উড়ন্ত পাখির দৃশ্য || ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশাকরি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আকাশে উড়ন্ত একটি পাখির ছবি অঙ্কন করে দেখাবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG20220313095207-01.jpeg

প্রয়োজনীয় উপকরণঃ
  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কাটার
  • মার্কার পেন


আর্ট করার পদ্ধতিঃ
ধাপঃ১

IMG20220309153935.jpg

প্রতিদিনের মতো আজও হাতের কাছে৷ সবকিছু মানে প্রয়োজনীয় উপকরণ গুলো ভালো করে হাতের কাছে গুছিয়ে নেই। যাতে আর্ট করার সময় কোনো সমস্যা না হয়।

ধাপঃ২

IMG20220313090738.jpg

এবার প্রথমে আমি পেন্সিল দিয়ে উড়ন্ত পাখির চৌখ ও ঠোঁট এঁকে নেই।

ধাপঃ৩

IMG20220313090937.jpg

এরপর আমি ডানার উপরের দিকে কিছু অংশ আঁকতে শুরু করে দেই।

ধাপঃ৪

IMG20220313091053.jpg

একে একে সব গুলো পাখনা আমি এভাবে অঙ্কন করে নেই।

ধাপঃ৫

IMG20220313091441.jpg

এরপর আমি প্রথমে পাখির একটি পা এঁকে নেই।

ধাপঃ৬

IMG20220313091833.jpg

তারপর অপর পা টা ও এঁকে নেই।

ধাপঃ৭

IMG20220313091839.jpg

এর পর আমি পাখির অপর একটি ডানা আঁকতে শুরু করে দেই।

ধাপঃ৮

IMG20220313092254.jpg

আর পাখির ডানা গুলো ভালো করে এঁকে অপর ডানা আঁকা কম্পলিট করে দেই।

ধাপঃ৯

IMG20220313092509.jpg

এরপর চারদিক একটু মুছে উড়ন্ত পাখির একটি স্কেচ আঁকা সম্পূর্ণ করে দেই।

ধাপঃ১০

IMG20220313092821.jpg

এরপর আমি মার্কার পেন দিয়ে প্রথমে ঠোঁট ও মাথার চারপাশে কালি করে নেই।আর পাশের ডানা গুলো আঁকতে শুরু করে দেই।

ধাপঃ১১

IMG20220313092950.jpg

আর এভাবে ডানাটা আঁকা সম্পূর্ণ করে দেই।

ধাপঃ১২

IMG20220313093249.jpg

এরপর আমি অপর ডানায় কালি করতে শুরু করে দেই।

ধাপঃ১৩

IMG20220313093755.jpg

আর এভাবে সম্পূর্ণ ডানা আঁকা সম্পূর্ণ করে দেই।

ধাপঃ১৪

IMG20220313095207-01.jpeg

এর পর একে একে পা ও লেজ গুলো ভালো করে কালি করে নেই। আর এভাবে আমার আরো একটি অঙ্কন সম্পূর্ণ হয়ে যায়।

তো ধন্যবাদ বন্ধুরা। আমার অঙ্কনটি কেমন হয়েছে সবাই কমেন্ট করে জানাবে। আজ আর নয় আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

আপনি উড়ন্ত পাখির দৃশ্যটি চমৎকার ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

ভাই আপনার আর্ট গুলো এত সুন্দর লাগছে যে আমি যতই দেখি ততই অবাক হয়ে যাই। আপনি খুব সুন্দর করে আর্ট করেন। আর এই উড়ন্ত পাখির আর্ট তো অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার এই আর্ট টি। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

কি বলবো ভাই দিন দিন আপনার এই আর্ট গুলো যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। সত্যিই অসাধারণ ছিল। শুধু পেন্সিলের খোঁচায় দারুণ এক উড়ন্ত পাখির দৃশ্য এঁকেছেন। এবং প্রতিটি ধাপের খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। এভাবেই এগিয়ে চলুন শুভকামনা রইল আপনার জন্য।

আপনার মতামত সত্যিই অনেক প্রশংসা জনক ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
এটা খুবই চমৎকার একটি আর্ট ছিলো। দেখে তো মনে হচ্ছে ঈগল পাখি। এটা যদি ঈগল পাখি না হয় তবু এটা কোনো শিকারী পাখি। আমার অনেক ভালো লাগে যখন পাখি মুক্ত ভাবে আকাশে উড়ে বেড়ায়। এমন যদি হতো আমি পাখির মতো ঊড়ে উড়ে বেড়াই সারাক্ষণ।

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও ভাইয়া,উড়ন্ত পাখির দৃশ্যটি সত্যিই অসাধারণ হয়েছে।আপনি এত নিখুঁত এবং সুন্দরভাবে এঁকেছেন দেখে আমি একদম অবাক হয়ে গেছি।ভাইয়া, আপনার অঙ্কন করা উড়ন্ত পাখির দৃশ্য টি প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আপু। পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ ছিল আপনার এই পাখির চিত্র অংকন টি। আপনি অনেক ধৈর্য্য নিয়ে নিখুঁতভাবে এই পাখির চিত্র অংকন করেছেন। সত্যি খুব ভাল লাগলো আপনার এই চিত্র অংকন টি দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দরভাবে উড়ন্ত পাখির একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। আপনার পাখির চিত্র অংকন করার এই প্রক্রিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে। চিত্রটি অঙ্কন করা প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি উড়ন্ত পাখির চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার উড়ন্ত পাখির ছবি অংকন টি সত্যিই চমৎকার হয়েছে ।পাখিটিকে দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি উড়ছে। দারুণভাবে আপনি অঙ্কন করেছেন ।আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পাখির চিত্রাংকন শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

আমার তৈরি করা চিত্রটি আপনার অনেক ভালো লেগেছে এজন্য আমি সার্থক। আপনাকে অনেক ধন্যবাদ

উড়ন্ত পাখির দৃশ্যটি অনেক সুন্দর হয়েছে। এক কথায় জাষ্ট ওয়াও। আপনি খুব ভালো আর্ট করতে পারেন দেখছি। আপনার সৃজনশীলতার প্রশংসা করতেই হয়। আর্টটি সম্পর্কে সুন্দর ধারনা দিয়েছেন। শুভকামনা আপনার জন‍্য ভাইয়া।

ধন্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্য করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাহ! কি চমৎকার লাগছে উড়ন্ত পাখির দৃশ্য অংকন। পাখিটিকে দেখে মনে হচ্ছে সত্যি সত্যি আকাশে উড়ে বেড়াচ্ছে। পাখির দুটি ডানা মেলে পা দুটোকে তুলে কি সুন্দর ভাবে উরার চেষ্টা দেখে ভীষণ ভালো লাগলো। আর এই ভালোলাগার পাখিটিকে চিত্রাংকন করার জন্য এবং এই পাখিকে কিভাবে আঁকা যায় তার প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

একটু চেষ্টা করেছি ভাইয়া। আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33