আমার বাংলা ব্লগঃ প্রতিযোগিতা ১৩ || বসন্তের ফুলের ফটোগ্রাফি|| ১০% প্রিয় খাঁক

হ্যালো বন্ধুরা,,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমি ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনাদের সাথে নতুন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আমার তোলা বসন্তের কিছু ফটোগ্রাফি শেয়ার করব।

ঋতুরাজ বসন্ত আসা মানেই পৃথিবী আবার নতুন রূপে ফিরে আসা। শীতকালে যখন গাছের পাতা ফুল ফল সবকিছু করে যায় বসন্ত আসার সাথে সাথেই সেগুলো আবার প্রাণ ফিরে পেয়ে নিজেকে অনেক আকর্ষণীয় করে তোলে। নিজেকে এক অপরূপ সাজে সজ্জিত করে। আমার বাংলা ব্লগের এডমিন শুভ ভাইকে অনেক ধন্যবাদ জানাই যিনি এত সুন্দর একটা কনটেস্ট এর আয়োজন করেছে। যার ফলে আমরা আমাদের আশেপাশে বসন্তের অপরূপ সাজিত রূপটাকে সবার সামনে উপস্থাপন করতে পারছি । আজকে আমি অনেক খুশি বসন্তের সাজিত রূপটাকে কিছুটা হলে আপনাদের সাথে শেয়ার করতে পেরে। তো চলুন শুরু করা যাক,,
আমার ফটোগ্রাফি গুলো:

ফটোগ্রাফিঃ১
IMG_20220302_224310.jpg

Mobile: OppoA12
https://w3w.co/insensible.exhaustion.permitted
Dated:01 March 22

এটি একটি জাম্বুরা গাছের ফুল। এই জাম্বুরা গাছের শীতকালে প্রায় অর্ধেক পাতা ঝরে যায় আর বসন্তের শুরুতেই নতুন পাতা গজিয়ে সেখানে ছোট ছোট ফুল তৈরি হয়। আর সেই ফুল থেকে পরিপক্ক হয়ে বড় একটি জাম্বুরায় পরিণত হয়। তবে ফুলগুলোর ঘ্রাণ অনেক বেশি। সাধারণত গ্রাম অঞ্চলের প্রত্যেকটা বাড়িতেই জাম্বুরা গাছ দেখা যায়।
ফটোগ্রাফিঃ২
IMG_20220302_165630.jpg

Mobile: OppoA12
https://w3w.co/mountaineer.text.crosswords
Dated:01 March 22

এটি একটি সজিনা গাছের ফুল। সজিনা নামটা গ্রাম বাংলার প্রত্যেকটা মানুষের কাছে পরিচিত একটা নাম। বসন্তের শুরুতেই সজিনা গাছে প্রচুর পরিমাণে ফুল জন্মায়। তবে বেশিরভাগ ফলেই জ্বরে পড়ে যায় ।অল্প সংখ্যক ফুলেই পরিপক্ক হয়ে সজিনা তে পরিণত হয়। তবে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে।
ফটোগ্রাফিঃ৩
IMG20220302093636-01.jpeg

Mobile: OppoA12
https://w3w.co/sing.minnows.reflex
Dated:28 February 22

এটি একটি আমের ফুল। আম শব্দ টা সবার কাছেই অনেক পরিচিত। শীতের শেষে বসন্তের শুরুতেই আম গাছে ফুল জন্মায়। আবার একটু বৃষ্টি হলেই সেগুলো বেশিরভাগই ঝরে পড়ে যায়। হলুদ রঙের এই ফুলগুলো যখন গাছে ধরে তখন কাজ গুলো দেখতে অনেক সুন্দর লাগে। সারা কাছে শুধু হলুদ আর হলুদ ফুল দেখা যায়।
ফটোগ্রাফিঃ৪
IMG_20220228_153125.jpg

Mobile: OppoA12
https://w3w.co/reimburses.engraving.excuses
Dated:02 March. 22

এই ফুলটির নাম হল শিমুল ফুল। এটি একটি পাতাঝরা উদ্ভিদ। শীতকালে এই গাছের সকল পাতা ঝরে যায়। আর বসন্তের শুরুতে গোটা গাছ লাগালে ফুলে ভরে যায়। মূলত এই গাছের ফুল থেকে তুলা তৈরি করা হয়। লাল রঙ্গের এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগে। ভেতরে লম্বা লম্বা খাড়া খাড়া জিনিসগুলো আরো বেশি সুন্দর লাগে।
ফটোগ্রাফিঃ৫
IMG20220227091652.jpg

Mobile: OppoA12
https://w3w.co/blitz.snowballed.misleads
Dated:02 March 22

এটি একটি লেবুর ফুল। লেবু ও শীতের শেষে ও বসন্তের শুরুতে শুরুতে । সাদা রংয়ের এই ফুলটি দেখতে অনেক সুন্দর হয়। এই ফুলের সাদা সাদা পাপড়ি গুলো একটু লম্বা হয়ে থাকে। এই ফুলের ঘ্রাণ একটু বেশি হয়ে থাকে। যার ফলে অনেক মৌমাছি এফ এর আশেপাশে ঘুরে বেড়ায়।
ফটোগ্রাফিঃ৬
IMG_20220302_233543.jpg

Mobile: OppoA12
https://w3w.co/collapse.diplomats.discarded
Dated: 27 February 22

এই ফুলের নাম হল ক্লোডেনড্রাম । এই ফুলটি আমাদের আশেপাশের ঝোপঝাড়ে পাওয়া যায়। সাদা রংয়ের এই ফুলগুলো দূর থেকে দেখতে অনেক সুন্দর লাগে। এই ফুলগুলো পরিপক্ক হলে মাঝখানে একটি দানা তৈরি হয়। তাই একে ব্লিডিং হার্ট বলে।
ফটোগ্রাফিঃ৭
IMG_20220302_113600.jpg

Mobile: OppoA12
https://w3w.co/mediating.riddance.lockable
Dated:2March 22

এই ফুলের ইংরেজি নাম হল ভার্মন ওয়াইট ফ্লোয়ার। বাস্তব একটি ধনেপাতার অন্য এক প্রজাতি। শীতকালে রোপণ করা হয় কিন্তু এর ফল বসন্তের শুরুতে ফুটতে থাকে।নীল রঙ্গের ফুল গুলো দেখতে অনেকটা সুন্দর।
বিষয়বসন্তের ফুলের ফটোগ্রাফি
ফটোগ্রাফার@kabi21
ডিভাইজOppo A12
লোকেশনবাংলাদেশ, দিনাজপুর
আমার অনুভূতি

এই ছিল আমার বসন্ত উপলক্ষে আমার ফটোগ্রাফি। ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার অনেক ভালো লেগেছে। বসন্তের অপরূপা সে কিছুটা হলেও আপনাদের সাথে প্রকাশ করতে পেরে অনেক ভালো লাগছে। এর জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের আয়োজন গঠনকারী সকল মেম্বারদের কে। আশা করি আপনাদের ও ভালো লেগেছে।

ধন্যবাদ সবাইকে
@kabir21

Sort:  
 3 years ago 

বসন্তের চমৎকার ফটোগ্রাফি উপহার দিয়েছেন। শিমুল,সজনা, জাম্বুরাসহ অন্যান্য ফুল গুলো দেখতে বেশ মনোমুগ্ধকর। প্রকৃতির এমন নিদর্শন সত্যি দারুন লাগছে।

 3 years ago 

সকালবেলায় বসন্ত এর ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ফুল আমরা সবাই ভালবাসি এবং ফুলকে আমরা সবাই পবিত্র মনে করি ধন্যবাদ আপনাকে।

আপনাকে অনেক ধন্যবাদ। বসন্তের ফুল গুলো আপনার পছন্দ হয়েছে এটাই আমার কাছে অনেক।

 3 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো

এত সুন্দর একটা মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

ফুলগুলো কি সুন্দর! বিশেষ করে ভার্মন ওয়াইট ফ্লোয়ার ফুলটা দেখে আমার কাছে প্রজাপতির মত লাগছে। সবগুলো অনেক সুন্দর করে দক্ষতা নিয়ে তুলেছেন বোঝা যাচ্ছে। শুভ কামনা রইল ভাইয়া।

ধন্যবাদ আপনাকে আপু। বিশেষ ভাবে সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আমার বাংলা ব্লগঃ প্রতিযোগিতা ১৩ || আপনার বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার সব ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে আপনি এই বসন্তের শুরুতে প্রাকৃতির সাথে মিশে গিয়ে ছবি গুলো ক্যাপচার করেছেন। শুভকামনা রইল

ধন্যবাদ আপনাকে । আমি যতটা পেরেছি চেষ্টা করেছি সুন্দর করে ছবি তোলার। আপনার ভালোবাসা পেয়ে অনেক ভালো লাগলো।

 3 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া সত্যি আপনার ফটোগ্রাফি গুলা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম সেই সাথে ফটোগ্রাফি গুলো সম্পর্কে ধারণা উপস্থাপনা করেছেন যেটি সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে শুভেচ্ছা রইল আপনার জন্য

ধন্যবাদ আপনাকে মন্তব্য প্রকাশ করার জন্য । আপনার জন্য অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

বলতে হবে ভাই আপনার ফটোগ্রাফি করার অভিজ্ঞতা ভালো, সবগুলো ছবি ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে প্রথম ছবিটি ছিল অসাধারণ, আপনার ছবির ফ্রেম আমার কাছে দারুন লেগেছে খুব সুন্দর ভাবে তুলেছেন ছবিটি।

ধন্যবাদ ভাইয়া এভাবে পাশে থেকে উৎসাহ প্রদান করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো ৷প্রতিটা ছবি দারুন ভাবে ক্যাপচার করেছেন ৷ সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ৷ আপনার জন্য শুভ কামনা রইলো ৷

আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া। আর ছবিগুলো তোলার একটু চেষ্টা করেছিলাম আর কি। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার শেয়ার করা বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাই। প্রতিটি ছবি অনেক দারুণভাবে ক্যাপচার করেছেন। সেইসঙ্গে ফটোগ্রাফির নিচে যুক্ত করা তথ্যগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার কাছে অনেক। আর আমি ফটোগ্রাফি গুলো তুলে সার্থক। আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

বাহ শিমুল গাছের ফুল তাহলে ধরে গেছে দেখে তো বেশ ভালই লাগলো। আরে এটা কথা মানতেই হবে আপনার ফটোগ্রাফি সেন্স দারুন। প্রতিটি ফটোগ্রাফি দারুন ছিল।

ভাইয়া শিমুল গাছের ফুল ধরে গেছে আর সাথে সাথে সেগুলো প্রায় ঝরে পড়ার পথে। আশেপাশে দেখবেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65