বাঘের মুখ অঙ্কন || ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছে আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে বাঘের মুখ অংকন করে দেখাবো। জানিনা কতটুকু সুন্দর করে আর্ট করতে পেরেছি তবে চেষ্টা করেছি আর্ট করার। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক,,

Document 15_1.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ:
  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কাটার
  • মার্কার পেন

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

আর্ট করার পদ্ধতি:
ধাপঃ ১

IMG20220402100011.jpg

প্রথমে আমি পেন্সিল দিয়ে বাঘের দুটি চোখ অংকন করেন নেই।

ধাপঃ২

IMG20220402100349.jpg

তারপর আমি চোখের উপরে দুটি কান আঁকার জন্য লম্বা দুটি দাড়ি দিয়ে দেয়।

ধাপঃ৩

IMG20220402100819.jpg

তারপর আমি উপরের দিকের পশমগুলো ভালো করে আঁকতে থাকি।

ধাপঃ৪

IMG20220402101740.jpg

তারপর গালের এক পাশে পশমের মতো কিছু বড় বড় লোম এঁকে নেই।

ধাপঃ৫

IMG20220402101949.jpg

তারপর অপর পাশেও বড় বড় কিছু লোম এঁকে নেই।

ধাপঃ৬

IMG20220402102152.jpg

এরপর আমি বাঘের নাক ও মুখ এঁকে নেই।

ধাপঃ৭

IMG20220402102328.jpg

এরপর মুখের নিচে কিছু লোম এঁকে নেই।

ধাপঃ৮

IMG20220402103111.jpg

এরপর আমি মার্কার হাতে নিয়ে প্রথমেই বাঘের চোখ গুলো মার্কার দিয়ে ভালো করে রং করে নেই।

ধাপঃ৯

IMG20220402103738.jpg

এরপরে আমি উপরের সমস্ত অংশ মার্কার দিয়ে প্রথমে দাড়ি টেনে নেই।

ধাপঃ১০

IMG20220402104219.jpg

তারপর উপরের সমস্ত অংশে মার্কার দিয়ে ভালো করে রং করে নেই।

ধাপঃ১১

IMG20220402104442.jpg

এরপরে আমি বাঘের একপাশের লোম মার্কার দিয়ে কালি করে নেই।

ধাপঃ১২

Document 13_2.jpg

তারপর সম্পূর্ণ অংশ মার্কার দিয়ে ভালো করে রং করে নেই। আর আমার বাঘের মুখ আঁকা সম্পন্ন করে দেই। আর পাশে ছোট্ট করে আমার ইউজারনেম লিখে দেই।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তো ধন্যবাদ বন্ধুরা এই ছিল আমার আজকের আর্ট। সবার কেমন লেগেছে সবাই কমেন্টের মাধ্যমে জানাবেন।এখানে শেষ করছি আবার দেখা হবে নতুন সময়ে নতুন কোনো পোস্ট নিয়ে।ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন। এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

ওয়াও আপনি অনেক সুন্দর করে বাঘের মুখ অঙ্কন করেছেন । আমার কাছে আপনার বাঘের মুখ তৈরি অত্যন্ত সুন্দর লেগেছে। আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে বাঘের মুখ অঙ্কন করে শেয়ার করেছেন। সুন্দরভাবে একটি ছবি অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনার কাছে ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম। এভাবে সব সময় পাশে থাকবেন এটাই আমার কাম্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে মার্কার দিয়ে একটি বাঘের মুখমন্ডল অঙ্কন করেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। খুব সুন্দর করে চিত্রটি আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে খুব সুন্দর করে তুলে ধরেছেন। এরকম একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর মন্তব্য করার জন্য।

বাঘের মুখ অঙ্কন শেয়ার করেছেন ভাই। সত্যি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে আপনার এই অংকন পোস্ট টি দেখে। চমৎকার ভাবে উপস্থাপন করেছেন এবং তা আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইলো আপনার প্রতি।

 2 years ago 

খুব চমৎকার করে আপনি কি বাঘের মুখ অঙ্কন করেছেন। বাঘের মুখের অংকন টি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। মার্কার পেন দিয়ে অংকন টি করাতে বাঘের মুখটি দারুনভাবে ফুটে উঠেছে। বাঘের মুখের অংকন টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

এভাবে পাশে থেকে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল ব্যবহার করে দারুন একটি বাঘের মুখ আপনি অঙ্কন করেছেন, মার্কার পেন ব্যবহার করার কারণে বাঘের মুখটি দেখতে আরো আকর্ষণীয় লাগছে। আপনার অংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাঘের মুখ অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার অঙ্কনের দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে বাঘের মুখের চিত্র অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটি চিত্র অঙ্কন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি সুন্দরভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি বাঘের মুখ অঙ্কন করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

চেষ্টা করেছি আর কি। অসংখ্য ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বাঘের মুখ অংকন করেছেন।সৃজনশীল এমন সৃষ্টি সত্যিই অনেক ভালো লেগেছে।আপনার এমন দক্ষতা ছড়িয়ে যাক বহুদুরে।

দোয়া করবেন যেন এভাবেই সামনে যেতে পারি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল এবং মার্কার পেন ব্যবহার করে অনেক সুন্দর একটি বাঘের মুখ অঙ্কণ করেছেন ভাইয়া, আপনার চিত্র অঙ্কণটি আমার অসম্ভব সুন্দর লেগেছে, একবারে নিখুঁত ভাবে কাজটি সম্পুর্ন করেছেন, শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

মন্তব্য শুনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি বাঘের মুখ চিত্র অংকন করেছে। আপনার চিত্র অংকন টি দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা রইলো আপনার প্রতি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86