মনে পড়ে গেল সেই দিনগুলোর কথা।

in আমার বাংলা ব্লগ2 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকে আমাদের এখানে ভোট হলো যার কারণে সন্ধ্যা হতে না হতেই আমরা দোকান বন্ধ করে চলে এসেছিলাম। বাড়ির কাছে পৌঁছাতে না পৌঁছাতেই দেখি মাগরিবের আযান দিচ্ছে। তাই ভাবলাম একবারে নামাজ পড়ে বাড়ি যাবো। তার জন্য অটো থেকে সোজা ঈদগাহের গেটের কাছে নেমে গেলাম। আর সেখান থেকে মসজিদের দিকে হাঁটা শুরু করলাম। একটু সামনের দিকে এগোতেই দেখি বন্ধুরা ফুটবল খেলে বাড়ির দিকে যাচ্ছে। দেখি পাড়া থেকে বেশ কয়েকজন গিয়েছিল ফুটবল খেলার জন্য। আর এই দৃশ্য দেখে মনে পড়ে গেল সেই সময়ের কথা যখন আমরা প্রায় প্রতিদিন বিকেল বেলায় একসাথে ফুটবল খেলতাম।

তখন ওদেরকে দেখে ভাবলাম যদি আমি বাড়ি থাকতাম তাহলে আমিও হয়তো ওদের সাথে ফুটবল খেলতে যেতাম। কারণ কিছুদিন আগে যখন কাজ করতাম না তখন বিকেল হলেই সবাই মিলে ফুটবল খেলতাম। আজ ওদেরকে দেখে মনে পড়ে গেল সেই দিনগুলোর কথা। হয়তোবা আর একটু আগে আসলে আমিও ওদের সাথে খেলার সুযোগ পেতাম। কিন্তু দুর্ভাগ্যবশত সেটা আর সম্ভব হয়নি।

এইতো গত বছরেই আমার রুটিন ছিল সম্পন্ন ভিন্ন। সারাদিনে এটা সেটা করে কাটাতাম। আর বিকেল হলেই বন্ধুরা এক জায়গায় থাকলে ছোট্ট একটি মাঠে ফুটবল খেলতাম। আমরা দুইটা টিম বানাতাম একটা হচ্ছে শাহরিয়ার টিম আর একটা নয়নের টিম। সবসময় এদেরকেই আমরা লিডার বানাতাম কারণ এরা আমাদের থেকে তুলনামূলক ভালো খেলতো। মাঝে মাঝে শাহারিয়ার টিম জিততো আবার মাঝে মাঝে নয়নের টিম জিততো। এভাবেই চলত আমাদের প্রতিদিনের খেলা।

IMG_20220902_081805-01.jpeg

IMG_20220902_091313-01.jpeg

আবার মাঝে মাঝে এলাকার ছোট বড় সবাই একসাথে মিলে সকালবেলায় চলে যেতাম প্রাইমারি স্কুল মাঠে ফুটবল খেলার জন্য। কখনো কখনো নিজেরা নিজেরাই খেলা খেলতাম আবার কখনো অন্য পাড়ার সাথে খেলা দিতাম। সেই সময় আমি কয়েকটা ফটো তুলে রেখেছিলাম সেগুলো নিশ্চয়ই আপনারা দেখতে পারছেন। আসলে আমার মনে হয় ওই টাইমটাতেই আমি আমার জীবনে সবথেকে বেশি ফুটবল খেলেছিলাম। আগেও অনেক ফুটবল খেলেছি তবে আমার মনে হয় ওই টাইমে সবথেকে বেশি খেলেছি।

যদিও বা আমি ফুটবল খেলা তেমন একটা পারিনা। যার জন্য অনেকবারই বন্ধুদের কাছ থেকে ট্রলের শিকার হয়েছি। তবে খেলতে খেলতে একটু একটু শিখে ফেলেছিলাম। প্রথমে আমাকে নিজের দলে নিতে না চাইলেও পরবর্তীতে আমাকে নিয়েও টানাটানি করতে দেখেছি বন্ধুদের। সেই সময় গুলো বেশ ভালই ছিল। বিশেষ করে ফুটবল খেলার মুহূর্তগুলো। তবে এই সময়েও আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছি।

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। আর আপনার নিজের জীবনে কোন সময়টাতে সব থেকে বেশি খেলাধুলা করেছেন সেটাও জানাতে পারেন। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

কাজের ব্যস্ততার কারণে আসলে এখন আমাদেরও তেমন খেলাধুলা করা হয় না। তবে আপনি যে একটা সময় বন্ধুদের সাথে ফুটবল খেলতেন এবং বিকাল হলেই বন্ধুদের সাথে সুন্দর সময় কাটাতেন, সেটা জেনে খুব ভালো লাগলো। তবে সব থেকে ভালো লাগলো এটা জেনে যে, আপনি ফুটবল খেলায় প্রথম দিকে কিছুটা অদক্ষ থাকলেও পরবর্তীতে যখন দক্ষ হয়েছিলেন তখন আপনার বন্ধুরাই আপনাকে নিয়ে টানাটানি শুরু করত। এটা অবশ্যই একটা গর্বের বিষয়। আসলে অতীতের দিনগুলো মনে পড়লে আমাদের সকলেরই কষ্ট লাগে ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67865.46
ETH 3258.03
USDT 1.00
SBD 2.64