রাগান্বিত ঈগলের মুখ অঙ্কন ||১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছে আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে একটি রাগান্বিত ঈগলের মুখ অঙ্কন করে দেখাবো।।আসলে ঈগল তার শিকারীকে দেখলে যেভাবে মুখ হা করে তার দিকে তেড়ে যায়। সেই মুহুর্ত অঙ্কন করার চেষ্টা করব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220322_174624.jpg

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ:
  • কাগজ
  • পেন্সিল
  • রাবার
  • কাটার
  • মার্কার পেন
আর্ট করার পদ্ধতি:
ধাপঃ১

IMG20220320102925.jpg

প্রথমে আমি ঈগলের চোখ ও তার ঠোঁটের নিচের অংশ। মানে চোয়াল ও তার নিচের পাখনা গুলো এঁকে নেই।

ধাপঃ২

IMG20220320103236.jpg

তারপর আমি ঠোঁটের উপরের অংশটা এঁকে নেই।

ধাপঃ৩

IMG20220320103412.jpg

এরপর আমি মাথার উপরের দিকে যে ছোট ছোট পাখনা গুলো থাকে সেগুলো আর্ট করতে শুরু করে দেই।

ধাপঃ৪

IMG20220320103613.jpg

তারপর আমি ঈগলের ঠোঁটের নিচের অংশ থেকে শুরু করে নিচের দিকের পাখনা গুলো অঙ্কন করে নেই।

ধাপঃ৫

IMG20220320104249.jpg

এরপর আমি এভাবে পিছনের দিকের সকল পাখনা এঁকে সামনের সাথে মিল রেখে দেই। আর প্রাথমিক ভাবে অঙ্কন সম্পূর্ণ করে দেই।

ধাপঃ৬

IMG20220320104418.jpg

এবার আমি মার্কার নিয়ে নিচের দিকের পাখনা গুলোতে দাড়ি দিতে থাকি।

ধাপঃ৭

IMG20220320104550.jpg

আর এভাবে সম্পূর্ণ অংশটা ভালো করে দাড়ি দিয়ে দেই।

ধাপঃ৮

IMG20220320104654.jpg

তারপর আমি নিচের দিক থেকে রং করতে শুরু করে দেই।

ধাপঃ৯

IMG20220320104841.jpg

আর এভাবে পিছনের সবগুলোতে মার্কার দিয়ে রং করে নেই।

ধাপঃ১০

IMG20220320105024.jpg

তারপর আমি ঠোঁট ও তার পাশে প্রথমে মার্কার দিয়ে ভালো করে দাড়ি দিয়ে দেই।

ধাপঃ১১

IMG20220320105239.jpg

তারপর আমি ঈগলের ঠোঁট সহ সকল অংশ ভালো করে মার্কার দিয়ে একটু কালি করে নেই। যাতে দেখতে একটু ভালো লাগে।

ধাপঃ১২

Document 8_1.jpg

আঁকা সম্পূর্ণ করে পাশে আমার ইউজার নাম লিখে আঁকা সম্পূর্ণ করি।আর একটু ভালো লাগার জন্য স্কেণ করে নেই।কারণ ছবিটি রাতের বেলা এঁকেছিলাম।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

তো ধন্যবাদ বন্ধুরা এই ছিল আমার আজকের আর্ট। সবার কেমন লেগেছে সবাই কমেন্টের মাধ্যমে জানাবেন।এখানে শেষ করছি আবার দেখা হবে নতুন সময়ে নতুন কোনো পোস্ট নিয়ে।ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন। এই কামনাই করি।

Sort:  

আর্টটি তৈরি কৌশল অনেক সুন্দর ছিল।তবে আমার কাছে কঠিন মনে হয়।

মন দিয়ে যেকোনো কাজ করলেই সেগুলো খুব সহজেই করা যায়। ধন্যবাদ আপনাকে আপনার মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার আর্টিস্ট টি খুবই দুর্দান্ত হয়েছে।ঈগলের মুখের চিত্র অঙ্কন দেখে খুব ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

আপনার প্রতিও আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা রইল। মতামতের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি রাগান্বিত ঈগলের মুখটি অসাধারণ ভাবে অঙ্কন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকে ও আমার পক্ষ থেকে শুভেচ্ছা নিবেদন।আশা করি সব সময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে রাগান্বিত একটি ঈগল পাখির মুখের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই ঈগল পাখির মুখের চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ঢাকায় থাকেন আমাদের সকলের মাঝে অংকন পর্বটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঈগল এমনিতেই আমার খুবই পছন্দের। ঈগল দেখতেই এমনিতেই আমার ভয় লাগে। তার চেহারা এবং চোখ ঠোঁট নখ সবগুলো অনেক ধারালো হয়ে থাকে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

হমম ভাইয়া আপনি ঠিক বলেছেন।আর আপনাকে ধন্যবাদ এতো সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম সত্যি কারের রাগান্বিত একটি ঈগলের মুখ বলে মনে হচ্ছে। আপনি অনেক সুন্দর করে তারার ভিড়ে আর্ট করেছেন। সবথেকে বেশি ভালো লাগলো শুধু মাত্র কালো রঙ ব্যবহার করেছেন বলেন। পুরো চিত্রাংকন টি করতে অনেক বেশি সময় লেগেছে নিশ্চয়ই। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

চমৎকার!
অসাধারণ একেছেন রাগান্বিত ঈগল এর মুখটি।
রাগান্বিত ঈগল এর মুখটি অংকন করার প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন। অনেক গোছানো উপস্থাপন ছিলো। ধন্যবাদ ও শুভ কামনা রইলো।

ধন্যবাদ আপু এত সুন্দর করে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ঈগল এর দৃষ্টি কিন্তু খুবি মারাত্মক। দূর থেকে মাছ দেখে জল থেকে ছো মেরে নিয়ে যায়। আপনার অংকিত ঈগল টি সত্যি অনেক রেগে আছে । মনে হচ্ছে এখনি মাছ ছো মেরে নিয়ে যাবে। সুন্দর একেছেন। এই ধরনের আর্ট কে সীল্ড আউট আর্ট বলে । যাই হোক ধন্যবাদ। শুভেচ্ছা রইল।

খুশি হলাম মন্তব্য শুনে। আশা করি সবসময় এভাবে পাশে থাকবেন।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর পেইন্টিং তৈরি করেছেন। আমার কাছে দেখতে অনেক ভালো লাগছে। আপনার তৈরি প্রতিটি পেইন্টিং দেখতে অনেক আকর্ষণীয় হয়। পেইন্টিং তৈরীর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল।

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা রইলো আপনার প্রতি

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে একটি ঈগল-এর মুখ তৈরি করেছেন । সুন্দর হবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

আপনার প্রতি ও শুভেচ্ছা রইল। পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43