লেবভল টু হতে আমার অর্জন। আমার বাংলা ব্লগ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আস-সালামু আলাইকুম।

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা আশা করি আপনারা সকলে ভালো আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। আজকে আমার লেবেল টু এর মৌখিক পরীক্ষা শেষ হলো তো আজকে আমি লিখিত পরীক্ষা দিতে চলে আসলাম।

IMG20220822104616-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃrealme5iক্যামেরাঃ12mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

২২ তম ব্যাচের লেবেল টু এর লিখিত পরীক্ষা।

১। প্রশ্নঃ posting key এর কাজ কি ?

উত্তরঃ পোস্টিং কি কেবলমাত্র সোশ্যাল অ্যাক্টিভিটির কাজে ব্যবহার করা হয়। এই কি অতটা সেন্সিটিভ না তাই আমরা এই কি যে কোন ওয়েব সাইটে ব্যবহার করতে বেশি সংকোচ বোধ না করলেও চলবে। এক কথায় পোস্টিং কি এর কাজ।

• পোস্ট ও কমেন্ট করা।
• পোস্ট ও কমেন্ট এডিট করা।
• পোস্ট রিস্টিম করা।
• আপ ভোট ও ডাউনলোড দেওয়া।
• কাউকে ফলো আনফলো করা।
• অনাকাঙ্ক্ষিত অ্যাকাউন্ট মিউট করা।

২। প্রশ্নঃ Active key এর কাজ কি ?

উত্তরঃ একটিভ কি দিয়ে মূলত আর্থিক কাজগুলো করা যায় তাই একই টা অনেক সেনসিটিভ এটা আমাকে ভালোভাবে সংরক্ষণ করে রাখতে হবে। একটিভ কি দিয়ে যেগুলো করতে পারব ।

• পাওয়ার আপ পাওয়ার ডাউন করতে পারব।
• ট্রান্সফারের কাজ করতে পারবো।
• SBD Steem কনভারশন করতে পারব।
• উইটনেস ভোট দিতে পারব।
• কোন এক্সচেঞ্জ ক্রয় বিক্রয় অর্ডার দিতে পারব।
• প্রোফাইলে কোন তথ্য পরিবর্তন করতে পারবো।
• নতুন ব্যবহারকারী তৈরি করতে পারব।

৩। প্রশ্নঃ Owner key এর কাজ কি ?

উত্তরঃ ওনার কি হচ্ছে মালিকানা সংক্রান্ত একটি কি ব্লক চেইন এ নিজের মালিকানা প্রমাণ করতে হলে এই কি দরকার হয়। ওনার কি দিয়ে যা যা করা যায়।

• পোস্টিং কি ও একটিভ কি রিসেট করতে পারব।
• একাউন্ট রিকভার করতে পারব।
• ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারব।

৪। প্রশ্নঃ Memo key এর কাজ কি ?

উত্তরঃ মেমো কি দিয়ে মূলত আমরা কোন এনক্রিপ্ট করে পাঠানো মেসেজ পড়তে পারব এবং এনক্রিপ্ট করে মেসেজ পাঠাতে পারবো।

৫। প্রশ্নঃ Master password এর কাজ কি ?

মাস্টার পাসোয়ার্ড হলো সব কি গোলার লিডার বা মাথা মাস্টার পাসওয়ার্ড এর ভিত্তিতে সব কি তৈরি করা হয়েছে। সব কি এর কাজ মাস্টার পাসওয়ার্ড দিয়ে করা যাবে।

৬। প্রশ্নঃ Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি ?

উত্তরঃ মাস্টার পাসওয়ার্ড আমি মূলত গুগল ড্রাইভ এর মাধ্যমে সংরক্ষণ করে রাখছি। এছাড়াও আমি অফলাইনে আমার পাসওয়ার্ডের ভিতরে এক্সটা কোন সংখ্যা অ্যাড করে আমার পার্সোনাল জায়গায় রাখবো।

৭। প্রশ্নঃ পাওয়ার আপ কেন জরুরী ?

উত্তরঃ আমি যদি এখানে দীর্ঘস্থায়ী ভাবে থাকতে চাই তবে আমার জন্য পাওয়ার আপ অনেক বেশি জরুরী। পাওয়ার আপ মূলত স্টিম পাওয়ার উন্নতি করাকে বোঝায়। পাওয়ার আপ করে মূলত আমরা যদি কোন পোস্টে ভোট দেই তবে সেই ভোটের ভ্যালু বেড়ে যাবে এবং ভোটের মাধ্যমে আমরা বেশি কিউরেশন রিওয়ার্ড অর্জন করতে পারব। এছাড়াও আইডিতে পাওয়ার আপ করে রাখলে আমার আইডি যদি কেউ হ্যাক করে নাই তো এটা সাথে সাথে নিতে পারবেনা কারণ দিতে সময় লাগে। আর আমার আইডিতে পাওয়ার ডাউন দেখলে তখনই আমি বুঝতে যাব যে আমার আইডি হ্যাক হয়েছে তখন আমি সাথে সাথে পাসওয়ার্ড চেঞ্জ করে দিতে পারব।

৮। প্রশ্নঃ পাওয়ার আপ প্রসেস সম্পর্কে আপনি কি জানেন ?

উত্তরঃ পাওয়ার আপ করতে হলে সর্বপ্রথম আমাকে ওয়ালেটে যেতে হবে তারপর অ্যাক্টিভ কি দিয়ে লগইন করতে হবে তারপর স্টিম ব্যালেন্সে ড্রপডাউন এ ক্লিক করতে হবে এখানে পাঁচটা অপশন থাকবে তার মধ্যে পাওয়ার আপ বলে একটা অপশন থাকবে তো আমাদের সেখান থেকে পাওয়ার আপ এ ক্লিক করতে হবে। এরপর একটা ফর্মে নিয়ে যাবে সেখানে পাওয়ার অফের অ্যামাউন্ট লেখার অপশন থাকবে ওখানে কত পাওয়ার অফ করতে চাই সেটা লিখে পাওয়ার আপ এ ক্লিক করলে পাওয়ার আপ হয়ে যাবে।

৯। প্রশ্নঃ সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয় ?

উত্তরঃ সেভিংস এ থাকা STEEM অথবা SBD উইথড্র দেওয়ার তিনদিন পর ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়।

১০। প্রশ্নঃ মেমো ফিল্ড এর কাজ কি ?

উত্তরঃ স্টিম ট্রান্সফার করার সময় কোন পারপাসে ট্রান্সফার করা হবে সেটা লেখার জন্য মেমো ফিল্ড ব্যবহার করা হয়।

১১। প্রশ্নঃ ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসবে ?

উত্তরঃ ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর উক্ত এসপি নিজের একাউন্টে ফেরে আসবে।

১২। প্রশ্নঃ ধরুন, আপনি প্রজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন। কিছুদিন পর আরো একশত এসপি ডেলিগেশন করতে চান। এখন ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তরঃ এখন আমাকে ডেলিগেশনের পরিমাণ ৩০০ এসে.পি লিখতে হবে।

চেষ্টা করেছি ভালো করার জন্য। তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই ও বোন ও বন্ধুরা এই ছিল আমার আজকের লিখিত পরীক্ষা খুব শীঘ্রই আবার নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবে আপনাদের মাঝে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

লেভেল২ আপনি ভালো কিছু শিখতে পেরেছেন আপনার পোষ্টের উপস্থাপনা দেখে বোঝা যাচ্ছে। আসলে এই পরীক্ষাগুলো খুবই গুরুত্বপূর্ণ। দোয়া রইল আপনার পরবর্তী লেবেলের জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এত সুন্দর মন্তব্য করার জন্য। ও আমার পোস্টটি পড়ার জন্য।

 2 years ago 

দেখে বোঝা যাচ্ছে রেবেল টু থেকে আপনি অনেক কিছু শিখে নিয়েছেন আপনার পোস্ট পড়ে আমি বুঝতে পারলাম ধন্যবাদ ভাইয়া এভাবেই এগিয়ে যান সামনের দিকে দোয়া কামনা করি আপনার জন্য ভালো থাকবেন সুস্থ থাকবেন সুন্দরভাবে কমিউনিটিতে কাজ করবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আর পোস্টটি পড়ার জন্য।আমি চাই এভাবেই কমিউনিটি সব নিয়ম গুলো মেনে এগিয়ে যেতে দোয়া করবেন আপনারা।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে জানতে পারলাম, লেভেল-২ থেকে সম্মানিত প্রফেসারদের মাধ্যমে অনেক কিছু জানতে পেরেছেন।আসলে লেভেল -২ হচ্ছে গুরুত্বপূর্ণ একটি অধ্যায়।এই গুরুত্বপূর্ণ অধ্যায়টি আপনি খুব সুন্দর ভাবে কমপ্লিট করেছেন। আশাকরি সামনের লেভেলগুলো এভাবেই কমপ্লিট করে সামনে এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি পড়ার জন্য এবং এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

লেভেল ২ এর বিষয়গুলো সম্পর্কে খুবই সুন্দর ধারণা লাভ করতে পেরেছেন দেখছি আপনি। আসলে আমাদের স্টিমেট একাউন্ট সংরক্ষণ করার জন্য এই লেভেল টি খুবই গুরুত্বপূর্ণ। সব সময় চেষ্টা করবেন এই লেভেলের প্রতিটি বিষয় সম্পর্কে সঠিকভাবে ধারণা লাভ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39