সুস্বাদু নুুডুলস রেসিপি 🍲 | [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি @joniprins বাংলাদেশে থেকে সবসময় আছি আপনাদের সাথে ।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই। আশা করি জ্বালানি তৈলসহ দ্রব্যমূল্যের উর্ধগতির খবর শুনেও সবাই ভাল আছেন। আমি ভালো আছি আলহামদুলিল্লাহ। আজকে আপনাদের সামনে সবার পছন্দের একটি রেসিপি পোষ্ট নিয়ে হাজির হয়েছি। চলোন তাহলে শুরু করা যাক।

10000.PNG

আমার বাংলা ব্লগের অনেক বন্ধুরা খুব মজার মজার রেসিপি নিয়ে পোষ্ট করে। তাদের থেকে দেখে দেখে আমিও চিন্তা করেছি রেসিপি নিয়ে পোষ্ট করবো। তাই আমি আজকে আপনাদের সাথে সবার পছন্দের সুস্বাদু নুুডুলস রেসিপি সেয়ার করবো।

নুডুলস পছন্দ করে না এমন মানুষ খুজে পাওয়া অসম্ভব। আমরা প্রায় সময় কোথাও ঘুরতে গেলে বা রেস্টুরেন্টে নুডুলস খেয়ে থাকি। বিশেষ করে সন্ধার পর হালকা নাস্তার জন্য নুুডুলস একটি পারফেক্ট খাবার। সাধারনত সবার বাসা বাড়িতেই নুডুলস রান্ন করা হয়ে থাকে। নুডুলসের সাথে অনেক ধরনের সবজিও দেওয়া যায়। বর্তমানে নুুডুলসের মত আরো অনেক খাবার বের হয়েছে, যে গুলো আরো বেশি মজাদার ও সুস্বাদু হয়ে থাকে।

বাংলাদেশে দিন দিন নিত্যপ্রয়োজনীয় জিনিষের দাম বেড়েই চলছে। কোন পন্যের দাম একবার বেড়ে গেলে সেটা আর কোন সময় কমে না। বর্তমানে আমাদের দেশের অবস্থা খুবই খারাপ যাচ্ছে। বিশেষ করে লোডশেডিং এর জন্য দেশের মানুষ খুব কষ্ট করতেছে। শহরে ২৪ ঘন্টায় দুই থেকে তিন বার বিদ্যুৎ চলে যায়। আর গ্রামে পাচঁ থেকে ছয়বার যায়। বিশেষ করে বাচ্ছারা অনেক কষ্টে আছে। আমরা চাই খুব তারাতারি এই অবস্থার পরিবর্তন হোক।

যায়হোক মূল কথায় ফেরত আসি... আমার গ্রামের বাড়ি ব্রাহ্মনবাড়িয়া হলেও চাকরীর সুবাদে নারায়ণগঞ্জ থাকা হয়। আমরা চারজন দুই রুমের একটি ফ্লাটে ব্যাচলর থাকি। গত ০৫.০৮.২০২২ শুক্রবার হওয়ায় সবার অফিস বন্ধ। সাধারনত স্কুল কলেজ বা অফিস বন্ধ থাকলে ব্যাচলর মানুষেরা পার্টি দিয়ে থাকে। তো আমার কলিগরা সবাই সিদ্ধান্ত নিল আজকে নুুুডুলস খাবে। যে বলা সেই কাজ শুরু হয়ে গেল নুুডুলস রান্নার আয়োজন। দুইজন গেল নুডুলস আর ডিম আনতে আর দুইজন পেয়াজ কাটায় লেগে গেল। ও বলতে ভুলে গেছি আজকে নুডুলস রান্না করার দায়িত্বটা আমাকে দেওয়া হলো। আমি তেমন রান্ন বান্না পারি না। তারপরও ইউটিউব থাকতে কিসের এত টেনশন। ইউটিউব দেখে মোটামুটি একটি ধারনা নিয়ে নুডুলস রান্না শুরু করে দিলাম। আর সেই নুডুলস রান্নার পক্রিয়াটাই আপনাদের সাথে সেয়ার করতেছি।

প্রয়োজনীয় ‍উপকরন

306.png

  • আট পিচ নুডুলসের বড় একটি প্যাকেট।
  • পাচঁটি ডিম।
  • পরিমান মত পোয়াজ।
  • পাঁচটি কাচা মরিচ।
  • পরিমান মত লবন।
  • পরিমান মত সয়াবিন তেল।
  • পরিমন মত গুড়া মরিচ ও হলুদ।
  • পাচঁটি হট টমেটো সস্।
  • আর সাথে নুডুলসের মশলা।
স্টেপ-০১

প্রায় ২০ মিনিট ধরে একটি পাতিলে পরিমান মত পানি গরম করে, সেই পানিতে নুুডুলস গুলো ছেড়ে দিলাম।

508.jpg

Device-Redme Not -8

স্টেপ-০২

তারপর কিছুক্ষন নাড়া চাড়া দিয়ে একটি নুডুলসের সাথে আরেকটি নুডুলস লেগে থাকায় আলাদা করে দিলাম।

509.jpg

স্টেপ-০৩

তারপর একটি জালিতে নিয়ে বেসিন থেকে ঠান্ড পানি দিয়ে ধুয়ে নিলাম।

507.jpg

স্টেপ-০৪

তারপর একটি পাতিলে তেল দিয়ে পেয়াজ আর কাচা মরিচ গুলো ছেড়ে দিলাম।

510.jpg

স্টেপ-০৫

তারপর পেয়াজ গুলো হলুদ হওয়ার পর অল্প কিছু মরিচের গুড়া, হলুদের গুড়া আর পরিমান মত লবন দিয়ে দিলাম।

511.jpg

স্টেপ-০৬

তারপর পাচঁটি ডিম ভেঙ্গে এক সাথে ছেড়ে দিলাম।

512.jpg

স্টেপ-০৭

তারপর কিছুক্ষন নাড়া চাড়া দিয়ে ডিম গুলো ভেজে নিলাম।

513.jpg

স্টেপ-০৮

ডিম গুলো ভাজি হওয়ার পর নুডুলস গুলো ডিমের মধ্যে ছেড়ে দিলাম।

514.jpg

স্টেপ-০৯

তারপর নুডুলসের মশলা গুলো দিয়ে নুডুলসের সাথে মিশিয়ে নিলাম।

515.jpg

শেষ স্টেপ

ফাইনালি ভাল ভাবে মিশিয়ে রান্না শেষ করে ফেললাম।

517.jpg

পরিবেশন

4444444444444444444444444444444.png

বন্ধুরা আজ এ পর্যন্তই । আমার রেসিপিটা কেমন হলো অবশ্যই কমেন্ট করে জানাবেন। আবার দেখা হবে নতুন কোন বিষয় নিয়ে ততদিন পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন। নিজের প্রতি যত্ন নিবেন। আল্লাহ হাফেজ।

3YjRMKgsieLsXiWgm2BURf.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

RGgukq5E6HBM2jscGd4Sszpv94XxHH2uqxMY9z21vaqHt1rDaeRdtDvsXGmDbuRg1s1soomTEddbTFxfMMYzob4oRFK8fTZQyYP8LbQ4tbMTAd2enV3Wq9Ze3N8TTU2.png


4789.gif

Sort:  
 2 years ago 

নুডুলস আমার অনেক প্রিয় সকাল কিংবা সন্ধ্যায় নুডুলস হলেই চলে। তবে নুডুলস ছাড়া যেন নাস্তা সম্পন্ন হয় না আপনার অনেক সুন্দর ভাবে নুডুলস রান্না করেছেন। ডিমের ব্যবহার একটু বেশি দিয়েছেন খেতে অনেক মজা হবে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু। অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আসলে এইটা ব্যাচেলর দের জন্য অনেক জনপ্রিয় একটি খাবার। কারণ খুবই সহজে এটি তৈরি করা যায়। আগে হস্টেলে থাকলে রাত এ প্রায় খাওয়া হতো। আমি আগে বেশি খাইতাম না কিন্তু এখন প্রতিনিয়ত এইটা বেশী খাওয়া হয়।বেশ ভালো লাগে এখন খাইতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর এবং পরিচিতি একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জী ভাইয়া ব্যাচেলর দের জন্য অনেক জনপ্রিয় একটি খাবার হলো নুুডুলস।

 2 years ago 

মুদ্রাস্ফীতির কারনে সকলের ঘুম হারাম হয়ে যাচ্ছে। বিশেষ করে মধ্য আয়ের মানুষের জন্য ।

যাইহোক আপনার রেসিপিটি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া নুডুলস আমার ভীষণ পছন্দ। ধন্যবাদ আপনাকে একটি শেয়ার করার জন্য।

 2 years ago 

জী আপু বর্তমানে জীবন বাচানো দায় হয়ে যাচ্ছে।

 2 years ago 

ওয়াও ভাইয়া নুুডুলস রেসিপি আমার সব থেকে প্রিয় একটি রেসিপি। এত সুন্দর ভাবে নুুডুলস রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার নুডুলসের রেসিপিটি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমিও মাঝে মাঝে এভাবে ইগ নুডুলস রান্না করি। খেতে খুবই ভালো লাগে। আপনাকে ধন্যবাদ ভাইয়া নুডুলস এর মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলেই ঠিক বলেছেন বাংলাদেশের নিত্য নতুন প্রয়োজনীয় জিনিসের শুধু দাম বাড়ছে। লোডশেডিং এর জন্য সবার একদম অবস্থা খারাপ। আমার কাছে আপনার আজকের নুডুলস রেসিপি বেশ ভালো লাগলো। বিকেলের নাস্তা হিসেবে নুডলস খেতে বেশি ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

নুডুলস রেসিপি দেখেই তো খুব খেতে ইচ্ছে করছে। কারণ নুডুলস আমার থেকে খুবই ভালো লাগে। শেষ করে আপনার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে। মনে হচ্ছে খেতেও খুবই সুস্বাদু হয়েছিল। পুরো রেসিপিটা অনেক সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপ উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই নুডুলস আমার খুবই খুবই ফেভারিট মাঝেমধ্যেই প্রস্তুত করে খাওয়া হয় আপনার প্রস্তুত করা দেখিয়া লোভ সামলাতে পারছি না ইচ্ছে করতে নিয়ে খেতে শুরু করি 😋😋

 2 years ago 

হা হা হা তাই নাকি ভাইয়া ...খেয়ে যান। ধন্যবাদ।

 2 years ago 

নুডুলস রান্না রেসিপি খেতে আমার বেশ ভালো লাগে। অনেকদিন নুডুলস রান্না রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। তাই তো দেখে জিভে জল চলে আসছে ভাইয়া একা খাইলে তো হবে না আমাদেরও তো একটু দাওয়াত করে খাওয়া নো লাগবে। ধাপগুলো বেশ সহজ করে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

হা হা হা তাই নাকি ভাইয়া ...খেয়ে যান। ধন্যবাদ।

 2 years ago 

নুডুলস আমার অনেক প্রিয় একটি রেসিপি। বিশেষ করে সকালে নাস্তা হিসেবে আমার নুডুলস বেশি ভালো লাগে। আপনার রেসিপি আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65809.66
ETH 2680.91
USDT 1.00
SBD 2.95