অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা।

in আমার বাংলা ব্লগ10 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

winter-4411727_1280.jpg

সোর্স

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। তো আমাদের জীবনে চলার পথে অনাকাঙ্ক্ষিতভাবে অনেক ধরনের ঘটনায় ঘটে থাকে। সেটা হতে পারে চলার পথে উস্কা খাওয়া আবার সেটা হতে পারে লাখ টাকা হারিয়ে যাওয়া। আবার সেটা হতে পারে ব্যবসায় একদিনে অনেক লাভ করা। তো এরকম কিছু না কিছু ঘটনা আমাদের সাথে প্রতিনিয়তই ঘটতেই থাকে।

তবে যদি সেগুলো ছোট হয় তাহলে তেমন কোনো কিছুই মনে হয় না। কিন্তু যদি এমন হয় হুট করেই লাখ টাকা হারিয়ে গেছে তাহলে তো অবস্থা খারাপ। তো ঠিক এরকমই একটা ঘটনা গতকালকে আমার পাশের বাড়িতে ঘটেছিল। আসলে গত পরশুদিন আমি বাড়িতে এসে জানতে পারি যে আমাদের পাশের বাড়ির একটা আঙ্কেল এক লক্ষ দুই হাজার টাকা দিয়ে একটা গরু কিনে বাড়ি ফিরছিল। তো যখন প্রায় বাড়ির কাছে পৌঁছে গেছে তখনই আঙ্কেলকে গরুতে মেরে পালিয়ে গিয়েছিল।

তো আমি যখন এই ঘটনাটা শুনলাম তখন ভাবলাম যেহেতু গরুটা বাড়ির আশেপাশে থেকেই ছুটে গেছে আশা করা যায় খুব শীঘ্রই পাওয়া যাবে। কিন্তু সেই দিন অনেক খোঁজাখুঁজির পরেও তারা গরুটা পায়নি। তখন বিষয়টা বেশ দুঃখজনক হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু পরের দিন আমি যখন বাড়ি ফিরছিলাম তখন শুনতে পায় ওনার শাশুড়ি রাস্তায় দুঃখ প্রকাশ করতে করতে এটা ওটা বলতে বলতে আসছে। তো আমি উনার পিছনে আসতে আসতে ভাবছিলাম যে গরুটা কি হারিয়ে গেল নাকি উনারা পেয়ে গেছে। তো এটা ভাবতে ভাবতে যখন আমি ওনার কাছে চলে আসি তখন বিষয়টা বুঝতে পারি যে ওনারা একদিন পরে গরুটাকে ফিরে পেয়েছি। আসলে উনি গরু হারানোর শোকে এরকম এটা সেটা বলছিলেন।

যাইহোক গরু পাওয়ার বিষয়টা জেনে আমার বেশ ভালো লাগলো। তবে যেটা শুনতে পারলাম গতকালকে যেদিকে খোঁজা হয়েছিল গরুটা নাকি সেই দিকেই ছিল বাট কালকে দেখতে পাইনি আজকে খুঁজে পেল। তো গরুটা খুজে পেয়েছিল ঠিক আছে তবে গরুটাকে আনতে গিয়ে নাকি সবার অনেক কষ্ট হয়েছিল। বেশ কয়েকজন মিলে নাকি গরুটা আনতে গিয়েছিল এবং শুনলাম যে কইজন মিলে গরুটাকে আনতে গিয়েছিল সবাইকেই একটা আঘাত করে বসেছে গরুটা। যাইহোক সবমিলিয়েও শেষ পর্যন্ত যে গরুটাকে বাসায় ফিরিয়ে আনতে পেরেছে এটা যেন বেশ ভালো লাগলো। আসলে এসব অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা গুলো সত্যি বেশ দুঃখজনক হয়ে থাকে। আর হ্যাঁ দুর্ঘটনা তো প্রায় সবসময় অনাকাঙ্ক্ষিত ভাবেই হয়ে থাকে।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো আপনাদের সাথে কখনো কি এরকম বড় কোনো দুর্ঘটনা ঘটেছে কিনা অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 10 months ago 

দারুন একটি ঘটনা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আপনার এই সুন্দর একটি ঘটনা পড়ে। তবে গরুটা যে শেষ পর্যন্ত পাওয়া গেছে এটা জেনে কিন্তু আমি বেশ খুশি হয়েছি। কারণ কারোর কোন কিছু হারিয়ে যাওয়ার যে কতটা বেদনাদায়ক একমাত্র সে জানে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

কিছু কিছু দুর্ঘটনা আছে যে দুর্ঘটনা গুলো হঠাৎ করেই ঘটে যায় আমাদের সাথে আর এই দুর্ঘটনার কারণে অনেকটা দিন অথবা অনেকটা সময় আমাদের সেই দুঃখ পোহাতে হয়। গরুটা যে হারিয়ে গেল সেই গরুটা হয়তোবা পরক্ষণে খুঁজে পায়নি তবে কিছুদিন অথবা কিছুক্ষণ পরে খুঁজে পেয়েছে এটা ভাবতেই ভালো লাগছে। মনে হচ্ছে গরুটা আসলে অনেক বেশি রাগান্বিত তাদের উপরে যার কারণেই হয়তোবা সকলকে আঘাত করছে। এতকিছুর পরেও গরুটা নিজের হাতে পেয়েছে এটাই অনেক বড় কথা। ধন্যবাদ গল্পটা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আসলে ওনারা শেষ পর্যন্ত গরুটা খুজে পেয়েছিলেন এটাতে আমি বেশ খুশি। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63955.44
ETH 2745.84
USDT 1.00
SBD 2.65