তেলে ভাজা রেসিপি বেগুনি।।১০ % প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে বিকালে নাস্তা হিসেবে তেলে ভাজা বেগুনি রেসিপি শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220117_211534.jpg

গতকাল আমার বন্ধু আশিকের সাথে এক জায়গায় গিয়েছিলাম মোটরসাইকেলে করে। সেখান থেকে বাড়িতে আসার পথে রাস্তার ধারে একটি দোকানে দেখতে পাই বেগুনি ভেজে তাদের থালায় রাখছে। দেখতে অনেক লোভনীয় লাগছিল। খেতে অনেক ইচ্ছে করছিল কিন্তু সময় কারণে খাওয়া হয়ে উঠেনি। তারপর বাড়িতে এসে আবার সেই মনোবাসনা পূরণ করার জন্য এই রেসিপি তৈরি করা।

প্রয়োজনীয় উপকরণ:

  • একটি বড় বেগুন
  • ব্যাসন
  • লবণ
  • তেল


তৈরি করার পদ্ধতি



ধাপঃ১



IMG_20220117_211715.jpg

প্রথমে একটি বড় বেগুন নেই। বেগুন টি বড় হলে বেগুনি গুলো বড় হবে। তাই একটি বড় বেগুন নেই।

ধাপঃ২



IMG_20220117_211729.jpg

তারপর সেই বড় বেগুন থেকে লম্বালম্বি কেটে সরু সরু অনেকগুলো কিস করি। পিস গুলো একটু শুরু করলে ভেতরে ভালো সিদ্ধ হয় আর খেতে ভালো লাগে।

ধাপঃ৩



IMG_20220117_211322.jpg

বেগুন কাটার পর একটি বাটিতে বেসন আর সেখানে কিছু লবণ দিয়ে একটু মেখে নেই।

ধাপঃ৪



IMG_20220117_211412.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে একটু গারো করে নেই। তারপর সেখান থেকে একটু লবণ টেস্ট করেনি তাদের লবণ ঠিক আছে কিনা যদি লবণ ঠিক থাকে তাহলে আর লবণ দেওয়ার দরকার নাই।

ধাপঃ৫



IMG_20220117_211428.jpg

এখন একটি কড়াই চুলায় বসিয়ে দিয়ে তার চাপ দিতে থাকে। আর করে একটু গরম হলে সেখানে কিছু পরিমাণ তেল দিয়ে আবার তাপ দিতে থাকি। এভাবে তেল গরম হওয়া পর্যন্ত তাপ দিতে হবে।

ধাপঃ৬



IMG_20220117_211446.jpg

IMG_20220117_211459.jpg

তেল গরম হয়ে গেলে বেগুনের পিস গুলো বেসনের খামে বারবার করে গরম তেলের উপর ছেড়ে দিতে হবে। লক্ষ্য রাখতে হবে যখন বেগুনের পিস গুলো তেলের উপর দিবো তখন চুলার তাপ একটু কম দিতে হবে তা না হলে পড়ে যাবে।

ধাপঃ৭



IMG_20220117_211514.jpg

IMG_20220117_211654.jpg

এভাবে সবগুলো পিস তেলে ভেজে নেই। আর তৈরি হয়ে যায় মজাদার সেই বিকালের নাস্তা। আর সেই বেগুনি গুলো একটি প্লেটে তুলে সাজিয়ে নেই।


ধন্যবাদ সবাইকে এতক্ষণ ধরে আমার সাথে থাকার জন্য। আবার কালকে দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন। এই শুভকামনা রইল।

Sort:  
 3 years ago 

বেগুনি খেতে আমি খুবই ভালোবাসি এটি আমার অনেক প্রিয় একটি খাবার ‌‌‌‌ । শীতের সময়ে বেগুনি খেতে খুবই মজাদার লাগে। আপনি তেলেভাজা দারুন একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

আমারও খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

বাহ ভাইয়া আপনি অসাধারণ বেগুনি রেসিপি শেয়ার করেছেন। আমার তো দেখে খেতে ইচ্ছে করছে খুব লোভনীয় একটা রসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মতামত প্রকাশের জন্য।

 3 years ago 

বেগুন ভাজা আমার অনেক পছন্দের।আমরা এটাকে বেগুনী চপ।ভালো লাগে,যদিও আমার বেগুন খেলে এলার্জি হয়।তবুও আমি খাই।ক্রিস্পি ও টেস্টি বেগুন ভাজা।

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

বেগুনি খুব ভালো লাগে আমার। বিট লবন দিয়ে বেগুনি খাওয়ার মজাই আলাদা। যে খেয়েছে সে বুঝে কি মজার জিনিশ এটি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

লবণ দিয়ে বেগুন খাওয়ার মজাই অন্যরকম ভাই। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ওয়াও বেগুনি শুনেই জিভে জল চলে আসে । এই শীতে তেলেভাজা বেগুনি সাথে বন্ধুদের নিয়ে আড্ডা অসাধারণ একটা মুহূর্ত । সত্যি ভাই বেগুনি রেসিপি টা খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । দেখে খুবই ভালো লাগলো লোভ ও লাগলো ।ধন্যবাদ ভাই এত সুন্দর একটি বেগুনি রেসিপি শেয়ার করার জন্য ।

বন্ধুদের সাথে আড্ডা দিয়ে রাস্তার ধারে দোকানে বেগুনি চপ খাওয়ার মজাই অন্যরকম। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনার তৈরি করা বিভিন্ন দিকে মুখে পানি চলে আসলো। আমি সাধারণত বেগুনি তৈরি করার ক্ষেত্রে বেসনের আটার মধ্যে কিছু মসলা দিয়ে থাকি। আপনি কোনো মসলা ছাড়াই তৈরি করেছেন। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু আপনাকে

 3 years ago 

শীতকালের বিকেলে মুড়ি মাখা আর তার সাথে যদি এরকম ফুলকো ফুলকো বেগুনি থাকে আর কি চাই।বেগুনি গুলি দেখে মনে হচ্ছিল দারুন খেতে হয়েছিল। চমৎকার একটি তেলে ভাজা রেসিপি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

হুম আপু খেতে অনেক ভালো হয়েছিল। আর আপনাকে অনেক ধন্যবাদ

ওয়াও বেগুনের চপ দেখে আমার খুদা বেড়ে গেছে। রোজার সময় প্রায় প্রতিদিনই বেগুনি রান্না হতো বাড়িতে। আমার খুব ভালো লাগছে আপনার বেগুনি চপ।তিনটি উপকরণ দিয়ে খুব সুন্দর একটি রেসিপি। যা সবার খেতে ভালো লাগে। আপনি সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ ভাইয়া।

আমদের এই খানেও রোজার সময় তৈরি হতো।আপনাকে অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23