পদ্ম পুকুরে ঘোরাঘুরির কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো আসসালামু আলাইকুম আমার সকল স্টিমিট বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালো আছি। তবে চলুন আজকের লেখা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......

1000031936.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি পদ্ম পুকুরে ঘোরাঘুরির একটি পোস্ট । আজকে সকাল থেকেই অনেক আনন্দের মধ্য দিয়ে আছি। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সকালের নাস্তা শেষ করে পুকুর পাড়ে কিছুক্ষণ বসে ছিলাম, এবং সকালে সুন্দর্য উপভোগ করছিলাম। অনেকক্ষণ পুকুর পাড়ে বসে থাকার পর বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়িতে এসে কিছুক্ষণ ছাদের উপর হাটাহাটি করেছিলাম। তখনই দেখি আমার বন্ধু আমাকে ফোন দিয়ে বলে তার পরীক্ষার ভালো ফলাফলের জন্য আমাকে মিষ্টি খাওয়াবে। তখন একটুও দেরি না করে আমি এবং আমার বন্ধু দুজনে মিলে বাজারের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাজার থেকে মিষ্টি এবং বিরিয়ানি আমরা দুই বন্ধু মিলে বেশ আনন্দের সাথে খেয়েছিলাম। তারপর অনেকক্ষণ ঘোরাঘুরি করেছিলাম। ঘুরতে ঘুরতে প্রায় সন্ধ্যা হয়ে গিয়েছিল। তাই আমরা তখন বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়িতে এসে ফ্রেশ হয়ে রাতের খাবার খেয়ে আপনাদের মাঝে পোস্ট লিখতে বসে গেলাম। তবে চলুন আজকের পোস্টটা আপনাদের মাঝে শেয়ার করা যাক........

1000031948.jpg

1000031955.jpg

আপনারা উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে দুটি ছবি শেয়ার করেছি। প্রথম ছবিটা হল পদ্ম পুকুরের একটি দৃশ্য। এবং দ্বিতীয় ছবিটি হল একটি পদ্ম ফুলের ছবি। আমি এবং আমার বন্ধু দুজনে কাঠফাটা রোদে পদ্ম পুকুরে পদ্মফুল দেখতে গিয়েছিলাম।পদ্ম পুকুরে ওপর থেকে আমি এই প্রথম ছবিটি তুলেছিলাম। পদ্মা পুকুরে নেমে প্রথমে আমার এই পদ্ম ফুলে চোখ পড়েছিল, তখন আপনাদের মাঝে শেয়ার করা দ্বিতীয় ছবিটি তুলেছিলেন। আসলে পদ্ম ফুল দেখে আমার বেশ ভালো লেগেছিল। অনেকদিন পরে পদ্ম ফুলের দেখাপেয়ে মন আনন্দময় হয়ে গিয়েছিল। আমি আশা করি পদ্মফুল সকলের কাছে অনেক প্রিয় এবং সকলে এই ফুলটি পছন্দ করে ।

1000031949.jpg

1000031954.jpg

আপনারা আবার উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে দুটি ছবি শেয়ার করেছি। প্রথম ছবিটি হল তিন গুচ্ছ পদ্ম ফুলের ছবি, এবং দ্বিতীয় ছবিটি হল আমি একগুচ্ছ পদ্ম হাতে নিয়ে ছবিতে তুলেছিলাম। আমি এবং আমার বন্ধু প্রথমে ভেবেছিলাম আমরা কুকুরের ভেতর থেকে পদ্মফুল তুলে আনতে পারব না। কারণ আমরা মনে করেছিলাম যে পুকুরের ভেতরে অনেক পানি থাকবে। কিন্তু পুকুরে পাড়ে নেমে দেখি পুকুরের সব পানি শুকিয়ে গিয়েছিল। আসলে অতিরিক্ত রোদের কারণে পুকুরের পানি সব শুকিয়ে গিয়েছিল। তারপর আমি এবং আমার বন্ধু পুকুরের ভেতর থেকে অনেকগুলো পদ্মফুল তুলেছিলাম বাড়িতে নিয়ে আসব বলে। আসলে ফুল গুলো দেখে আমার ইচ্ছে করেছিল যে সব পদ্ম ফুল গুলো বাড়িতে নিয়ে চলে আসি। আসলে পদ্ম ফুলের কারণে জায়গাটি অনেক সুন্দর লেগেছিল। কিন্তু অতিরিক্ত রোদের কারণে পদ্ম গাছগুলো প্রায় শুকিয়ে যাচ্ছিল। পদ্মফুল থেকে পাপড়িগুলো ঝরে যাচ্ছিল। এটা দেখে ও অনেকটা মন খারাপ হয়ে গিয়েছিল।

1000031953.jpg

1000031956.jpg

1000031951.jpg

আপনারা আবার উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে তিনটি ছবি শেয়ার করেছি। প্রথম দুটি ছবি হল পদ্ম ফুলের এবং দ্বিতীয় ছবিটি হল পদ্ম ফলের। আপনারা হয়তো অনেকে জানেন আবার অনেকেই জানেন না যে পদ্ম ফুল থেকে পদ্মফল হয়। প্রথম ছবিতে লক্ষ্য করলে দেখতে পারবেন পদ্ম ফুলের পাপড়ির মাঝখানে কিছুটা হলুদ অংশ আছে। আসলে এই হলুদ জায়গা থেকে পদ্মফুল তৈরি হয়। পদ্ম ফল খেতে আসলে অসাধারণ স্বাদ পাওয়া যায়। আমিও প্রথমে জানতাম না যে পদ্ম ফল খাওয়া যায়। কিন্তু পদ্ম পুকুরে যেয়ে দেখি অনেক ছেলেপিলেরা মিলে পদ্ম ফল খাচ্ছিল, তখন আমি এবং আমার বন্ধু তাদের সাথে পদ্ম ফল খেতে বসে গিয়েছে। ফলগুলো খেতে আমার কাছে কিছুটা বাদামের সাধ লেগেছিল।

1000031958.jpg

আপনারা আবার ও উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে দুটি ছবি শেয়ার করেছি প্রথম ছবিটি হল আমি এবং আমার বন্ধুর একটি সেলফি, এবং দ্বিতীয় ছবিটি হল পদ্ম ফুলের সাথে আমার নিজের একটি সেলফি। বাড়িতে আসার মুহূর্তে আমি এবং আমার বন্ধু পদ্ম ফুলের সাথে একটি সেলফি তুলেছিলাম ।সেই সেলফিটি আপনাদের মাঝে শেয়ার করেছি । আসলে পদ্ম পুকুরে আমি এবং আমার বন্ধু অনেক মজা করেছিলাম। সেই মুহূর্তটি ভাবলে আমার কাছে এখনো অনেকটা ভালো লাগে। পদ্ম পুকুরে দৃশ্যটি আমার কাছে বেশ ভালো লেগেছিল। আশা করি আজকের পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। ধন্যবাদ

পোস্ট তৈরীর বিবরণ
শ্রেণী/পদ্ম পুকুরে ঘোরাঘুরি
ডিভাইস/vivo v27e
লোকেশন/গাংনী ,মেহেরপুর (গোপালনগর)

Posted using SteemPro Mobile

Sort:  

ভাই পদ্ম পুকুরে এতগুলো পদ্মফুল একসাথে দেখলেতো বাড়িতে নিয়ে আসার ইচ্ছে হবেই। আপনার পদ্ম ফুল গুলো দেখে আমারই তো ইচ্ছে করছে আপনার হাত থেকে পদ্মফুলগুলো কেড়ে নিতে। পদ্ম পুকুরে পদ্ম ফুলের মাঝে খুব সুন্দর সময় কাটিয়েছেন তা বলার অপেক্ষায় রাখে না। অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাই, পদ্ম পুকুরে ঘোরাঘুরির কিছু মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 months ago 

জ্বী ভাইয়া পদ্মপুকুরে পদ্ম ফুলের মাঝে অনেক সুন্দর সময় কাটিয়েছিলাম।

 2 months ago 

এ পদ্মফুলে পুকুরটা গোপালনগরের কোন জায়গায়? যদি একটু জানাতে তাহলে ভালো হতো আমি নিজে গিয়ে ফটো ধারণ করে আসতাম। কিছুদিন আগে কয়েকজনের মুখে শুনলাম অনেক পদ্ম ফুল ফুটেছে কিন্তু বলতে পারল না কোন জায়গায়। তারাও নাকি কার কাছ থেকে শুনেছে। যাইহোক পদ্ম ফুল ফটো ধারণ করা দেখে ভালো লেগেছে। আশা করি কমেন্টের রিপ্লাই কর।

 2 months ago 

চারচারা বট গাছের ঐখান থেকে একটু খানিক গোপালনগর এর ভেতরের দিকে।

 2 months ago 

এক সময় এমন বয়স ছিল তখন বন্ধুদের সাথে বিভিন্ন জায়গা ঘুরে ঘুরে পুকুরে নেমে বিলে নেমে এরকম ভাবে শাপলা ফুল বা পদ্মফুল তুলে নিয়ে আসতাম। তবে এখন আর এরকম সৌন্দর্যগুলো চোখেই পড়ে না।
আপনি দেখছি বেশ সুন্দর সময় অতিবাহিত করেছেন সেই সাথে ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 2 months ago 

পদ্মপুকুরটিতে দেখছি আজকাল অনেক ট্রেন্ডিং কারণ facebook এ ঢুকলেই বন্ধুবান্ধবরা দেখছি এখানে গিয়ে ফটোগ্রাফি করে পোস্ট করছে যেটা দারুন একটা বিষয়। যাই হোক এটা জেনে ভালো লাগলো এই পদ্মপুকুরটি আমাদের এলাকার মধ্যেও। যাইহোক আপনার ট্রাভেলস পোস্টটা খুব ভালো লেগেছে এ ধরনের পোস্ট আমি অনেক বেশি ভালোবাসি।

 2 months ago 

পদ্ম বিলে ঘোরাঘুরি ও পদ্মফুল ও পদ্নফল খাওয়ার অনুভূতি বেশ ভালো লাগলো।পদ্নফল আমার খুব ভালো লাগে খেতে। আপনার পদ্নবিলে গিয়ে আনন্দ করা দেখে তো আমারও যেতে ইচ্ছে হচ্ছে ভাইয়া। ধন্যবাদ সুন্দর পোষ্টটি ভাগ করে নেয়ার জন্য।

 2 months ago 

আপনাদের দিকে তো খুব সুন্দর একটি জায়গা রয়েছে। পদ্ম পুকুর নামের এই জায়গাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার তো দেখেই খুব যেতে ইচ্ছে করছে। তাছাড়া পদ্ম ফল খাওয়া যায় সত্যিই তা জানা ছিল না। আমার তো দেখেই যেতে ইচ্ছে করছে। ফুলগুলো হাতে নিয়ে ধরে দেখতে ইচ্ছে করছে। আপনি এই ভরদুপুরে খুব সুন্দর একটি জায়গায় ঘোরাঘুরি করেছেন। ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রায় অনেক বছর হলো পদ্মফুল সামনাসামনি দেখা হয় না। আপনি পদ্ম পুকুরে দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন আপনার বন্ধুর সাথে। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। পদ্ম ফুল গুলো বেশ দারুন লাগছে দেখতে। পুকুরে পানি অনেক কম থাকায় আপনারা পদ্ম ফুল তুলতে পারলেন। ভালো লাগলো আপনার পোস্ট দেখে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55