ফলি মাছের ভুনা রেসিপি || ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভালোবাসি। আজ আমি আবার উপস্থিত হয়েছি আমার আরেকটা মজাদার রেসিপি নিয়ে। আজকের রেসিপি টা হল ফলি মাছের রেসিপি। কিভাবে এই ফলি মাছ খুব সহজে আলু দিয়ে ভুনা করে খাওয়া যায় আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220212_151804.jpg


প্রয়োজনীয় উপকরণ:

  • ফলি মাছ
  • পিয়াজ
  • কাঁচা মরিচ
  • রসুন
  • আদা
  • মসলা
  • তেল
  • আলু


রান্নার পদ্ধতি


ধাপঃ১

IMG20220208114643.jpg

প্রথমে বাজার থেকে কেনা ফলি মাছ গুলো পরিষ্কার করে নিয়ে একটি পাত্রে রেখে দেই।

ধাপঃ২

IMG_20220212_225549.jpg

তারপর আমি কয়েকটা পেঁয়াজ কুচি কুচি করে কেটে একটি বাটিতে রেখে দেই।

ধাপঃ৩

IMG20220208114717.jpg

তারপর আমি শিলপাটায় করে কাঁচা মরিচ গুলো ভালো করে একটু পিসে নেই। ভালো করে সেগুলো পিসলে দেখতেও ভালো লাগে আর খেতে ভালো লাগে।

ধাপঃ৪

IMG_20220212_225025.jpg

তারপর আমি চুলায় একটা কড়াই বসিয়ে দেই। আর সেখানে পরিমান মত তেল দিয়ে তারপর পেয়াজ কুচি গুলো দিয়ে দেই।

ধাপঃ৫

IMG20220208114911.jpg

তারপর আমি সেগুলো ভালো করে একটি হাতা দিয়ে নাড়াতে থাকি তাতে পেঁয়াজ গুলো পড়ে না যায়।

ধাপঃ৬

IMG_20220212_225100.jpg

তারপর সেখানে যে কাঁচামরিচ গুলো পিসে রেখেছিলাম সেগুলো সেখান দিয়ে দেই আর‌ একটি হাতা দিয়ে নাড়তে থাকি।

ধাপঃ৭

IMG20220208115111.jpg

তারপর সেখানে সামান্য পরিমাণ হলুদ দিয়ে দেই।

ধাপঃ৮

IMG_20220212_225115.jpg

তারপর সেগুলো ভালো করে একটু নেড়ে নেই ।

ধাপঃ৯

IMG_20220212_225130.jpg

তারপর সেগুলোতে মাছগুলো ঢেলে দেই।

ধাপঃ১০

IMG_20220212_225151.jpg

তারপর সেগুলো ভাল করে নাড়তে থাকি।

ধাপঃ১১

IMG_20220212_225207.jpg

কিছুক্ষণ পর সেখানে আলু গুলো দিয়ে দেই।

ধাপঃ১২

IMG_20220212_225232.jpg

তারপর সেখানে সামান্য পরিমান গরম মসলা দিয়ে দেই।

ধাপঃ১৩

IMG_20220212_225248.jpg

একটু নাড়ার পর সেখানে সামান্য পানি দিয়ে দেই।

ধাপঃ১৪

IMG20220208120353.jpg

তারপর করাইটি চুলায় বসিয়ে দেই আর তাতে ঢাকনা দিয়ে ঢেকে রাখি। যাতে করে মাছ গুলো একটু তাড়াতাড়ি সিদ্ধ হয়।

ধাপঃ১৫

IMG_20220212_225305.jpg

কিছু সময় পর ঢাকনা উঠে দেখি যাতে করে নিচের দিকে পড়ে না যায়।তারপর আবার কড়াইয়ে ঢাকনা দিয়ে চুলায় জ্বাল দিতে থাকি।

ধাপঃ১৬

IMG20220208121117.jpg

এভাবে কিছু সময় পর যখন দেখি মাছ গুলো ভাল করে সিদ্ধ হয়ে গেছে। আর ঝোলগুলো কমে একটু গাঢ় হয়ে গেছে। তখন সেগুলো চুলা থেকে নামিয়ে নেই।

ধাপঃ১৭

IMG20220208121400.jpg

আর এভাবে সম্পূর্ণ হয়ে যায় আমার ফলি মাছের ভুনা রেসিপি।


ধন্যবাদ সবাইকে এত সময় আমার পাশে থাকার জন্য এবং আমার পোস্টটি ধৈর্য্য সহকারে পড়ার জন্য। আজ আর নয় আবার আগামীকাল দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে। ততক্ষণ পর্যন্ত সুস্থ থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ভাবে ফলি মাছের ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই মাছটি আমার কাছে খেতে অনেক ভালো লাগে। আর আপনার এই রেসিপিটি দেখার পরে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা আমার কাছে অনেক ভালো লেগেছে। এবং আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন এবং প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে বুঝিয়ে দিয়েছেন।

 2 years ago 

আপনা মাছের ভুনা খুবই অসাধারণ হয়েছে। আপনার রন্ধনপ্রণালী অত্যন্ত ভালো হয়েছে। দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আসলে মাছের ভুনা অনেক মজাদার হয়ে থাকে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের স্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। ভালো থাকবেন।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফলি মাছের নাম আজকে প্রথম শুনলাম। এই মাছটি আমি আগে কখনো খাইনি তবে আপনি এই মাছের রেসিপি টা আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। দেখে আমার অনেক খেতে ইচ্ছে করছে মনে হচ্ছে খেতে খুবই মজাদার হবে ।তাছাড়াও রেসিপিটি তৈরি করার প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ❤️❤️

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপনার ফলি মাছের রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।ফলি মাছ টি আমার এখন পর্যন্ত খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। দারুন কালার হয়েছে তরকারিটির ।প্রতিটি ধাপ চমৎকারভাবে আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন। যেটি আমার কাছে খুবই ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ফলি মাছ খেতে আমার দারুন লাগে।এই মাছটির দারুন টেস্ট হয়।একটু কাটা বেশি থাকে কিন্তু খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর ভাবে ফলি মাছের রেসিপিটি রান্না করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি রান্না করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ দিদি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি খুব সুন্দর পলি মাছ ভুনা করেছেন। দেখতে খুব লোভনীয় হয়েছে খেতে হবে না খুব সুস্বাদু হবে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু। আর অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ফলি মাছ খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। এই মাছটা অন্যরকম একটা টেস্ট পাওয়া যায়। আপনার ফলি মাছের রেসিপি অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন ।দেখতে খুবই লোভনীয় লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ফলি মাছ অনেক মজার মাছ,কিন্তুু অনেক কাটা থাকে।তাই আমি খেতে পারি না।কেক রেসিপি খুব দারুন হয়েছে। তরকারির কালারও অনেক সুন্দর হয়েছে। উপস্থাপনা বেশ সুন্দর ছিলো।ধন্যবাদ আপনাকে

হমমম আপু কাটা আছে ।তবে অতটা বেশি কাটা না যে খাওয়া যাবেনা। আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

অনেকদিন পরে এই ফলি মাছের রেসিপি দেখতে পেলাম। ফলি মাছ দেখতে কিছুটা চিতল মাছের মতো। ফলি মাছের ভুনা রেসিপি কিভাবে তৈরি করতে হয় সেটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আর দেখেও মনে হচ্ছে বেশ লোভনীয় । সুন্দর একটি রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59