সিংহের মুখ অঙ্কন।। ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আমার নিজের হাতে তৈরি করা একটি আর্ট শেয়ার করব।আজকে আমি একটি সিংহের মুখ আপনাদের সাথে শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220301_164530-01.jpeg


প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • রাবার
  • কাটার
  • মার্কার পেন


আর্ট করার পদ্ধতি

IMG20220301130108.jpg

প্রতিদিনের মতে আজকে ও আমি হাতের কাছে প্রয়োজনীয় জিনিস পেন্সিল, রাবার, মার্কার পেন নিয়ে নেই।

ধাপঃ১

IMG20220301130454.jpg

প্রথমে আমি সিংগের পিছনের দিকের পশম আঁকতে শুরু করে দেই।

ধাপঃ২

IMG20220301131125.jpg

এভাবে আমি পিছনের দিকের পশম এঁকে শেষ করে দেই।

ধাপঃ৩

IMG20220301131825.jpg

তারপর আমি তার সামনে ঐ একই ভাবে আরো একটি পশমের গোছা আঁকতে শুরু করে দেই ।

ধাপঃ৪

IMG20220301132035.jpg

এভাবে ঔই পশম গুলো ও এঁকে সম্পূর্ণ করে নেই।

ধাপঃ৫

IMG20220301132330.jpg

এবারে আমি চোখ ও চোখের পাশে পশম এঁকে নেই।

ধাপঃ৬

IMG20220301132802.jpg

এবারে আমি সিংহের নাক এঁকে নেই।

ধাপঃ৭

IMG20220301133909.jpg

এভাবে আমি সিংহের মুখ ও নিচের দিকে পশম এঁকে সিংহের একটি সাধারণ স্কেচ আঁকা শেষ করে দেই।

ধাপঃ৮

IMG20220301134245.jpg

এবারে আমি আমার মার্কার টা হাতে নিয়ে প্রথমে তার চোখ ও নাক মার্কার দিয়ে কালো রং করে নেই।

ধাপঃ৯

IMG20220301134859.jpg

তারপর আমি পিছনের দিকে পশম গুলোতে মার্কার দিয়ে রং করতে শুরু করে দেই।

ধাপঃ১০

IMG20220301135231.jpg

আর এভাবে পিছনের দিকে সবগুলো পশম মার্কার দিয়ে কালো করে নেই।

ধাপঃ১১

IMG20220301135826.jpg

এরপর আমি মুখের নিচে সব পশম গুলো তে রং করে নেই।

ধাপঃ১২

IMG_20220301_164530.jpg

আর শেষে আমি এর পাশে আমার ইউজার নাম লিখে আমার আর্ট সম্পূণ করে নেই। আর এভাবে আমার আরো একটি অঙ্কন সম্পূর্ণ হয়ে যায়।

ধন্যবাদ সবাইকে। এতো সময় ধরে আমার সাথে থাকার জন্য । আবার কালকে দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  

অসাধারণ আপনার হাতের আর্ট।দেখতে বেশ সুন্দর লাগছে।আর্টর সাথে সাথে উপস্থাপনা অনেক দারুণ।এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

আপনাকেও অনেক ধন্যবাদ। সুন্দর মন্তব্য করে পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য। আশা করি সবসময় এভাবে পাশে থেকে উৎসাহ প্রদান করবেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সিংহের মুখ অংকনটি দেখতে খুবই চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ। চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সিংহের মুখে চিত্রাংকন দেখে খুবই মুগ্ধ হলাম। আপনি সময় নিয়ে অত্যন্ত দক্ষতার সহকারে এই চিত্র অংকন টি সম্পন্ন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর আট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

আপনার এত সুন্দর মন্তব্য দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

সিংহের মুখ ও চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। এভাবে চিত্র অঙ্কন করতে থাকলে আপনার দক্ষতা অনেক বেড়ে যাবে। তাছাড়া সিংহের মুখো চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া মন্তব্য প্রকাশ করে পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 
সিংহের মুখ দেখে মনে হচ্ছে এটা খুবই রাগী সিংহ। বনের রাজা সিংহ, আপনার অঙ্কিত সিংহের মধ্যে রাগি রাগি একটা ভাব লক্ষ্যনীয়। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আর্টের প্রসেস দেখিয়েছেন। সব মিলিয়ে খুবই ভালো ছিলো। ভালোবাসা নিয়েন ভাই 💜

আপনি অনেক ভালোবাসা নেবেন ভাইয়া। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে তাতেই আমি সার্থক।

 2 years ago (edited)

এটা সত্যিই একটা দুর্দান্ত কাজ। একজন আর্টিস্ট হতে হলে মানসিকতাকে গভীর করে তুলতে হয়। আপনি ঠিক একই কাজ করেছেন। গভীর মানসিকতা দ্বারা অসাধারণ একটা সিংহের মাথা অঙ্কন করেছেন।
চমৎকার হয়েছে

ধন্যবাদ ভাইয়া। অনেক খুশি হলাম এত সুন্দর একটা মন্তব্য দেখে। আশা করি সবসময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

সিংহের মুখ অংকনটা অসাধারণ হয়েছে। ছবিটা দেখে মনে হচ্ছে খুবই দক্ষতার সহিত কাজটা করেছেন। সত্যিই খুবই চমৎকার হয়েছে ছবিটা। আর বিশেষ করে আইডিয়াটা খুবই ইউনিক ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি আর্ট করে আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

চেষ্টা করেছি সুন্দর করে আর্ট করার যতটা পেরেছি। ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

সিংহের মুখ চিত্র অংকন করছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ভাইয়া আপনি খুব দক্ষতার সাথে সিংহের মুখের চিত্র অংকন করছেন। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে বিবরণ দিয়েছে। ভাইয়া আপনার কাছ থেকে নতুন কিছু শিখতে পারলাম। ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

ধন্যবাদ আপনাকেও পোস্টে এত সুন্দর কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

অনেক দুর্দান্ত এবং ইউনিক একটি পোস্ট। আপনার সিংহের মুখ অংকনটা অসাধারণ হয়েছে। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

ধন্যবাদ আপু। এত সুন্দর আর ও উৎসাহ প্রদান কারী মন্তব্য প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভিন্নরকম একটা অংকন করেছেন ভাইয়া। আপনি খুব সুন্দর করেই এটি করেছেন। আমার কাছে এটি একদম ইউনিক লেগেছে। খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। সত্যিই অসাধারণ একটি চিত্র তুলে ধরেছেন আজকে।

ধন্যবাদ আপু পাশে থাকার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74