল রাখলে, স্বচ্ছ আলোতে পরিষ্কারভাবে ছবিগুলো তুললে আরো ভালো লাগবে দেখতে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে আপনার আর্ট টি শেয়ার করবার জন্য। শুভকামনা রইলো আমার পক্ষ থেকে।

অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আশা করি সবসময় এভাবে পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43