আমার করা দ্বিতীয় আর্ট।। ১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,,,
আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সামনে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আমার নিজের হাতে তৈরি করা দ্বিতীয় আর্ট শেয়ার করব। আশাকরি আপনাদের ভাল লাগবে। জানি তেমন একটা সুন্দর করতে পারেনি তবে চেষ্টা করেছি।

IMG_20220122_150400.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • কাগজ
  • কলম
  • পেন্সিল
  • রাবার
  • কাটার


আর্ট করার পদ্ধতি


ধাপঃ১

IMG_20220122_171033.jpg

প্রথমে একটি সাদা কাগজ কলম পেন্সিল রাবার স্ক্রিল সবগুলো প্রয়োজনীয় জিনিস হাতের কাছে ভাল করে গুছিয়ে নিই। যাতে করে আর্ট করার সময় কোন কিছু খুঁজতে না হয়।

ধাপঃ২

IMG_20220122_171056.jpg

তারপর আমি প্রথমেই একটি লাভ অঙ্কন করি আরও চার পাশে একটু গারো করে পেন্সিল দিয়ে রং করে নেই।

ধাপঃ৩

IMG_20220122_171116.jpg

তারপর একেবারে লাভের নিচের অংশে একটি ফুল অংকন করি। অংকন করার সময় খেয়াল রাখতে হবে যাতে পেন্সিলের মাথা একটু সরু থাকে তাহলে চিত্রটি দেখতে অনেক সুন্দর লাগে।

ধাপঃ৪

IMG_20220122_171200.jpg

তারপর লাভের একটু উপরের দিকে আরেকটি ছোট করে ফুল অংকন করে এবং তার সাথে পাতাও ভালো করে এঁকে নেই।

ধাপঃ৫

IMG_20220122_171236.jpg

তারপর আমি লাভ যেখানে মিলিত হয়েছে সেখানে ও সুন্দর করে আরো একটি ফুল অঙ্কন করে নেই।

ধাপঃ৬

IMG_20220122_171253.jpg

তারপর আমি ওই বড় ফুলের পাশে ছোট একটি ফুলসহ কিছু ডিজাইন এঁকে নেই।আর সেগুলো একটু গাঢ় করে নেই।

ধাপঃ ৭

IMG_20220122_171356.jpg
IMG20220122145828.jpg
IMG_20220122_171555.jpg

তারপর আমি লাভের অপর পাশে আরেকটি ফুল সহ একটি ডিজাইন এঁকে শেষ করে করে দেই।আর লাভের মাঝ খানে আমার ইউজার নাম লিখে দেই।


ধন্যবাদ সবাইকে এতোক্ষণ ধরে আমার সাথে থাকার জন্য। আবার কালকে দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে।ততক্ষণ পযন্ত সবাই সুস্থ ও সুন্দর থাকুন এই কমনাই করি।

Sort:  
 2 years ago 

অংকন টি খুব সুন্দর হয়েছে।আমার কাছে খুবই ভালো লেগেছে।বেশ গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া এভাবে মন্তব্য করে পাশে থাকার জন্য

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। বিশেষ করে ডিজাইনগুলো ভীষণ সুন্দর লাগছে। খুব সুন্দর ভাবে আপনি প্রত্যেকটি ধাপে ধাপে উপস্থাপন করে আপনার অঙ্কনটি দেখিয়েছেন।অনেক ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

আমি তেমন আর্ট করতে পারি না। তবে একটু চেষ্টা করেছি।ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টিস্ট টি অত্যান্ত অসাধারণ হয়েছে। খুব চমৎকারভাবে এবং দক্ষতা সহকারে চিত্রকর্মটি করেছেন । দেখে আমার কাছে খুব ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ ভাই।

ধন্যবাদ ভাইয়া আপনাকে

আপনি অনেক সুন্দর আর্ট করতে পারেন। আপনার আর্ট করার মধ্যে এক ধরনের শিল্প লুকিয়ে আছে। এগিয়ে যান সামনের দিনগুলোতে আরো ভালো কিছু করবেন আশা করা যায়। এত সুন্দর আর্ট করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

ধন্যবাদ । আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার আর্ট টি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে তো খুবই ভালো লেগেছে ।খুব সুন্দর করে আপনি আর্টটি করেছেন। দেখতে বেশ ভালো লাগছে ।প্রতিটি ধাপ আপনি খুবই চমৎকার ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। যা দেখে খুব সহজেই আপনার আর্ট করার পদ্ধতি গুলো বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু। আশা করি সব সময় এভাবে পাশে থেকে যাবেন।শুভ কামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনার আর্টটি খুবই সুন্দর হয়েছে। আপনার আগের আর্টটিও চমৎকার হয়েছিল আজকের আর্ট এর মত। তাছাড়া আপনি আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেন যা দেখে খুব সহজেই আর্টটি করা যাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর মন্তব্য করার জন্য

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার দ্বিতীয় আর্ট হিসেবে অনেক ভালো ছিল। একটা লাভের চারপাশে এরকম সুন্দর ফুলগুলো দেখতে আসলেই খুব ভালো দেখায়। আপনি অনেক সুন্দর আর্ট করতে পারেন। এরকম ভাবে চেষ্টা করে যান দেখবেন আরো সুন্দর সুন্দর আর্ট আমাদেরকে উপহার দিতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56587.45
ETH 2991.05
USDT 1.00
SBD 2.15