দুই চাচা মিলে ডিএসএলআর ক্যামেরা কেনার অনুভূতি

in আমার বাংলা ব্লগ4 months ago

হ্যালো আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটি বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভাল আছি।

1000017676.jpg

আজ সকাল থেকে অনেক ব্যস্ত সময় পার করছি। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কৃষি শিক্ষা প্র্যাকটিক্যাল পরীক্ষা দেওয়ার জন্য স্কুলের উদ্দেশ্যে ‌রওনা দিয়েছিলাম। স্কুলে গিয়ে বন্ধু-বান্ধবরা মিলে আড্ডা গিয়েছিলাম কিছু সময়। তারপর স্যারের কাছে প্র্যাকটিক্যাল খাতা জমা দিয়ে বাড়িতে চলে আসলাম। বাড়িতে আসার পর আব্বু বলল তাকে বাজারে রেখে আসতে। তখন আমি বাইক নিয়ে বাজারের উদ্দেশ্যে রওনা দিলাম। আব্বু কে বাজারে রেখে আবার বাড়িতে চলে আসলাম। বাড়িতে এসে ক্যামেরা কেনার জন্য আমি এবং আমার দুই চাচা কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়ি থেকে কুষ্টিয়া যাওয়ার জন্য প্রথমে গাড়িতে করে বাস স্ট্যান্ড পর্যন্ত গিয়েছিলাম। তারপর বাস আসা পর্যন্ত একটু অপেক্ষা করেছিলাম। কিছুক্ষণ পরেই বাস এসে পড়ল। তখন আমরা বাসে করে কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কুষ্টিয়াতে পৌঁছানোর পর আমরা একটি ক্যামেরার দোকানে গিয়ে একটি ক্যামেরা কিনে বাড়ির উদ্দেশ্যে আবারও রওনা দিলাম। বাড়িতে এসে বিকেল বেলাই ক্যামেরা দিয়ে কিছু ছবি উঠালাম।

1000017674.jpg

1000017685.jpg

ক্যামেরার দোকানে প্রবেশ করার পর প্রথমে অনেকগুলো ডিএসএলআর ক্যামেরা আমার চোখে পড়ল। ওই ক্যামেরাগুলোর ছবি ভালো ‌ভাবে তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। তারপর ক্যামেরার দোকানদার ভাইকে বললাম ক্যানন 700d ক্যামেরাটি আমাদের কে দেখাতে। তখন দোকানদার ভাই আমাদেরকে ক্যামেরাটি দেখালো। ক্যামেরাটি ভালোভাবে দেখে এবং ছবি তুলে দেখলাম ।আমার কাছে এই ক্যামেরাটি অনেক পছন্দ হলো। তারপর ক্যামেরার জন্য একটি জুম লেন্স দোকানদার ভাইকে দেখাতে বললাম। দোকানদার ভাই আমাদেরকে ক্যানন 55 -250 জুম লেন্স টি দেখানো। জুম লেন্স টি আমরা ভালোভাবে দেখে নিলাম। এই জুম লেন্স টি ও আমাদের অনেক পছন্দ হলো।

1000017684.jpg

1000017682.jpg

দেখলাম ক্যামেরার সেটিংগুলো একটু ভিন্ন রকম ভাবে সেটআপ দেওয়া আছে। তারপর আমি নিজে নিজেই ক্যামেরা সেটিং গুলো সেটআপ দিলাম। যাতে পরবর্তী সময়ে কোন সমস্যা না হয়। ক্যামেরা সেটিং গুলো সেটআপ দেয়ার সময় দেখলাম ক্যামেরার ডিসপ্লেতে একটু শ্যাডো আছি। তখন দোকানদার ভাইকে বললাম আমি এই বিষয়ে। তখন দোকানদার ভাই আমাকে অন্য একটি ক্যামেরা দিল। এই ক্যামেরা দিয়েও কিছু ছবি তুললাম। ছবিগুলো আমার কাছে অনেক সুন্দর লাগলো।এই ক্যামেরাটি দেখে ও আমার অনেক পছন্দ হলো। তখন ক্যামেরাটি সেটআপ দিয়ে দোকানদার ভাইকে বললাম ক্যামেরাটি প্যাক করে দিতে।

1000017687.jpg

1000017713.png

ক্যামেরাটি পছন্দ হওয়ার পরে দোকানদার ভাইয়ের সাথে আমরা দাম দর মিটিয়ে নিলাম। ক্যামেরাটি আমাদের কাছ থেকে ৩২ হাজার ২০০ টাকা নিল। দাম হিসেবে ক্যামেরাটি অনেক ভাল ছিল। ক্যামেরাটি আমাদের সবারই অনেক পছন্দ হয়েছিল। ক্যামেরাটি কেনার পরে আমি এবং আমার দুই চাচা মিলে একটি সেলফি তুলেছিলাম। সেই ছবিটি উপরে আপনাদের মাঝে শেয়ার করেছি। তারপর ক্যামেরাটা কিনে আমরা বাড়ির উদ্দেশ্যে আবারো রওনা দিয়েছিলাম। আসরের আযানের কিছু সময় আগে আমরা বাড়িতে পৌঁছেছিলাম। তারপর গোসল শেষ করে নামাজ পড়ে আবারো তিনজন মিলে ক্যামেরা দিয়ে ছবি তোলার উদ্দেশ্যে বাইকে করে রাস্তার দিকে রওনা দিয়েছিলাম। ক্যামেরায় তোলা একটি ছবি উপরে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আজকের লেখা এই পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

canon 700d এই ক্যামেরাটা মিট বাজেটের মধ্যে অনেক বেস্ট একটা ক্যামেরা। আমারও ইচ্ছা ছিল যে একটা ক্যামেরা কিনবো তবে এখন প্ল্যানটা ব্যতিক্রম হয়ে অন্য একটা দিকে ঝুকেছে, যাই হোক আপনার ক্যামেরা কেনার অনুভূতিটা প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 4 months ago (edited)

বাহ বেশ দারুন একটি পোস্ট লিখে আজকে আমাদের মাঝে শেয়ার করেছো। সত্যি ডিএসএলআর ক্যামেরা কেনার অনুভূতি প্রত্যেকটা মানুষের কাছেই বেশ অদ্ভুত। তবে প্রত্যেকটা মানুষের কিছু না কিছু ইচ্ছে থাকে আমরা দুজন মিলে এই ইচ্ছেটি বাস্তবায়ন করতে পেরেছি সত্যি বেশ ভালো লেগেছিল সেই সময়। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট লিখে অনুভূতি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ কাকা আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55