লেভেল ৩ হতে আমার অর্জন - By @joniprins // ১০% shy-fox//

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসলামুআলাইকু

আমি @joniprins বাংলাদেশ থেকে।

হ্যালো প্রিয় আমার বাংলা ব্লগ বাসি, কেমন আছেন সবাই আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়া ও ভালবাসায় ভাল আছি আলহামদুলিল্লাহ। আমি আজকে আপনাদের মাঝে লেভেল-৩ এর লিখিত পরিক্ষা দিবো.. ইনশাআল্লাহ। প্রথমে আমি কৃতজ্ঞতা প্রকাশ করতেছি আমার বাংলা ব্লগ কমিউনিটির ফাউন্ডার দাদা এবং মডারেটর ও সমস্ত সদ্যদের প্রতি। আমি অন্তর থেকে শ্রদ্ধা জানাচ্ছি আমার লেভেল-৩ এর সম্মানিত প্রফেসর গন ও @alsarzilsiam ভাইয়াকে। যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা @abb-school থেকে অনেক জ্ঞাল অর্জন করতে পারতেছি।

1653395797923.jpg

আমি এখন আমার পরিক্ষা পর্ব শুরু করতেছি..

০১/ প্রশ্ন:- মার্কডাউন কি ?

উত্তর:-মার্কডাউন হলো আমাদের লেখাগুলোকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য এবং লেখাগুলোর প্রতি দৃষ্টি নন্দন বা আকর্ষণ বৃদ্ধি করার জন্য নির্দিষ্ট কিছু টেক্সট ফরম্যট।

০২/ প্রশ্ন:- মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তর:- আমাদের লেখাগুলোকে পাঠকের নিকট সুন্দরভাবে উপস্থাপন করার জন্য বা পাঠকের মন জয় করার জন্য, লেখার মাঝে নির্দিষ্ট কিছু পয়েন্ট হাইলাইট করার জন্য, নির্দিষ্ট কিছু লেখাকে বোল্ড এবং ইটালিক করার জন্য, প্রয়োজনে লেখার হেডিংটা একটু বড় সাইজের করার জন্য, লেখার মাঝে ফটোযুক্ত করতে চাইলে এবং প্রয়োজন মতো ফটোকে ডানে কিংবা বামে নিতে চাইলে, মার্কডাউন সবচেয়ে কার্যকর পদ্ধতি। সুতরাং মার্কডাউন ব্যবহারের মাধ্যমে আমরা নিজের লেখাগুলোকে আরো বেশী আকর্ষনীয় ও দৃষ্টি নন্দন করে উপস্থাপন করতে পারবো। ব্লগিং কিংবা কনটেন্ট এর জন্য মার্কডাউন খুবই উপকারি এবং গুরুত্বপূর্ণ টেক্সট ফরম্যট।

০৩/ প্রশ্ন:-পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তর:- পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে চারটা স্পেস দিয়ে দৃশ্যমান করে দেখানো যায় ।

০৪/ প্রশ্ন:-নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তর:- টেবিল তৈরী করার মার্কডাউন কোডগুলো হলো..
|User|Posts|Steem Power|
|---|---|---|
|User-1|10|500|
|User-2|20|900|

ফলাফল

UserPostsSteem Power
User-110500
User-220900
০৫/ প্রশ্ন:-সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তর:- প্রথমে থার্ড ব্র্যাকেটে [সোর্স ] তারপর ফাস্ট ব্র্যকেটে (লিংক) বসাতে হবে।
যেমন:- Source

০৬/ প্রশ্ন:-বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন ?

উত্তর:-মার্কডাউন কোড হলো
# User-01
## User-02
### User-03
#### User-04
##### User-05
###### User-06

ফলাফল

User-01

User-02

User-03

User-04

User-05
User-06
০৭/ প্রশ্ন:-টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তর:-প্রথমে টেক্সটের উপরে

Capture.PNG

লিখতে হবে তারপর প্যারার শেষে < /div> দিয়ে ক্লোজ করতে হবে।
এছাড়াও একটি প্যারা থেকে অন্য প্যারা আলাদা করার জন্য < br> লিখতে হবে। নতুবা দুইটি প্যারা আলাদা না হয়ে একসাথে মিলে যাবে।

০৮/ প্রশ্ন:- কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তর:-পোষ্টের টপিক সম্পর্কে জ্ঞান,অভিজ্ঞতা ও সৃজনশীলতা থাকতে হবে।

০৯/ প্রশ্ন:-কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তর:- যে বিষয়ে আমার সঠিক জ্ঞান, অভিজ্ঞতা অথবা দক্ষতা বেশী রয়েছে, কনটেন্ট তৈরী করার ক্ষেত্রে আমার উচিত হবে সেই বিষয়ের উপর গুরুত্বারোপ করা। কারন যে বিষয়ে আমি জানি না বা আমার যথেষ্ট অভিজ্ঞতা নেই, সে বিষয়ে ভালো কিছু উপস্থাপন করা আমার পক্ষে সহজ হবে না। বরং যে বিষয়ে আমার দক্ষতা রয়েছে, সে বিষয়টি সুন্দরভাবে উপস্থাপন করা এবং অন্যদের দৃষ্টি আকর্ষণ করা আমার জন্য সহজতর হবে। তাই কনটেন্ট লেখার পূর্বে নিজের অভিজ্ঞতা, ভালোলাগা এবং দক্ষতার বিষয়টি গুরুত্ব দেয়া বেশী জরুরী।

১০/ প্রশ্ন:-ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তর: যেহেতু কিউরেটরদের স্টিম পাওয়ার দেওয়া হয়,তাই আমি $7 ভোট দিলে সেক্ষেত্রে $7 এর অধের্ক $3.5 সম মূল্যের স্টিম পাওয়ার পাবো।

যদি প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 হয় তাহলে
আমি পাব ($3.5÷0.5)=7 স্টিম পাওয়ার
সুতরাং আমি 7 SP কিউরেশন রিওয়ার্ড পাবো।

১১/ প্রশ্ন:-সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

উত্তর:- সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার জন্য আমাদের কয়েকটা কৌশল অবল্বন করতে হবে। যথা:-

  • পোস্ট পাবলিস হওয়ার ৫ মিনিট পর এবং ৬ দিন ১২ ঘন্টার আগে ভোট দিতে হবে।
  • কোয়ালিটি সম্পন্ন পোষ্ট করতে হবে।
  • যে পোষ্টে বড় ধরনের ভোট পড়ে এমন পোষ্টে আগে আগে ভোট দেওয়ার চেষ্টা করতে হবে।
  • পোস্ট পাবলিশ হওয়ার ৫ মিনিট আগে এবং ৬ দিন ১২ ঘন্টার পরে ভোট দেওয়া থেকে বিরত থাকতে হবে।
১২/ প্রশ্ন:- নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

উত্তর:- উত্তর:-অবশ্যই @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে। যদি আমি স্টিম পাওয়ার এর নির্দিষ্ট একটা অংশ @heroism কে ডেলিগেশন করি আর বড় কোন ভোটের পূর্বে যদি হিরোইজম এর ভোট দেয়া হয় তাহলে আমি কনভার্জেন্ট লিনিয়ার ইকুয়েশন এর কারনে একটু বেশী সুবিধা পাবো।

সবার প্রতি আবারও কৃতজ্ঞতা প্রকাশ করে লিখিত পরিক্ষা এখানেই শেষ করলাম। আশা করি ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

আজ সোমবার ২4শে মে, ২০২২ খ্রিস্টাব্দ,১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৩ হিজরি গ্রীষ্মকাল।

cc @alsarzilsiam

987.png

Sort:  
 2 years ago 

আপনি প্রত্যেকটি প্রশ্নের সঠিকভাবে উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। শুধুমাত্র একটি জায়গায় সমস্যা হয়েছে,, এই বিষয়টি ঠিক করে নেবেন,, ধন্যবাদ।।।

০৭/ প্রশ্ন:-টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

<div class="text-justify">text</div>
 2 years ago 

ভাইয়া আপনি level-3 খুব সুন্দর করে লিখিত পরীক্ষা দিয়েছেন। এবং আপনি মন দিয়ে টিউটোরিয়ালগুলো পড়লে আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটি তে ভালো কিছু করতে পারবেন। এবং আমার বাংলা ব্লগে আমাদেরকে নতুন নতুন কন্টেন উপহার দিবেন এটুকু আশা করি। এবং সততার শহীদ কাজ করে যাবেন। আপনার লেভেল 3 লিখিত পরীক্ষা খুব সুন্দর করে উপস্থাপন করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। মূল্যবান সময় খরচ করে অনেক সুন্দর কমেন্ট করেছেন। আশা করি সবসময় আপনাদের সাপোর্ট পাবো।

 2 years ago 

লেভেল 3 তে আপনার ভালো কিছু অর্জন করেছেন যেটি আপনার পরীক্ষার পোস্ট দেখে বুঝলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে আশা করি এভাবে এগিয়ে যাবেন এবং এবিবি স্কুলের সবগুলো ক্লাস মনোযোগ দিয়ে করবেন ধন্যবাদ।

 2 years ago 

জী আপু দোয়া করবেন এবিবি স্কুলের সবগুলো ক্লাস যেন মনোযোগ সহকারে করতে পারি। মূল্যবান কমেন্টর জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

level3 থেকে যে বিষয়গুলো সম্পর্কে জ্ঞান লাভ করেছেন সেটা সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান কমেন্টর জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আশা করি সবসময় পাশে পাবো।

 2 years ago 

লেবেল ৩ থেকে আমরা অনেক গুরুত্বপূর্ণ বিষয় আমরা শিখতে পারি। আপনি খুব ভালোভাবে বিষয়গুলো বুঝতে পেরেছেন তা আপনার পোস্টের উপস্থাপনা দেখেই বোঝা যাচ্ছে। পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া চাই সব গুলো লেভেল সুন্দর ভাবে শেষ করে যেন আপনাদের সাথে কাজ করতে পারি।

 2 years ago 

একদম ভাইভা বোর্ডে পরীক্ষা দেয়ার মতোই রেডি হয়েছেন, খুব ভালো লাগলো আপনি চমৎকার সহজভাবে সবগুলোকে উপস্থাপন করার চেষ্টা করেছেন, আমি আপনার আগামীদিনের শুভ কামনা করছি।

 2 years ago 

অনেক অনেক কৃতজ্ঞতা প্রকাশ করতেছি আপনার প্রতি খুব সুন্দর একটি কমেন্ট করেছেন। অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

লেভেল ৩ তে অনেক গুরুত্বপূর্ন জিনিশ সেখানো হয়। আপনি জিনিশ গুলো ভালো ভাবে আয়ত্ব করতে পেরেছেন। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আশা করি সবসময় পাশে থাকবেন। আপনাদের একটি মূল্যবান কমেন্ট আমাদের আগামী দিনের পথ চলার খোরাক।

 2 years ago 

লেভেল-৩ থেকে আপনি যেই বিষয়গুলো সম্পর্কে জ্ঞান অর্জন করেছেন সেগুলো আপনি লিখিত পরীক্ষার মাধ্যমে খুব সুন্দর ভাবে লিখেছেন। আপনি প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে আপনি level-3 থেকে অনেক কিছুই শিখেছেন ।আর সামনের দিকে এভাবেই এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল যাতে করে খুব শীঘ্রই একজন ভেরিফাইড মেম্বার হতে পারেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45