আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। তো আজকের পোস্টের মাঝে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি। আশা করি আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে ফটোগ্রাফি গুলো একে একে দেখে নেওয়া যাক।

IMG_20231212_123432-01.jpeg

লোকেশন

তো প্রথমে আপনারা যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত একটি বন্য ফুলের ফটোগ্রাফি। তো এই ফুলটা দেখতে ছোট হলুদ কালারের হয়ে থাকে তবে ফুলটা দেখতে বেশ সুন্দর। তো এটা যেহেতু বন্যফুল তাই এই ফুলটার নাম আমার জানা ছিল না। তো গুগলে সার্চ দিয়ে জানতে পারি এই ফুলটার নাম বেড়েলা। তো এই বেড়েলা ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20231212_123616-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটাও হচ্ছে একটা বন্য ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো বনে জঙ্গলে বা রাস্তার ধারে দেখতে পাওয়া যায়। এই ফুলগুলো দেখতে বিভিন্ন কালারের হয়ে থাকে। এবং বন্য ফুল হলেও এই ফুল গুলো দেখতে বেশ সুন্দর হয়ে থাকে। তো আমি যতটুক জানতাম এই ফুলের নাম কুটুস কাঁটা কিন্তু গুগলে সার্চ দিয়ে এই ফুলটার নতুন একটা নাম জানতে পারলাম আর সেটা হচ্ছে সাদা মটমটিয়া। আসলে এই ধরনের বন্য ফুলগুলোকে অঞ্চল ভেদে যে যার মত নামে ডেকে থাকে তাই হয়তোবা এরকম নামের ডিফারেন্স দেখলাম। তো যাই হোক আপনাদের অঞ্চলে এই ফুলগুলোকে কি বলে ডাকে জানলে কমেন্টে জানাতে পারেন।

IMG_20230517_152548-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত একটি ছোট বাজারের ফটোগ্রাফি। আসলে আমি যে বাজারে প্রতিনিয়ত দিন পার করছি এটা হচ্ছে মূলত সেই বাজার। আর এই বাজারটার নাম হচ্ছে মরকা বাজার। তো এই ছোট্ট মরকা বাজারের দৃশ্যের ফটোগ্রাফিটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20220809_052506-01.jpg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে কোনো এক ভোরে তোলা ফটোগ্রাফি। এই ফটোগ্রাফিটা অনেক আগেই করেছিলাম। হয়তোবা কোনো এক ভোরে ফজরের নামাজ শেষ করে বাড়ি ফেরার পথে নিজের পাড়ার এই জায়গাটার ফটোগ্রাফি করে রেখেছিল। তো এই ফটোগ্রাফিটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20230125_164850-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত লেবু ফুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি টা কবে করেছিলাম সেটা আমার মনে নেই তবে এটুকু মনে আছে এই ফটোগ্রাফিটা আমাদের বাড়ির পাশের একটা লেবু বাগান থেকে করেছিলাম। তো এই সাদা, হালকা গোলাপি এবং কমলা কালারের মিশ্রিত লেবু ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

IMG_20230516_080708-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত একটি গাছের নতুন পাতার ফটোগ্রাফি। এই পাতাটা হচ্ছে মূলত বাতাবি লেবু গাছের। আসলে আমাদের বাড়িতে অনেকদিন আগে একটি বাতাবি লেবু গাছ জন্মেছিলো। সেই গাছটা আজ পর্যন্ত খুব একটা বড় হয়নি আবার মরেও যায়নি। তো কিছুদিন আগে যখন ওই গাছটা থেকে নতুন পাতা গজিয়েছিলো তখনই মূলত আমি এই ফটোগ্রাফিটা করেছিলাম।

IMG_20230515_202140-01.jpeg

লোকেশন

তো এবারে আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে মূলত সজনে গাছের ফটোগ্রাফি। আসলে রাতের বেলায় ল্যাম্পপোস্ট এর আলো যখন সজনে গাছের উপরে পরে তখন দৃশ্যটা দেখতে বেশ চমৎকার লাগে। তো একদিন আমি সেই দৃশ্যের একটি ফটোগ্রাফি তুলে রেখেছিলাম আর আজকে সেটা আপনাদের মাঝে শেয়ার করলাম। যদিও বা ডিভাইস খুব একটা ভালো না হওয়ার কারণে ফটোটা অতটা ভালো হয়নি।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো এই ছিল মূলত আমার আজকের শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 4 months ago 

আপনি আজ বিভিন্ন ধরনের আলোক চিত্র তুলে ধরেছেন যা সত্যি অসাধারণ ছিল। বিশেষ করে বন্যফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি। ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব সময় অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

আসলে আমাদের কমিউনিটিতে অনেকেই ফটোগ্রাফি করে থাকে । দিন দিন ফটোগ্রাফির প্রতি সবাই অভ্যস্ত হয়ে যাচ্ছে। আপনার প্রথম দুটি ছবি ভালোই লেগেছে আমার কাছে এভাবে আপনি ফটোগ্রাফি করতে থাকলে ফটোগ্রাফির দক্ষতা বাড়বে। একটি ছবি প্রমাণ করে সেখানে কি বোঝানো হচ্ছে সেটাই ফটোগ্রাফির সার্থকতা ‌।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

বাহ দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে লেবু ফুলের ফটোগ্রাফি টা চমৎকার হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফিক পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি করতে পছন্দ কর না এরকম মানুষকে কমই আছে আর সে যদি আমার বাংলা ব্লগ কমিউনিটির সদস্য হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনার আজকের এই ফটোগ্রাফির পোস্ট এর মাঝে লেবু ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে অসাধারণ লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেবু ফুলের ফটোগ্রাফিটা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

সুন্দর একটি ফটোগ্রাফি পর্ব উপভোগ করলাম তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোতে ফুলের সৌন্দর্য টা বেশি ভালো লেগেছে। আপনি বুনো ফুলের কথা বলেন বা লেবু গাছের ফুলের কথা বলেন উভয় ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

তোমার আজকের ফটোগ্রাফির পোস্টে পড়ে আমার অনেক ভালো লেগেছে। তোমার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফির মধ্যে বন্য ফুলের ফটোগ্রাফিটি এবং লেবুফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। আমি আশা করি আগামী দিনে তোমার কাছ থেকে আরো সুন্দর সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি আমরা উপভোগ করতে পারবো।

Posted using SteemPro Mobile

 4 months ago 

লেবু ফুলের ফটোগ্রাফিটা আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। যাই হোক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করছেন ভাই। সব গুলো ফটোগ্রাফি দারুণ ছিল। বিশেষ করে শেষের ফটোগ্রাফি টা আমার অনেক ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58309.71
ETH 2617.30
USDT 1.00
SBD 2.42