আলু দিয়ে শিং মাছ রান্না ||১০% প্রিয় লাজুক খাঁক

হ্যালো বন্ধুরা,
আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন। আমিও মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আবারো উপস্থিত হয়েছি আপনার সাথে কোন কিছু নিয়ে। আজ আমি আপনাদের সাথে আলু দিয়ে শিং মাছ রান্না রেসিপি শেয়ার করব।

IMG_20220328_203154.jpg

আসলে গ্রামাঞ্চলে এই মাছগুলো বেশি পাওয়া যায়
কারণ সরাসরি সেগুলো নদী থেকে তুলে খাওয়া হয়। হয়তোবা শহরাঞ্চলে এর দাম একটু বেশি। তবুও এই মাছের স্বাদ অতুলনীয়। আশা করি আমার তৈরি করা রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

প্রয়োজনীয় উপকরণ:
শিং মাছ৫০০ গ্রাম
আলু২০০ গ্রাম
পিয়াজ২ টা
রসুনঅর্ধেক
কাচা মরিচ৭-৮ টা
হলুদ১ চামুচ
মশলা১ চামুচ
তেলপরিমাণ মতো

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

রান্নার পদ্ধতি:
ধাপঃ১

IMG20220310103843.jpg

প্রথমেই আমি শিলপাটায় কয়েকটি মরিচ পিসে নেই। আর সেখানে পরিষ্কার করানো শিং মাছ গুলো দিয়ে সেখানে সামান্য পরিমাণ মসলা দিয়ে দেই।

ধাপঃ২

IMG20220310103851.jpg

তারপর সেখানে সামান্য পরিমাণ হলুদ দিয়ে দেই।

ধাপঃ৩

IMG20220310103925.jpg

তারপর সেগুলো হালকা করে মেখে নেই।

ধাপঃ৪

IMG20220310104010.jpg

তারপর একটি কড়াইয়ে সামান্য তেল দিয়ে মেখে রাখা মাছগুলো সেখান দিয়ে নাড়াতে থাকি।

ধাপঃ৫

IMG20220310105218.jpg

কিছু সময় এভাবে না হয় পরে মাছগুলো ভেজে একটি বাটিতে রেখে দেখে।

ধাপঃ৬

IMG_20220328_175927.jpg

এই ফাকে আমি সামান্য পরিমাণ আলু কেটে নিয়ে একটি বাটিতে রেখে দেই।

ধাপঃ৭

IMG_20220328_180141.jpg

এবার আমি একটি কড়াইয়ে পিয়াজ রসুন তেল দিয়ে ভালো করে সেগুলো ভেজে নেই। যতক্ষণ না পর্যন্ত সেগুলো লাল লাল হয় ততক্ষণ সেগুলো ভাজতে থাকি ।

ধাপঃ৮

IMG20220310105206.jpg

কিছু সময় পর সেগুলো ভাজা হয়ে গেলে সেখানে আলু ও মাছগুলো দিয়ে সেখানে সামান্য পরিমাণ পানি দিয়ে দেই। আর চুলায় পর্যাপ্ত পরিমাণে জ্বাল দিতে থাকি।

ধাপঃ৯

IMG20220321102839.jpg

এভাবে কিছুক্ষণ চুলায় জ্বাল দেওয়ার পর যখন ঝোল একটু কমে আসে আর সবকিছু ঠিকঠাক থাকে তখন সেগুলো চুলা থেকে নামিয়ে নেই।

ধাপঃ১০

IMG20220321134400.jpg

অবশেষে একটি প্লেটে সাজিয়ে নেই।
Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

ধন্যবাদ বন্ধুরা। এই ছিল আজকের আমার রেসিপি। সবার কেমন লেগেছে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমাকে জানাবেন। এখানে শেষ করছি আবার দেখা হবে নতুন কোন পোস্ট নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই সুস্থ সুন্দর থাকুন। এই কামনাই করি।

Sort:  
 2 years ago 

আলু শিং মাছ দুইটাই আমার খুব পছন্দের খাবার আপনি আপনার পোষ্টে আমার দুইটা পছন্দের খাবার এই রেখেছেন এতে করে আমার লোভ সামলাতে খুবই কষ্টকর হচ্ছে।তবে আপনার জন্য রইল শুভ কামনা।

 2 years ago 

আলু দিয়ে শিং মাছ এর চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। খুব সুন্দর ভাবে রান্নার প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আলু দিয়ে শিং মাছ রান্নার খুবই সুন্দর একটা রেসিপি আছে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। শিং মাছের যেকোনো রেসিপি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

হমম ভাইয়া এটি খেতে অনেক মজা একটি মাছ।আর আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শিং মাছ আমার খুব প্রিয়। আপনার রান্না পদ্ধতি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে । আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে রন্ধন প্রক্রিয়া ধাপসমূহ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

যদিও আমি মাছ খাই না তবে আপনার রেসিপিটি সত্যি আমার অনেক ভালো লেগেছে এবং খুব সুন্দর ভাবে আপনি পরিবেশন করেছেন।

 2 years ago 

আন্টি সেম আমার ও এমন মনে হয়। আমিও মাছ খাই না তবে এখানে রেসিপি গুলো এমন ভাবে শেয়ার করে দেখেই খেতে ইচ্ছে করে।

ধন্যবাদ এভাবে পাশে থেকে মন্তব্য করার জন্য।শুভেচ্ছা রইলো আপনার প্রতি

 2 years ago 

আহ্ শিং মাছ 😋
আমার প্রিয় মাছের মধ্যে শিং মাছ একটি।
বেশ সুস্বাদু খেতে এটি।
সুন্দর গুছিয়ে রান্না করেছেন ♥️
শুভ কামনা রইল আপনার জন্য 💌

আপমাকে ও অনেক ধন্যবাদ এতো সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে খুব সুন্দর করে শিং মাছের রেসিপি তৈরি করেছেন। যেটা খেতে অনেক সুস্বাদু হবে বুঝি অনেক দিন যাবত এই ধরনের শিং মাছের রেসিপি খাওয়া হয় না ।একসময় এভাবে রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করবো শেয়ার করার জন্য ধন্যবাদ।

খেয়ে দেখবেন ভাইয়া।আর আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শিং মাছ খেতে বরাবরই আমার খুব ভালো লাগে আপনার রেসিপিটি দেখে তো লোভ সামলাতে পারছি না দেখেই জিভে জল চলে আসলো খেতেও মনে হয় বাড়ি সুস্বাদু হয়েছিলাম ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মত উপস্থাপন করার জন্য

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

শিং মাছ আমার অনেক প্রিয় একটি মাছ, কিন্তু ধরতে পারি না..🤣🤣
আপনি অনেক সুন্দর করে আলু দিয়ে শিং মাছ রান্না করেছেন, দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে, অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

ভালো করে চেষ্টা করবেন।অবশ্যই ধরতে পারবেন।আর আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

শিং মাছ তো ভালই ছুলেছেন। একেবারে সাদা করে ফেলেছেন। রান্নাটা ভাল ছিল কিন্তু আমি শিং মাছ খাই না। কেন জানি না আমার খেতে ইচ্ছে হয় না। রেসিপি টি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। প্রয়োজনে রান্না করবো শিখে রাখলাম। ভাল থাকবেন। শুভেচ্ছা।

কোনো কিছু শিখতে তা বিফলে যায় না। কোনো না কোনো একদিন সেটা কাজে আসবেই ।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 54114.77
ETH 2331.62
USDT 1.00
SBD 2.13