যুব সংগঠনের ছেলেরা মিলে ইফতারের আয়োজন

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

হ্যালো আসসালামু আলাইকুম আমার সকল স্টিমিট বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালো আছি। তবে চলুন আজকের লেখা পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক

1000024178.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি
যুব সংগঠনের ছেলেরা মিলে ইফতারি ব্যবস্থা মূলক একটি পোষ্ট।আজকে সকাল থেকে অনেক ব্যস্ত সময় পার করছি। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কিছুক্ষণ বসে ছিলাম। তখন আমার কাকা বলেছিল চল দুইজন মিলে ছবি তুলে আসি। তখন আমি ক্যামেরা ও বাইক নিয়ে ছবি তোলার জন্য নোনার বিলের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। নোনার বিলে গিয়ে দেখেছিলাম আমার অনেক বন্ধু এখানে ঘুরতে এসেছে। তখন আমি আমার বন্ধুদের সাথে অনেকক্ষণ মজা করেছিলাম , ঘুরে বেরিয়েছিলাম এবং ছবি তুলেছিলাম। আসলে এই সময়টি আমার কাছে অনেক ভালো লেগেছিল। তারপর বন্ধুদেরকে বিদায় দিয়ে আমি আর আমার কাকা দুজনে ছবি উঠানোর জন্য একটি পার্কের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। পার্কে গিয়ে টিকিট কেটে পার্কের ভিতরে ঢুকেছিলাম। তারপর পার্কের ভেতর থেকে অনেকগুলো ছবি তুলেছিলাম। আসলে ঈদের দ্বিতীয় দিনে অনেক মানুষ ঘুরতে এসেছিল। সকলে ঘুরে বেড়িয়ে তাদের আনন্দ উপভোগ করছিল। আমরাও অনেক আনন্দ উপভোগ করেছিলাম।ছবি তোলা শেষ করে আবারো বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়িতে এসে অনেক ক্লান্তি লাগছিল তাই কিছুক্ষণ ঘুমিয়ে নিলাম। ঘুম থেকে উঠে আবারো ফ্রেশ হয়ে আপনাদের মাঝে পোস্ট লেখার জন্য বসে গেলাম ।তবে চলুন আজকে পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক

1000024167.jpg

1000024168.jpg

1000024165.jpg

আপনার উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে তিনটি ছবি সুন্দরভাবে উপস্থাপন করেছি। প্রথম ছবিটা হল খেজুর ও দ্বিতীয় ছবিটি তরমুজ এবং তৃতীয় ছবিটি আঙ্গুর। বাজার থেকে উন্নত মানের খেজুর নিয়ে সেগুলো ইফতারির জন্য প্রস্তুত করা হয়েছিল। ইফতারির জন্য খেজুর অন্যতম ভূমিকা রাখে। প্রতিটি রোজাদারই খেজুর দিয়ে তার ইফতারি শুরু করে। এবং দ্বিতীয় ছবিটি তরমুজ। ইফতারের সময় তরমুজও অনেক বিখ্যাত। তরমুজ শরীর ঠান্ডা রাখতে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তৃতীয় ছবিটি আঙ্গুর । ইফতারিতে যদি খেজুর, আঙ্গুর তরমুজ থাকে তবে তবে ইফতার এটি অনেক সুন্দর হয়।

1000024163.jpg

1000024164.jpg

1000024162.jpg

আপনারা আবারো উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দরভাবে তিনটি ছবি উপস্থাপন করেছি। প্রথম ছবিটি হলো চপ এবং দ্বিতীয় ছবিটি হল বড়া, ও তৃতীয় ছবিটি হল ছোলা। চপ , বড়া ও ছোলা আমাদের অঞ্চলে ইফতারির জন্য অনেক বিখ্যাত। ইফতারির জন্য চপ , বড়া ও ছোলা আমাদের অঞ্চলে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ইফতারির ক্ষেত্রে এগুলো সকল রোজাদার ব্যক্তির পছন্দময় খাবার হয়ে উঠেছে। এই সরঞ্জাম ছাড়া যেন ইফতারি জমে উঠে না। আমাদের কাছে ইফতারির সময় এগুলো অনেক প্রিয় খাবার।

1000024161.jpg
1000024160.jpg

1000024172.jpg

1000024166.jpg

আপনারা আবারও উপরের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে সুন্দর ভাবে চারটি ছবি শেয়ার করেছি। প্রথম ছবিটিতে দেখতে পারবেন আপেল, দ্বিতীয় ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পারবেন মালটা ও তৃতীয় ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পারবেন কলা এবং চতুর্থ ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পারবেন পেয়ারা। আপেল মালটা পেয়ারা ও কলা ইফতারির জন্য অনেক বিখ্যাত। এগুলো যদি ইফতারিতে না দেওয়া হয় তাহলে মনে হয় ইফতারি জমে উঠে না। সব মিলিয়ে বলা যায় যে ইফতারির জন্য এই খাবারগুলো প্রয়োজন।

1000024177.jpg

1000024173.jpg

1000024171.jpg

আপনারা আবারো উপরের দিকে লক্ষ্য করে দেখতে পারবেন আমি সুন্দর ভাবে তিনটি ছবি আপনাদের মাঝে শেয়ার করেছি। এই ছবিগুলো ইফতারি প্যাকেটিং করার সময় আমি আমার ফোন দিয়ে তুলেছিলাম। মসজিদে রোজাদারদের জন্য আয়োজন করা ইফতারি প্লেটে করে দেওয়া হয়েছিল। এবং যেগুলো বক্স আকারে আছে সেগুলো মহল্লার মেয়ে রোজাদারদের দেওয়া হয়েছিল। বক্সের ভেতরে ইফতারের সকল আইটেম দিয়ে বক্সগুলো পাড়ার রোজাদার মেয়েদের হাতে তুলে দেয়া হয়েছিল। ইফতারি দেওয়ার মুহূর্তটি আমার কাছে অত্যান্ত সুন্দর লেগেছিল। দোয়া করবেন আমরা যেন প্রতিবছর রমজান মাসে এমন আয়োজন করতে পারি। আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে। পোস্টটি ভালো লাগলে কমেন্টে আপনার মতামত জানাবেন। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

চমৎকার এক ইফতারের আয়োজন আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাইয়া। খুব ভালো লাগলো প্রয়োজনীয় সমস্ত উপাদান গুলো ম্যানেজ করার পর ফটোগ্রাফি করেছেন। এরপর রোজাদার ব্যক্তিদের মাঝে বিতরণ করেছেন। খুবই ভালো লাগলো সুন্দর এই আয়োজন দেখে।

 3 months ago 

অনেক সুন্দর ইফতারের আয়োজন আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো অসাধারণ আয়োজন দেখে। অনেক সুন্দর ভাবে ইফতারির ব্যবস্থা করেছেন দেখছি। আশা করি আপনাদের রোজার দিনগুলো ভালো কেটেছে।

 3 months ago 

এস্টিমেট নয় ভাই ওটা স্টিমিট হবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56