লেভেল ৩ হতে আমার অর্জন - By @joynalabedin (10% for shy-fox & 5% for abb-school)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই,
চলে আসলাম level3 লিখিত পরীক্ষা দিতে।
Level3 থেকে যা কিছু শিখলাম আজকে সবার সামনে তুলে ধরার চেষ্টা করলাম। ঠিক ভাবে তুলে ধরতে পারলাম কিনা কমেন্ট করে জানাবেন। আর কোথায় কোথায় ভুল করেছি সেটাও ধরিয়ে দিবেন।

তাহলে চলুন শুরু করি।

IMG_20220423_221526.jpg

প্রশ্ন- ১ঃ মার্কডাউন কি ?

উত্তরঃ
আমরা আমাদের কন্টেন্টকে সুন্দর করে পাঠকের সামনে উপস্থাপনার জন্য যে কোড ব্যবহার করি সেটাকে মার্কডাউন বলতে পারি।

প্রশ্ন- ২ঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?
উত্তরঃ
একটি কন্টেন্টের ভিতর অনেক গুরুত্বপূর্ণ বিষয় থাকে। যেনতেন ভাবে একটি কন্টেন্ট তৈরি করলে গুরুত্বপূর্ণ বিষয় গুলো অনেক সময় নজরে আসে না। যদি মার্কডাউন কোড ব্যবহার করা হয় তাহলে সহজে সবার নজরে আসবে। তখন পাঠকদেরও বুঝতে সহজ হয়।

প্রশ্ন-৩ঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ

সাধারণত পোস্টের ভিতর আমরা যে মার্কডাউন কোডগুলো ব্যবহার করি, সেগুলোকে তিনটিট মাধ্যমে আমরা প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করতে পারি।

প্রথমত আমরা যে মার্কডাউনের কোডগুলো ব্যবহার করি, সেগুলোর আগে ৪ টি স্পেস ব্যবহার করতে হবে।

দ্বিতীয় মার্কডাউনের কোডগুলো ব্যবহারের আগে এবং পরে যদি আমরা ( ' ) চিহ্ন ব্যবহার করা।

সর্বশেষ লেখার শুরু এবং শেষে (`) চিহ্ন ব্যবহার করি তাহলেও মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো হয়ে যাবে।

প্রশ্ন-৪ঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তরঃ

ইনপুট
|user|post|steempower|
|--|--|--|
|user1|10|500
|user2|20|900

আউটপুট

userpoststeempower
user110500
user220900

প্রশ্ন-৫ঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ
৩য় বন্ধনীর [] ভিতর উৎস লিখতে হবে। তারপর ১ম বন্ধনীর ভিতর সোর্স লিংক দিতে হবে।

উদাহরণঃ
[সোর্স] (লিংক)

প্রশ্ন-৬ঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তরঃ
ইনপুট

# আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
## আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
### আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
####  আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
##### আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
###### আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আউটপুট

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

প্রশ্ন-৭ঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।
উত্তরঃ

<div class="text-justify">

</div>

প্রশ্ন-৮ঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ

কন্টেন্ট মূলত তিন রকমের।

১.ভিডিও
২. অডিও
৩. টেক্সট

কনটেন্টের টপিকস নির্বাচনে টেক্সট কনটেন্ট এর উপর আমাদের বেশি গুরুত্ব দেয়া উচিত এবং জ্ঞান সৃজনশীলতা এবং অভিজ্ঞতা।

প্রশ্ন-৯ঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ
কারণ সেই বিষয়ে আমার যথেষ্ট পরিমান জ্ঞান না থাকলে আমি সেই ব্লগ ভাল ভাবে উপস্থাপন করতে পারবোনা। তথ্যের অনেক ঘাটতি থেকে যাবে। মানুষের কাছে অনেক ভুল তথ্য চলে যাবে এবং মানুষ সেই ভুল তথ্য গুলি শিখবে এবং ভুল তথ্য গুলোকে সঠিক মনে করবে।

প্রশ্ন-১০ঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ
কিউরেটর হিসেবে পাব ৩.৫ [USD] কিউরেশন রেওয়ার্ড পাব।

প্রশ্ন-১১ঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

বড় ভোট দেওয়া, কোন পোস্ট পাবলিশ হওয়ার ৫ মিনিট পর ভোট দেওয়া এবং ৬ দিন ১২ ঘন্টা পার হবার আগে ভোট দেওয়া।

প্রশ্ন-১২ঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

যদি আমার নিজের স্টিম পাওয়ার কম থাকে অথবা স্টিম পাওয়ার ভালই আছে কিন্তু ভাল ভাল কন্টেন্ট বাচাই করার মত হাতে সময় নাই সেক্ষেত্রে @heroism এ ডেলিগেশন করাটা ভাল হবে। আর হাতে সময় আছে এবং এসপিও ভাল আছে তখন নিজে কাজ করলে ভাল।

@alsarzilsiam

Sort:  
 2 years ago 

প্রশ্ন-৮ঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

আপনার এই প্রশ্নের উত্তরটি সঠিক হয়নি, অনুগ্রহপূর্বক এটি সঠিক করবে আমাকে জানাবে...

কনটেন্টের টপিকস নির্বাচনে টেক্সট কনটেন্ট এর উপর আমাদের বেশি গুরুত্ব দেয়া উচিত।

 2 years ago 

আপনি মনে হয় মনোযোগ দিয়ে ক্লাস করেনি। এর উত্তর হবে জ্ঞান সৃজনশীলতা এবং অভিজ্ঞতা। দ্রুত ঠিক করে নেবেন।

 2 years ago 

খুব ভালো লাগলো দেখে ভাইয়া আপনি লেভেল 2 পাশ করে লেভেল 3 এর জন্য পরীক্ষা দিচ্ছেন। এভাবেই খুব ভালোভাবে ক্লাস করে পরীক্ষা দিলে আপনি খুব দ্রুতই লেভেল 3 পার হয়ে যেতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এবিবি স্কুলে লেভেল-3 তে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন, যা আপনার পোষ্টের মাধ্যমে বুঝতে পেলাম। পরবর্তী লেভেল গুলোর জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

লেভেল-৩ এর অর্জিত বিষয়গুলো সুন্দর ভাবে লেখার চেষ্টা করেছেন। তবে আমাদের মডারেটর সিয়াম ভাই একটা উত্তর ভুল ধরেছেন। আশা করি সঠিক উত্তর লিখে দিবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মোটামুটি সবগুলো প্রশ্নের উত্তর ঠিকঠাক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন। যদিও দুই-একটি মিস করে গিয়েছিলেন। যাইহোক ইতিমধ্যেই লেভেল 3 এর ট্যাগ পেয়ে গেছেন, বাধা নেই আর এগিয়ে যান সামনের বাধা অতিক্রম করার জন্য।

 2 years ago 

level3 থেকে যে বিষয়গুলো সম্পর্কে ধারণা পেয়েছেন সেগুলো তুলে ধরেছেন আর এই টপিক গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

level3 এ অনেকগুলো বিষয়ের উপর করানো হয়। নিশ্চয়ই আপনি সবগুলো বিষয় আয়ত্ত করতে পেরেছেন। আপনার লেবেল তিনের পরীক্ষা দেওয়াটা দেখে বেশ ভালো লাগলো। এভাবে এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

লেভেল ৩ এর পরীক্ষার উপস্থাপনা খুবই সুন্দর করে করেছেন। বোঝা যাচ্ছে যে আপনি খুবই ভালো করে কিছু শিখতে পেরেছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভকামনা রইল

 2 years ago 

level3 এর ক্লাস থেকে অনেক কিছু শিখতে ও জানতে পেরেছেন। যেটা আমাদের মাঝে সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরলেন। আমার কাছে অনেক ভালো লাগলো আপনার সফলতার পথে এগিয়ে যান।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর পরীক্ষা দেওয়া দেখে দোয়া করব যেন খুব দ্রুত আপনি ভেরিফাইড মেম্বার হতে পারেন তাই আপনাকে আরো একটু কষ্ট করতে হবে লেভেল চার টা ভালোভাবে পাশ করে ভাইবাই অংশগ্রহণ করতে হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57159.76
ETH 2351.81
USDT 1.00
SBD 2.38