You are viewing a single comment's thread from:

RE: স্বদেশ প্রেম নিয়ে কিছু কথা

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

ওয়ালাইকুম আসসালাম,
আসলে আপনি ঠিক বলেছেন দেশের বাইরে থাকলে দেশে প্রতি ভালবাসাটা আরও বেশি বেড়ে যায়। হিজরতের সময় প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বারবার পিছন ফিরে তাকিয়ে ছিলেন আর বলছিলেন ওরা আমাকে বাধ্য না করলে আমি কখনো আমার নিজের দেশ ছাড়তাম না,এটা আমিও শুনেছি। আসলে আমাদের সবারই নিজের দেশের প্রতি ভালোবাসা থাকা উচিত। নিজের দেশের আলো বাতাস পেয়ে নিজের দেশকে ছোট করা কখনোই উচিত না। সব সময় খারাপটাকে ভুলে গিয়ে ভালো দিকটা কে সমর্থন করা উচিত। আর হ্যাঁ একজনের জন্য পুরো দেশটাকে খারাপ বলা এটা একদমই উচিত না। কারণ সবার মনের খবর তো আর তিনি জানেন না। যাইহোক লাস্টে আপনি যে ব্যক্তির কথা বললেন উনার নিজ দেশের দেশের প্রতি ভালোবাসা দেখে আমি আসলেই মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64