সবার কফির কাপে থাকুর আমার বাংলা ব্লগ // ১০% লাজুক খ্যাঁক-কে//

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
হ্যালো, আসসালামু আলাইকুম।সবাই কেমন আছেন?আশা করছি সবাই খুব ভালো আছেন,আমিও আলহামদুলিল্লাহ্ ভালো আছি। আমার বাংলা ব্লগের সমস্ত সদস্যদের প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জানিয়ে আজকের পোষ্টি ‍শুরু করলাম।

25.png

আমি ২০১৮ সালে এক বন্ধুর মাধ্যমে স্টিমিটে প্রবেশ করি। প্রথম প্রথম স্টিমিটে কাজ করতে অনেক ভালো লাগতো। নিজের ছোট একটি এন্ড্রয়েড মোবাইল ছিল সেটি দিয়েই স্টিমিটে যাত্রা শুরু করলাম। মোবাইল দিয়ে পোস্ট করতে এবং কমেন্ট করতে অনেক প্রবলেম হতো খুব বিরক্ত হতাম কাজ করার সময়।তারপর অনেক চিন্তাভাবনা করে অফিসের কম্পিউটারে স্টিমিটের আইডিটা লগইন করলাম।

99999.png

প্রতিদিন কমপক্ষে একটি করে পোস্ট করার চেষ্টা করতাম। তখন আমার পোস্টে বেশি একটা রেসপন্স পেতাম না। কোনদিন পোষ্টে ভোট পেতাম আবার কোনদিন পেতাম না। তখন বুঝতে পারিনি আমাদের পোস্টের মধ্যে ভুল কোথায় ছিল। আজকে বুঝতে পারলাম আমাদের পুষ্টি করাই হয়নি। আমরা কোন নিয়ম কানুনের তোয়াক্কা করতাম না। যেভাবে ইচ্ছা সেভাবে পোস্ট করতাম। যার কারণে আমাদের পোস্টে কোন রেসপন্স আসতো না।

23.png

২০১৮ থেকে ২০১৯ এক বৎসর মোটামুটি ভাবে স্টিমিটে কাজ করে ১০ হাজারের মতো টাকা ইনকাম করলাম। এটাই ছিল অনলাইনে আমার প্রথম ইনকাম। তারপর হঠাৎ করে একদিন দেখলাম স্টিমিটের প্রতি গুরুত্ব আস্তে আস্তে কমে যাচ্ছে।কারণটা হলো মার্কেটে এস বিডি ডলার এবং স্টিমের দাম কমে যাওয়া। আমি মাঝে মাঝে স্টিমিটে কাজ করলেও আমার এক ফ্রেন্ড পুরোপুরি ভাবেই স্টিমিটে কাজ করা ছেড়ে দিল।

এসবিডি বা স্টিমের প্রাইস বাড়বে বাড়বে এ আশায় থাকতে থাকতে একসময় আমিও স্টিমিটে কাজ করা পুরোপুরিভাবে ছেড়ে দিলাম। আর এটাই ছিল আমার সবচেয়ে বড় মারাত্মক ভুল। কিন্তু আমার আরেক ফ্রেন্ড সে তখনো স্টিমিট কে বিদায় জানাতে রাজি হলো না। সে বিভিন্ন কলাকৌশল অবলম্বন করে স্টিমিটে কাজ চালিয়ে গেল। যার ফলে আজ সে তার অক্লান্ত পরিশ্রমের ফল ভোগ করতেছে। আর আমরা আমাদরে ভুলের মাশুল কি ভাবে দিবো সেই চিন্তা করতে লাগলাম।

20.png

হঠাৎ করে গত কয়েক মাস আগে একদিন স্টিমিটে ঘুরাঘুরি করতে গিয়ে “আমার বাংলা ব্লগ” নাম চোখে পড়লো। তারপর চিন্তা করতে লাগলাম কিভাবে আমার বাংলা ব্লগের সদস্য হওয়া যায় আর সে অনুযায়ী চেষ্টা করতে লাগলাম। তারপর অনেক চেষ্টা করার পর একসময় নিউ মেম্বার এর ট্যাগ পেলাম। সেখান থেকে এক এক করে চারটি লিখিত এক্সাম এবং ভাইভা পরীক্ষা নিয়ে বর্তমানে আমি level-4 অবস্থান করতেছি। আশা রাখতেছি চেষ্টা এবং সবার সাপোর্ট পেলে আমি আমার বাংলা ব্লগের একজন গর্বিত ভেরিফাইড মেম্বার হতে পারবো।

আমার বাংলা ব্লগ কমিউনিটি প্রতিষ্ঠা করতে @rme দাদা অক্লান্ত প্ররিশ্রম করেছেন। তারজন্য আমার অন্তস্থল থেকে শ্রদ্ধা জানাই। আরো শ্রদ্ধা জানাই আমাদের সম্মানিত প্রফেসর,এডমিন ও মডারেটরদের যারা বিনা লাভে আমাদের পিছনে তাদের মূল্যবান সময় ব্যয় করতেছেন।

22.png

আমি অনলাইনে অনেক কমিউনিটি ও গ্রুপে কাজ করার চেষ্টা করেছি, যেখানে গিয়েছি সেখানেই তারা কাজ করানোর আগে শেখানোর জন্য আমার কাছে ফি চাইতো। আমার দেখা একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগেই বিনা লাভে আমাদেরকে একজন যোগ্য ব্লগার হিসাবে তৈরী করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তাদেরকে আমরা সারাজীবন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবো। কোনদিন হয়তো শত চেষ্টা করলেও আমরা তাদের অক্লান্ত পরিশ্রমের ফলাফল দিতে পারব না।

বর্তমান মার্কেটে এসবিডি এবং স্টিমের প্রাইস অনেক কম। যার কারনে হয়তো আমাদের মধ্যে অনেক ভাইদের স্টিমিটের প্রতি গুরুত্ব কমে যেতে পারে। সেসব ভাইদের আমি অনুরোধ করে বলবো, ভাইয়েরা আপনারা যদি আমার মত স্টিমিটে কাজ করার গুরুত্ব কমিয়ে দেন , তাহলে জীবনে মারাত্মক বড় ভুল করবেন।

24.png

আমার জীবনে যত বাধাই আসুক না কেন আমি সর্বোচ্চ চেষ্টা করব আমার বাংলা ব্লগে সব সময় কাজ করার জন্য।আমি চাই আমার পরবর্তী প্রজন্ম যেন আমার বাংলা ব্লগ নামের কমিউনিটি তে কাজ করার সুযোগ পায়। আমি চাই আমার বাংলা ব্লগ কমিউনিটি যুগ যুগ ধরে বেঁচে থাকুক হাজার মানুষের অন্তরে। আমার বাংলা ব্লগের মাধ্যেমে সারাবিশ্বে ছড়িয়ে পড়ুক বাংলা ভাষার মহত্ব বাংলা ভাষার গুরুত্ব বাংলা ভাষার সৌন্দর্য।

প্রিয় বন্ধুরা রাত প্রায় দুইটা বাজতেছে, কম্পিউটারের সামনে বসে বসে আজকের পোস্টটি টাইপ করলাম। জানিনা কেমন হয়েছে আপনাদের কাছে কেমন লাগবে যদি কোন ভুল-ভ্রান্তি হয়ে থাকে ক্ষমা দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ রইল।

Sing.png

Untitled-6.png

  • একটি ল্যাপটপ
  • ইলাস্ট্রেটর সিসি সফটওয়্যার

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzHS2hwsG5azEF84yt3ga6DmwCLsTqRUEgWKwQvqiScprfMaYXoTtwJ631bGQmXhKYK1RyvGSkn4sfzPm2RBSiXvWXWPCD6m35iu8S.png

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9hyaM12S9qnYQP7.gif

ddddoo.png

4789.gif

`„ywwvZzwvZ.png

Sort:  
 2 years ago 

সবার কফির কাপে থাকুর আমার বাংলা ব্লগ বাহ্ চমৎকার আইডিয়া ছিলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া ,আপনার জন্যও শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া ভালোবাসার আরেক নাম @rme দাদা। সত্যি দাদার মতো মানুষ হয় না। দাদা তার সবটুকু দিয়ে আমাদের পাশে আছেন। তার অক্লান্ত পরিশ্রমের কারনেই আজ আমরা এখানে। এবং আমার বাংলা ব্লগ কমিউনিটি ছড়িয়ে পড়েছে। মানুষের দার প্রান্ত পর্যন্ত পৌঁছে গেছে। দাদার প্রশংসা করে শেষ হবে না। সবশেষ দাদা কে আমার পক্ষ থেকেও অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল। সৃষ্টিকর্তা তাকে সুস্থ রাখুক ভাল রাখুক এই কামনা করি। আমাদের বাংলা ব্লগকমিটির সকল সদস্য এবং আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও রইল।

 2 years ago 

জী আপু আপনি ঠিকই বলেছেন @rme দাদার অক্লান্ত পরিশ্রমের কথা আমরা আজীবন মনে রাখবো।

 2 years ago 

কফির কাপে আমার বাংলা ব্লগ। আমার কাছে আইডিয়াটা দারুণ লেগেছে। আপনার স্টিমিট জার্নির উত্থান পতনের যে চিত্র শেয়ার করেছেন তাতেও কিছুটা উপকৃত হইলাম। আসলে ভাইয়া সঠিক পথ খুজে না পেলে একজন মানুষ খেই হারিয়ে ফেলবে এটাই বাস্তবতা। তবে আপনি এখন আমার বাংলা ব্লগ এর একজন সন্মানিত সদস্য হতে পেরেছেন আশা রাখি সামনের দিন গুলো সুন্দর হয়ে উঠবে।

 2 years ago 

ভাইয়া নতুন কিছু করার চেষ্টা করেছিলাম। ধন্যবাদ ।

 2 years ago 

আপনার স্টিমিট জার্নির গল্পটা ভালো লাগল এবং বেশ অনুপ্রেরণা দায়ক। লেগে থাকতে হবে ছেড়ে দেওয়া যাবে না ভালো সময় আসবেই। আপনি আপনার ভুলটা বুঝতে পেরে অবশেষে ফিরে এসেছেন এটা দেখে বেশ ভালো লাগল। অনেক সুন্দর ছিল কাপের ডিজাইন টাও। ধন্যবাদ আমাদের সাথে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

জী ভাইয়া ছেড়ে ভুল করেছিলাম। এবার আর হাল ছাড়ছি না,লেগে থাকবো ইনশাআল্লাহ।

 2 years ago 

আপনার পোস্টের বিষয়ের সাথে টাইটেলটি কেমন একটা খাপছাড়া লাগছে।পোস্টের লেখাগুলোও আগে পড়েছি মনে হচ্ছে।নতুনত্ব আনার ট্রাই করুন।

 2 years ago 

আচ্ছা ঠিক আছে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার এই ইস্টিমেট এ জার্নির গল্পটা পড়ে আসলে বেশ ভাল লাগল। এতে কিন্তু এখানেই যে লেগে থাকতে হবে। তার একটা অনুপ্রেরণা পেলাম আসলেই কোনো কাজ ছেড়ে যেতে হয় না যদি না সেটা এ নেগেটিভ কিছু না থাকে। আপনি আসলে ভালো করেছেন যখন আবার এখানে এসে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60950.68
ETH 2607.83
USDT 1.00
SBD 2.65