আবদুল মজিদ চাচার ফুলের বাগান পরিদর্শন //১০% @shy-fox ৫% ‍abb-school //

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসালামুআলাইকুম

পরম করুনাময় অসীম দয়ালু মহান আল্লাহর নামে শুরু করলাম।

আমি @joniprins ঢাকা,বাংলদেশ থেকে।

হ্যালো প্রিয় আমার বাংলা ব্লগ বাসি,কেমন আছেন সবাই, আশা করি মহান আল্লাহর অশেষ মেহেরবানিতে সবাই ভাল আছেন। আমিও মহান আল্লাহর দয়ায় অনেক ভাল আছি আলহামদুল্লিাহ। আমি আজকে আপনাদের নিকট কিছু ফুলের ফটোগ্রাফি সেয়ার করবো। যে ‍গুলো আমাদের অফিসের দফতরি আবদুল মজিদ চাচার বাসার সামনে থেকে সংগ্রহ করা।

একদনি সকালে চাচা আমাদের অফিস পরিস্কার করতেছিলেন,তখন আমি চাচাকে বললাম আমি অফিসে একটি ফুলের টপ আনবো আপনি কি সেটার পরিচর্যা করতে পারবেন ? তিনি বললেন অবশ্যই পারবো আমি যে বাসায় ভাড়া থাকি ঐ বাসার নিচের ফ্লোরে অনেক গুলো ফুল গাছ আছে,যে গুলো আমি পরিচর্যা করি। আমি হঠাৎ চমকিয়ে আবার জিজ্ঞেস করলাম সত্য বলতেছেন আপনার বাসার নিচে ফুল গাছ আছে..? তিনি বললেন জী বাড়ীর মালিক কিনে আনছে আমি সে গুলো দেখা শোনা করি। আমি বললাম ঠিক আছে একদিন যাবো আপনার ফুল গুলো দেখতে। তখন কথা অনুযায়ী গতকালকে গিয়েছিলাম চাচার ফুলের গাছ গুলো দেখতে। ফুল গুলো দেখে আমার কাছে অনেক ভাল লাগলো। তাই কিছু ফটোগ্রাফি নিয়েছিলাম যে গুলো এখন আপনাদের সাথে সেয়ার করবো।

সন্ধ্যামালতী ফুল

photo_2022-05-25_12-09-27.jpg

photo_2022-05-25_12-09-22.jpg

photo_2022-05-25_12-09-31.jpg

Location

এই ফুলটির নাম হলো সন্ধ্যামালতি অথবা সন্ধ্যামনি ফুল। বৈজ্ঞানিক নাম হলো মিরাবিলিশ ঝলপা। সন্ধ্যামালতি এমন এক ধরনের ফুল যা সাধারনত বাসাবাড়ি সাজানোর কাজে ব্যবহৃত হয়ে থাকে। সন্ধ্যামালতি অনেক রঙের হয়ে থাকে।

নয়নতারা ফুল

photo_2022-05-25_12-09-35.jpg

photo_2022-05-25_12-09-40.jpg

photo_2022-05-25_12-09-43.jpg

Location

এই ফুলটির নাম হলো নয়নতারা যার বৈজ্ঞানিক নাম ক্যাথারান্থাস রোজাস। এই ফুলটি লালচে গোলাপি পাঁচ পাপড়ি ফুল গুলোর জন্য বিখ্যাত। বাংলাদেশ,ভারত ,পাকিস্তান ও আফ্রিকা মহাদেশে এই ফুলটা বেশি পাওয়া যায়।

ক্যাকটাস ফুল

photo_2022-05-25_12-10-14.jpg

photo_2022-05-25_12-10-19.jpg

photo_2022-05-25_12-10-23.jpg

photo_2022-05-25_12-10-27.jpg

Location

এই ফুলটির নাম ক্যাকটাস যার বৈজ্ঞানিক নাম ওপুনটিয়া দিল্লেনিই হাও। এই ফুলটা খুব কম দেখা যায়, সাধারনত সব জাগায় দেখা যায় না। এই ফুলটা কাটাঁযুক্ত হওয়ায় সবাই পরিচর্যা করতে পারে না। এই ফুলটা শহরের বাসাবাড়িতেই বেশি থাকে।

বেলি ফুল

photo_2022-05-25_12-09-52.jpg

photo_2022-05-25_12-09-18.jpg

photo_2022-05-25_12-10-01.jpg

Location

এই ফুলটির নাম বেলি ফুল যার বৈজ্ঞানিক নাম জেসমিনাম সাম্বাক। এই ফুলটি অনেক সু-গন্ধ ছড়ায় যার কারনে সাধারনত সবার বাগানে বা বাসা বাড়ির আঙ্গিনায় এই ফুলটি দেখা যায়। আমি নিজেও এই ফুলটি খুব পছন্দ করি।

দুর্বা ঘাস ফুল

photo_2022-05-25_12-09-56.jpg

photo_2022-05-25_12-09-48.jpg

Location

এই ফুলটির নাম দুর্বা ঘাস ফুল, টাইম ফুল বা পর্তুলাকা ফুল। এই ফুলটি সাধারনত অনেক বাড়ির আঙ্গিনায় দেখা যায়। এই ফুলটি বেশি ফুটে সকাল বেলায়। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে।

পরিষেশ কথা

প্রিয় বন্ধুরা আবদুল মজিদ চাচার বাসার ফুলের ফটোগ্রাফির পোষ্টি এখানেই সমাপ্ত করলাম। আশা করি আপনাদের নিকট অনেক ভাল লাগবে ও ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

ছবির বিবরণ
ডিভাইসমোবাইল
ক্যামেরারেডমি নোট-০৮
ক্যাপচার@joniprins
ধরনআবদুল মজিদ চাচার ফুলের বাগান পরিদর্শন
স্থানসস্তাপুর ,নারায়ণগঞ্জ

photo_2022-05-25_19-43-44.jpg

আমার পরিচিতি

আমি মোহাম্মাদ রেজাউল করিম। স্টিমিটে @joniprins নামে পরিচিত। আমি একজন বাংলাদেশি নাগরিক। বর্তমানে আমি একটি প্রাইভেট কোম্পানিতে জব করি। আমি ভ্রমন করতে ও বই পড়তে খুব ভালবাসি। আমার ইচ্ছা আছে সারা বাংলাদেশ ভ্রমন করার। আল্লাহ যেন আমার এই ইচ্ছাটা পুরন করার সুযোগ দেয়। স্টিমিটের সকল সদস্যদের প্রতি ‍শুভ কামনা রইল।

456.png

987.png

Sort:  
 2 years ago 

বাহ ভালো ছিল তো, চমৎকার সুন্দর মজিদ চাচার ফুলের বাগান, খুব ভালো লাগলো আপনিও ফুলের টপ লাগানোর চিন্তা করছেন, এটা খুব ভালো একটি উদ্যোগ আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

জী ভাইয়া আমারও একটি ছোট ফুল বাগান করার শখ আছে। খুব সুন্দর সাপোর্ট দিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি ফুল গাছ আছে শুনেই ফুল গাছ দেখতে চলে গিয়েছেন জেনে খুবই ভালো লাগলো। এতে বোঝা যাচ্ছে আপনি ফুল খুবই পছন্দ করেন। গিয়ে খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

জী আপু আমার কাছে ফুল গাছ, ফুলের বাগান অনেক ভাল লাগে। আমাদের বাসার ছাদে ছোট একটা বাগান করার চেষ্টা করতেছি। একদিন আপনাদের সাথে সেয়ার করবো ইনশাআল্লাহ। সুন্দর একটি কমন্টে করেছেন ধন্যবাদ।

 2 years ago 

আপু মনি আবদুল মজিদ চাচার ফুলের বাগানের ফুল গুলো আমারও অনেক সুন্দর লেগেছে, সত্যি বলতে আমিও ফুল বাগানের কথা শুনলে চমকে যাই, এটা খুশিতে চমকে উঠা আপু মনি, চাচার বাগানে অনেক সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন, এবং অনেক সুন্দর বর্ণনাও দিয়েছেন, এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যে প্রকৃতি কে ভালবাসে,যে ফুলকে ভালবাসে তাদের মন অনেক সুন্দর থাকে। আপনার মনও অনেক সুন্দর । ধন্যবাদ ভাইয়া সুন্দর কমেন্ট করেছেন।

 2 years ago 

আপনার মজিদ চাচার বাগানের ফুলগুলো সত্যিই দারুণ ছিল। এবং সবগুলো ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর করেছেন। এবং বিস্তারিত খুব সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। বুঝতে হবে মজিদ চাচার ফুলের প্রতি ভালোবাসা একটু বেশি। আর আপনারও কোন অংশে কম নয় ফুলকে ভালোবাসেন বিদায় আপনি গিয়েছেন এবং ফটোগ্রাফি করেছেন সেগুলো আমাদেরকে উপহার দিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

জী ভাইয়া ফুলের বাগান আমার অনেক ভাল লাগে। যেখানে ফুলের বাগান দেখি সেখানেই যায়। ধন্যবাদ ভাইয়া আশা করি সবসময় আপনাদের কে পাশে পাবো।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে ভাই। যা দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সেই সাথে আপনার উপস্থাপনা মাশাল্লাহ অনেক ভাল ছিল ভাই। আপনি বর্ণনা করেছেন খুব সুন্দর করে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া অসাধারন একটি কমেন্ট করেছেন। দোয়া করবেন ভাইয়া আপনাদের সাথে যেন ব্লগিং জার্নিতে শামিল হতে পারি।

 2 years ago 

আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু বেশ ভালো লাগছে। প্রথম যে ফুল টি আপনি শেয়ার করেছেন ,সেই ফুলটি দেখতে আসলে বেশ ভালো লাগছে। আরো অনেক বেশি সুন্দর আর কালার টাও বেশ চমৎকার। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া খুব মনযোগ সহকারে দেখে পড়ে কমন্টে করেছেন। আশা করি সবসময় আপনাদের সাপোর্ট পাবো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। দেখে খুব ভালো লাগলো। ফুলগুলো আমার অনেক পছন্দের। বিশেষ করে বেলি ফুল এবং নয়ন তারা ফুলগুলোর ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মূল্যবান সময় ব্যয় করে অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মজিদ চাচার ফুলের বাগান পরিদর্শন করতে গিয়ে আপনি তো অনেক অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। আপনার ক্যাপচার করা ফুলগুলো সত্যিই অসাধারণ সুন্দর হয়েছে। ফুলের বাগান পরিচর্যা করে তার যত্ন করে সৌন্দর্যকে ধরে রাখা সত্যিই অনেক অনেক কঠিন। সেই কঠিন কাজ আপনার মজিদ চাচা অনায়াসেই করে যাচ্ছে। যার কারণে তার বাগানে এত সুন্দর সুন্দর ফুল শোভা পাচ্ছে। খুবই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মূল্যবান সময় খরচ করে অনেক সুন্দর একটি কমেন্ট করেছেন।

 2 years ago 

এই ধরনের ফটোগ্রাফি পোস্টে চেষ্টা করবেন ভালো মানের ছবি তুলতে। আপনার ছবিগুলো খুব একটা ভাল হয়নি। কিভাবে ভালো মানের ছবি তুলতে হয় এটা জানতে হলে আপনি ইউটিউবে মোবাইল ফটোগ্রাফির নিয়ে কিছু ভিডিও দেখতে পারেন। আর আপনি যেটাকে ক্যাকটাস ফুল বলছেন আমি যতদূর জানি সেটার নাম কাটামুকুট। আপনার লেখাটা ভাল ছিলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি সাজেশন্স দিয়েছেন। এভাবে আমাদের কে গাইড দিলে অনেক খুশি হবো। আমরা আপনাদের আদেশ উপদেশের আশায় থাকি। আপনার কমেন্ট পেয়ে অনেক খুশি হয়েছি। আশা করি সবময় সাপোর্ট পাবো।

 2 years ago 

সন্ধ্যামালতী বাহ কি চমৎকার ফুলটির নাম। নাম শুনেই তো ফুলের প্রেমে পড়তে ইচ্ছে করছে 😍। যাইহোক আপনি বাগান পরিদর্শন করতে গিয়ে খুব চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। ভালো ছিল আপনার উপস্থাপনা টি।

 2 years ago 

ভাইয়া আমিও জানতাম না এই ফলটার নাম সন্ধ্যামালতি। আমার ছোট বোন বলছে। আমার কাছেও নামটা অনেক ভাল লাগছে। ধন্যবাদ ভাইয়া আপনার কমেন্ট পেয়ে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45