লেভেল ২ হতে আমার অর্জন - By @joniprins // @shy-fox এর জন্য 10% বেনিফিসিয়ারী //

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

আমি মো:- রেজাউল করিম। বাংলাদেশ থেকে।

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই, আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমি লেভেল ওয়ানের' পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর, লেভেল টু তে ক্লাস করি। লেভেল টু’তে আমাদের সম্মানিত প্রফেসরগন একাউন্টের নিরাপত্তা সহ পাসওয়ার্ড ও কী নিয়ে খুব সুন্দর ভাবে বিস্তারিত আলোচনা করেছেন। আমি এখন সব কিছু নিজের মত করে সাজিয়ে উল্লেখ করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।

277971979_295862885900682_3374362597121917293_n.jpg

আমার সংক্ষিপ্ত পরিচিতি

আমার নাম মো:- রেজাউল করিম। আমি স্টিমিটে @joniprins নামে পরিচিত। আমার বাড়ি ব্রাহ্মণবাড়িয়া কিন্তু বর্তমানে আমি ঢাকাতে বসবাস করি। আমি পড়াশোনার পাশাপাশি ছোটি একটি জব করি। আমার ভ্রমন করতে এবং গল্পের বই পড়তে ও লিখতে খুব ভাল লাগে।

abb-school লেভেল টু তে আমার অর্জন:-

০১। Posting key এর কাজ কি ?

আমরা সোশ্যাল একটিভিটির জন্য যে কী ব্যবহার করি তাকে Posting key বলে।
যেমন:
*** পোস্ট ও কমেন্ট করা এবং এডিট করা।
*** আপভোট ও ডাউনভোট দেয়া এবং কোন একাউন্ট মিউট করা।
*** কোন পোস্ট রিস্টিম করা এবংকাউকে ফলো ও আনফলো করা ইত্যাদি।

০২। Active key এর কাজ কি ?

আমরা যে কী দিয়ে আর্থিক কাজগুলো সম্পূর্ণ করি অথাৎ লেনদেনের কাজ করি তাকে Active key বলে।
একটিভ কী দিয়ে অনেক ধরনের কাজ করা যায় যেমন:
*** পাওয়ার আপ ও পাওয়ার ডাউন দেওয়া এবং SBD স্টিম কনভার্সন করা।
*** কোন এক্সচেঞ্জে ক্রয় বিক্রয় করা এবং ট্রান্সফারের কাজ করা।
*** প্রোফাইলের কিছু তথ্য পরিবর্তন করা ইত্যাদি।

০৩। Owner key এর কাজ কি ?

স্টিমিট একাউন্টের মালিকানা দাবি করতে যে কী ব্যবহার করি তাকে Owner key বলা হয়।
উনার কী দিয়ে অনেক কাজ করা যায় যেমন:
*** একাউন্ট রিকভার করা যায়।
*** উনার এক্টিভ ও পোস্টিং কী রিসেট করা যায়।

০৪। Memo key এর কাজ কি ?

সংকেত পরিবর্তন করে কোন প্রাইভেট ম্যাসেজ পাঠাতে ও দেখতে যে কী ব্যবহার করবো তাকে Memo key বলে।
মেমো কী এর কাজ হলো এনক্রিপ্ট ম্যাসেজ পাঠানো যায় ও দেখা যায়।

০৫। Master password এর কাজ কি ?

সর্বপ্রথম একাউন্ট করার সময় আমাদের কে বড় সংখ্যার একটি পাসওয়ার্ড দেওয়া হয় বা আমরা যেটা জেনারেট করে থাকি তাকে মাস্টার পাসওয়ার্ড বলে।
মাস্টার পাসওয়ার্ডের কাজ হলো,
মাস্টার পাসওয়ার্ড দিয়ে সব গুলো কী পরিবর্তন করা যাবে, একাউন্ট রি-কভার করা যাবে। উপরের আলোচিত সব গুলো কী মূলত মাস্টার পাসওয়ার্ডের ভিত্তিতেই তৈরী করা হয়েছে।

০৬। Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

মাস্টার পাসওয়ার্ড আমার অ্যাকাউন্টের সবচেয়ে সেনসিটিভ পাসওয়ার্ড । আমার মাস্টার পাসওয়ার্ড কখনোই কাউকে সেয়ার করবো না বা দিবো না। আমার Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আমার প্ল্যান হলো.

*** জিমেইল এ সংরক্ষণ করবো এবং টু স্টেপ ভেরিফিকেশন চালু করে আমার পাসওয়ার্ডগুলো গুগল ড্রাইভে আপলোড করে রাখবো।
*** কম্পিউটারে কোনো পাসোনাল ফাইলে সংরক্ষণ করে রাখবো।
*** পারসোনাল পেন ড্রাইভে সংরক্ষণ করে রাখবো।
*** যে কোন ডাইরিতে লিখে রাখবো অথবা প্রিন্ট আউট করে সংরক্ষণ করবো।

০৭। পাওয়ার আপ কেন জরুরী?

স্টিমিটে দীর্ঘমেয়াদি কাজ করার জন্য পাওয়ার আপ অনেক বেশি গুরুত্বপূর্ণ। আমার ওয়ালেটে বেশি স্টিম পাওয়ার থাকলে ভোট দিয়ে বেশি পরিমাণ কিউরেশন রিওয়ার্ড পাওয়া যাবে। পাওয়ার আপ করা হচ্ছে নিজেকে শক্তিশালী এবং সমৃদ্ধ করা। খুব দ্রুত এখানে উন্নতি করতে চাইলেও পাওয়ার আপ করতে হবে। পাওয়ার আপ এর মাধ্যমে আমাদের স্টিমগুলো সুরক্ষিত থাকবে।

০৮। পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

সর্বপ্রথম ওয়ালেটে এক্টিভ কী দিয়ে লগ ইন করবো। তারপর Steem ব্যালেন্স এর পাশে ড্রপ ডাউন ম্যানুতে ক্লিক করবো, তারপর পাওয়ার আপ বাটনে ক্লিক করবো। তারপর এমাউন্ট এর ঘরে এমাউন্ট লিখবো। তারপর অ্যাক্টিভ কি প্রদান করে কন্টিনিউ করে দিলেই আমাদের পাওয়ার আপ হয়ে যাবে।

০৯। সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

তিন দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

১০। মেমো ফিল্ড এর কাজ কি?

মেমো ফিল্ড এর কাজ হচ্ছে আমি কাউকে স্টিম, এসবিডি অথবা কোনো গিফট পাঠাতে চাইলে, মেমো ফিল্ডে আমি সেটা লিখে পাঠাতে পারবো।

১১ । ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের অ্যাকাউন্টে ফেরত আসে?

পাচঁ দিন পর অ্যাকউন্টে ফেরত আসে।

১২। ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

পূর্বের এবং বর্তমানের ডেলিগেশন এর পরিমাণ যোগ করে, যোগফল বসাতে হবে অর্থাৎ আমাকে ৩০০ এসপি লিখতে হবে।

আশা করি সবাই ভুলত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাইকে ধন্যবাদ।

download.jpg

Sort:  
 2 years ago 

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম লেভেল ২ এর ক্লাস গুলো আপনি খুব মনোযোগ দিয়ে করেছেন। এবং সবগুলো বিষয় খুব ভালোভাবে আয়ত্ত করেছেন। আপনার পোষ্টের মাধ্যমে সবগুলো বিষয় আমাদের মাঝে খুব চমৎকার করে উপস্থাপন করেছেন দেখে আমার খুব ভালো লাগলো। এভাবে পরবর্তী লেভেল গুলো উত্তীর্ণ হয়ে একজন ভালো ইউজার হয়ে উঠবেন এই প্রত্যাশা করি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ। খুব সুন্দর একটি কমেন্ট করছেন।

খুব ভালভাবে বিষয় গুলো তুলে ধরেছেন। আশা করি সামনের দিন গুলোতে আর ভালোভাবে আমরা একসাথে কাজ করতে পারব।

 2 years ago (edited)

ধন্যবাদ ভাই। আপনি আমার ক্লাসমেট । খুব ভাল লাগলো আপনাকে পেয়ে।

 2 years ago 

খুব সুন্দর হয়েছে আপনার উপস্থাপনা টি। মোটামুটি সবগুলো প্রশ্নের উত্তর ঠিকঠাক ভাবে দেওয়ার চেষ্টা করেছেন। আশা করছি খুব শীঘ্রই লেভেল 2 এর ট্যাগ পেয়ে যাবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই, আপনার কমেন্ট পড়ে উৎসাহ পেলাম।

 2 years ago 

আমার বাংলা ব্লগের লেভেল টু হতে আপনি অনেক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে বিস্তারিত জেনেছেন এবং উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই। খুব সুন্দর কমেন্ট করেছেন।

 2 years ago 

আপনি লেভেল টু হতে যা শিখেছেন তা আমাদের মাঝে উপস্থাপন করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো ।।আশা করি পরের লেভেল গুলো সুন্দর ভাবে উত্তীর্ণ হয়ে ভেরিফাইড মেম্বার হবেন।।

 2 years ago 

ধন্যবাদ ভাই। আশা করি সবসময় সাপোর্ট দিবেন।

 2 years ago 

আপনি অনেক ভালোই শিখছেন এবং বুঝতে পারছেন আপনার লেখা দেখে বুঝতে পারলাম।আগামী দিনের জন্য শুভ কামনা রইল। আর ভালো পরিক্ষা দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।ভালোবাসা নিবেন

 2 years ago 

ভাইয়া আপনার জন্যও ভালবাসা রইল। আশা করি সবসময় আপনাদের সাপোর্ট পাবো।

 2 years ago 

লেভেল-২ অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়, চেষ্টা করবেন সব সময় বিষয় গুলো সরন রাখার, আপনার প্রশ্ন উত্তর দেখে মনে হচ্ছে খুবই সুন্দর করে বুঝেছেন, আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন সামনের দিন গুলো যেন ভাল করতে পারি।

 2 years ago 

লেভেল 2 এর বিষয় গুলো অনেক গুরুত্বপূর্ণ। আপনি নিশ্চয়ই লেভেল টু এর বিষয় গুলো অনেক ভালভাবে আয়ত্ত করতে পেরেছেন। অনেক সুন্দর ভাবে আপনি উত্তরগুলো লিখেছেন। এভাবেই পরবর্তী ক্লাস গুলো মনোযোগ সহকারে করবেন। এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু দোয়া করবেন শেষ লেভেল পর্যন্ত যেন যেতে পারি।

 2 years ago 

আপনিতো লেবেল টু এর বিষয় গুলো খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব ভালভাবে লেবেল টু হতে শিখতে পেরেছেন শুভকামনা আপনার পরবর্তী লেবেলের জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,সবসময় আপনাদের সাপোর্ট আশা করবো।

 2 years ago 

লেভেল 2 এর পরীক্ষা দিয়েছেন দেখেই বুঝতে পেরেছি আপনি খুব ভালো ভাবে ক্লাসগুলো করেছেন। ক্লাসগুলো আমাদের খুবই গুরুত্বপূর্ণ। আমি নিজেও ক্লাসগুলো করে আজ এ পর্যায়ে এসেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া দোয়া করবেন শেষ পযর্ন্ত যেন সুন্দর ভাবে শেষ করতে পারি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26