ঝটপট সবজি ভাজি রেসিপি।। [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুআলাইকু/ নমস্কার/ আদাব।

হ্যালো @amrbanglablog বাসি আমি @joniprins বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে,
আজকে আপনাদের সাথে একটি রেসিপি শেয়ার করবো।

02.jpg

24.jpg

বন্ধুরা অনেক দিন যাবৎ আমি কোন রেসিপি শেয়ার করি না। মানে রেসিপি তৈরী করতে অনেক সময় লাগে তো অফিস থেকে বাসায় গিয়ে এত সময় খরচ করে রেসিপি তৈরী করার মত মন-মানুষিকতা থাকে না। তারপরও কয়েকদিন ধরে চিন্তা করতেছি একটি রেসিপি শেয়ার করবো। সেই জন্য গতকাল তারাতারি অফিস থেকে বাসায় চলে গেলাম। যাওয়ার সময় একটি ফুলকপি নিয়ে গেলাম। আর বাসায় ফ্রিজে কিছু সবজি আর মাংস ছিল সে গুলো দিয়ে একটি রেসিপি তৈরী করলাম।

এখন তো শীত কাল বাংলাদেশের সব এলাকাতেই ফুল কপি দেখা যায়। ফুলকপি দিয়ে অনেক আইটেম রান্না করা যায়। আমি ফুলকপির সাথে গাজর,টমেটো,আলু, মাংস দিয়ে সবজি ভাজি রেসিপি তৈরী করেছি। রেসিপিটা তৈরী করার আগে আমি চিন্তা করি নাই এত মজা হবে। এই সবজি ভাজিটি দিয়ে সিংগারা,সমুসা,সবজির রোল সহ কয়েক প্রকার আইটেম তৈরী করা যায়। এখন আমি রেসিপিটি তৈরী করার মূল প্রক্রিয়া গুলো শেয়ার করতে যাচ্ছি।

প্রয়োজনীয় উপকরণ:

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn5Ee1vjtXvRasnuk.png

ফুল কপিঅর্ধেক
ছোট গাজরতিনটি
মাংসের টুকরাতিন পিচ
টমেটোতিনটি
আলুতিনটি
পেয়াজ,রসুন কুচিপরিমান মত
কাঁচা মরিচপাঁচটি
আদা বাটাদুই চামচ
রসুন বাটাদুই চামচ
পেয়াজ বাটাদুই চামচ
লবনপরিমান মত
তেলপরিমান মত
এলাচিচারটি
লংএকটি
দারুচিনিদুইটি
তেজপাতাএকটি
হলুদপরিমান মত
জিরার গুড়াপরিমান মত
ধনিয়া পাতাপরিমান মত

04.jpg

03.jpg

06.jpg

07.jpg

08.jpg

সবজি ভাজি তৈরী করার ধাপ সমূহ:

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvZA8GzS2DQRCenaYmQc8PKmKoqUpUeK1EYkXvpDQ1G4vq9r2thnL24nVMe9HEoTA18P3XxZmEBqKV5Qa.png

ধাপ-১

10.jpg

11.jpg

প্রথমে চুলাতে কড়াই বসিয়ে মাংস,ফুলকপি,গাজর আর আলু গুলো ছোট ছোট টুকরা করে সব গুলো এক সাথে কড়াইতে দিয়ে দিলাম।

ধাপ-০২

12.jpg

13.jpg

15.jpg

16.jpg

17.jpg

তারপর টমেটো,কাঁচা মরিচ, আদা,রসুন,পেয়াজ বাটা সহ সমস্ত মসলা দিয়ে লাষ্টে তেল দিয়ে ডেকে দিলাম। কোন সবজি বা মসলা নাড়া দেয় নি। এভাবেই রেখে দিলাম।

ধাপ-০৩

14.jpg

18.jpg

19.jpg

দশ মিনিট পরে ঢাকনা উঠিয়ে দেখলাম সব কিছু মোটামুটি সিদ্ধ হয়ে গেছে। আর ঢাকনা খুলার সাথে সাথে খুব সুন্দর একটি ঘ্রান এসেছে । ঘ্রানের তো আর ফটো তুলা যায় না। তুলতে পারলে আপনাদের দেখাতাম,হা হা হা।

ধাপ-০৪

20.jpg

21.jpg

তারপর হালকা একটু নাড়া দিয়ে ধনিয়া পাতা গুলো দিয়ে রেসিপি তৈরীর কাজ শেষ করে ফেললাম। সময় বেশি লাগে নাই। সর্ব উচ্চ পনের মিনিট সময় লেগেছে।

উপস্থাপনা:

23.jpg

22.jpg

অবশেষে সুন্দর একটি নাস্তার প্লেটে করে সাজিয়ে গুছিয়ে পরিবেশন করলাম। পরিবেশন করার জন্য লেবু সহ হালকা কিছু সবজি ব্যবহার করলাম।

আশা করি রেসিপিটা আপনাদের কাছে ভাল লাগবে। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন,সুস্থ থাকবেন।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnL7enYakZusQMGoG.png

সবাইকে ধন্যবাদ। আল্লাহ হাফেজ।।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG_20190907_175336_618.JPG

আমি একজন বাংলাদেশের সাধারন নাগরিক। বাংলাদেশের রাজধানী ঢাকাতে আমার বসবাস। সিম্পল আমার স্বপ্ন সিম্পল আমার জীবন। স্টিমিট আমার জীবনের একটি অংশ, আমার বাংলা ব্লগ আমার পরিবার। বর্তমানে সোশ্যাল মিডিয়া বলতে আমি স্টিমিটকেই চিনি। ভ্রমন করা, ফটেগ্রাফি করা আর বই পড়া আমার স্বপ্ন। আমি বিশ্বাস করি মানুষের জীবনে উত্তান পতন আছেই। সর্বপরি কাজ করতে হবে লেগে থাকতে হবে, তাহলেই একদিন সফলতা আসবে,এটাই আমি বিশ্বাস করি। সবাইকে ধন্যবাদ।।

FNeY1coMNUL9WkErUPeUKmtGszS37qoEdLJEhh8bj8LkMZg4ZnLbSCPtsqdFwbPFaU6vxamfJRhKsAXwWBZmAwtf2KFjktn9asDsnKpUF6cbBcNYFzwcTbFb5dfFf7N5Lt5j8KUqpB64Bhu5yFCR9Qn5uG4sQo8t4PYbc7VJq37PW7258mLRbFTrsBTtbAnos9AJnU46Lv3HqXsN7s.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFaFYLUUkHV6dSwLV7zz7zNE5rVJ5qtN3Zm6SdmcqGFekXXVnJVmd6y7N12FUdQdbdzipDFEFaWmdmFe1K9CCqMuRmX9o7cDLXe7oZxUwNZXbSxanRUefX7PYzUbi2zovtPsG5QcGuGgiyhkJur9LnLhaBtL31haW2181Ss.png

KNoz79cGRt58XHcjM3shjWsSEtKgRtxoVdChppmw4FvW2CQtZxVJGen4yBCeRMj2Y2h9ttHevCs9rtWncvn3FXAHo5MrkNBCbLay5LtH7wgCA27mBRvWM5GDKNQKzJk62Dz8KRvqdiFsZ66guzvyhyBYqJu6KB21dLiPDmtFGR2yvqBCtUPp3Rscm37PwtDEWYMtuKM5v3qhNod24L.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Bangla Witness কে সাপোর্ট করতে এখানে ক্লিক করুন

HNWT6DgoBc14riaEeLCzGYopkqYBKxpGKqfNWfgr368M9VRjuxKSTKuNvqEk1nfiYiKKnHbcTuABq9Fu2qE77V9BjGsoqkb23ngKUAk2mCBmjpG3wz3go7Vd2YW.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

download-03.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

এখানে ক্লিক করো ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য

download-044.png

Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP 500 SP 1000 SP 2000 SP 5000 SP

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png

Click Here For Join Heroism Discord Server

Sort:  
 2 years ago 

সবজি আমাদের জন্য খুবই প্রয়োজনে একটি খাবার যা খেলে আমাদের শরীরের জন্য খুবই উপকার হয়। দেখেই বোঝা যাচ্ছে সবজি ভাজি খেতে ভীষণ ভালো লেগেছে এবং খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। এরকম সুস্বাদু এবং মজাদার রেসিপিগুলো আমি তৈরি করতে যেমন পছন্দ করি খেতে তার চেয়ে একটু বেশি পছন্দ করি। এরকম সবজি ভাজি রেসিপিটি সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জী আপু এখন সবজি না খেলে শরীরের পুষ্টি পূর্ণ হবে না। তাই বেশি সময় সবজি খাচ্ছি। ধন্যবাদ আপু।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনি তো বেশ মজার একটি রেসিপি শেয়ার করেছেন সবজি ভাজি করে।অনেকগুলো উপকরণ দিয়ে বেশ মজার একটি রেসিপি তৈরি করেছেন সাথে আবার মাংসের টুকরাও দিছেন।এই ধরনের সবজি ভাজি রুটি, পরোটা,ভাতের সাথে কিংবা রোল, সমুচাতে খাওয়া যায় আপনি ঠিক বলেছেন।রেসিপিটা আমার অনেক ইউনিক লেগেছে যেহেতু সবজির মধ্যে আপনি মাংস দিয়েছেন তাই খেতে কিন্তু দারুণ হয়েছে মনে হচ্ছে।

 2 years ago 

জী আপু মাংস দেওয়ার কারনে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

শীতের সময় বিভিন্ন রকম সবজি ভাজি করে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে কখনো মাংস দিয়ে এভাবে খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছেই ইউনিক লেগেছে। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে আমি একদিন ট্রাই করে দেখব। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

জী আপু শীতের সময় সবজি না খেলে গরম সিজনে আর খাওয়া যায় না। দাম বেড়ে যায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

সারাদিন অফিস করার পর রেসিপি তৈরি করার এনার্জি থাকে না। তারপরেও আপনি সবজি দিয়ে দারুন একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। মাংস দেওয়াতে খেতে নিশ্চয়ই আরো বেশি ভালো হয়েছে। আর ডেকোরেশন খুব সুন্দর হয়েছে। সবজির বাটি খুব সুন্দরভাবে সাজিয়েছেন। আমার কাছে ডেকোরেশন সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

জী আপু একটু ইউনিক করার চেষ্টা করেছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনার সবজি ভাজি দেখে খিদা লেগে গিয়েছে। আমার কাছে আপনার এই উপস্থাপনা অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে আর অনেক গুলো সবজি দিয়ে এই রেসিপি তৈরি করেছেন। আমার মনে হচ্ছে মাংসের টুকরো গুলো দেওয়াতে এর স্বাদ দ্বিগুণ বেড়ে গিয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জী আপু মাংস গুলো দেওয়ার জন্য অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু্।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

Hello, friend!

This post has been upvoted by the Steemgoon curation team.

Thank you for sharing content and contributing to the STEEM blockchain.


If you would like to support us, please consider voting witness for @steemgoon.witnez.

 2 years ago 

অফিস থেকে বাড়িতে এসে রান্না করাটা ভীষণ কষ্টকর। বিশেষ করে এটা ঠিক বলেছেন, রেসিপি করলে অনেক সময় দিয়ে রান্না করতে হয়। তবে সময় করে যে একটা রেসিপি তৈরি করলেন এটা ভালো লাগলো। আমার কাছে শীতকালীন সবজি গুলো খেতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে ফুলকপির তরকারি বেশি ভালো লাগে। আপনার রান্নাটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। বিশেষ করে রান্নার কালার সুন্দর হয়েছে।

 2 years ago 

কি বলেন ভাই অফিস থেকে এসে আবার রান্না করবো এটা তো আমার পক্ষে সম্ভব হবে না। আপনি তো দেখছি তার পরেও অফিস থেকে এসে রান্না করে খান। রেসিপি করতে গেলে তো অনেক বেশি সময়ের ব্যাপার। কিন্তু আমাদের মাঝে রেসিপি শেয়ার করার জন্য অফিস থেকে আগে এসে রান্না করলেন দেখে ভালো লাগলো। আর অনেক সুন্দর একটা রেসিপি তৈরি করলেন। সবজি রেসিপিগুলো দেখতে ভালো লাগে। এমন কি সবজি খেতেও ভীষণ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44