ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলা দেখতে গিয়ে কাটানো সুন্দর কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ8 months ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

IMG20231130205602.jpg

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। তো শীতকাল আসলেই চারিদিকে ব্যাডমিন্টন খেলার ধুম পড়ে যায়। কিন্তু দুঃখের বিষয় হলো এ বছরে আমাদের এখনো কোর্ট কাটা হয়নি তার জন্য ব্যাডমিন্টন খেলার সেই মুহূর্তগুলো উপভোগ করতে পারছি না। তবে কয়েকদিন আগে নানির বাড়িতে গিয়ে দুই দিন মোটামুটি ব্যাডমিন্টন খেলে ছিলাম। কিন্তু তারপরে আর খেলা হয়নি। আসলে দিন দিন সবকিছুই হারিয়ে যাচ্ছে। খেলাধুলার মধ্যে ব্যাডমিন্টন খেলাই আমার সবথেকে প্রিয় কিন্তু সেই খেলাটাই এবার খেলতে পারছি না। তবে বন্ধুরা বলছে নাকি কালকে কোর্ট কাটবে। দেখা যাক যদি তারা কালকে কোর্ট কাটে তাহলে আশা করি কয়েকদিন খেলতে পারব।

যাই হোক খেলতে পারছি না তো কি হয়েছে টুর্নামেন্ট খেলাগুলো তো উপভোগ করতে পারি। তো গত বৃহস্পতিবার আমাদের বাড়ির কাছাকাছি একটা জায়গায় কয়েকজন ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলার আয়োজন করেছিল। আর এটা ছিল মূলত তাদের পঞ্চম তম আয়োজন। তাহলে বলায় চলে যে এর আগেও তারা চারবার ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করেছিল। কিন্তু ব্যস্ততার কারণে এটা আমার জানাই ছিল না যে আমাদের বাড়ির পাশেই একটা ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার বন্ধু নয়ন ম্যাসেজ দিয়ে বলে যে আজকে রাত্রে ব্যাডমিন্টন টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে চলে আসবি একসাথে খেলা দেখব। তো এটা শুনেই তো আমি খেলা দেখার জন্য আগ্রহী হয়ে যাই এবং যত তাড়াতাড়ি সম্ভব সেখানে পৌছে যায়। কিন্তু সেখানে পৌঁছাবার পরে জানতে পারি যে খেলা শুরু হতে এখনো অনেক দেরি। তাই আমরা তিন বন্ধু আমি নয়ন এবং হিরা সিদ্ধান্ত নিলাম একটু আশেপাশে ঘুরে বেড়ানো যাক। সেই ঘোরাঘুরি চক্করে চলে গিয়েছিলাম প্রায় এক কিলোমিটার দূর পর্যন্ত। আর অতদূর যাওয়ার কারণ ছিল টাইম পাস করার এবং সেখানে একজন ঝালমুড়ি বানায় তার কাছ থেকে ঝাল মুড়ি খাওয়ার।

তবে দুঃখজনক বিষয় হলেও সত্য অতদূর যাওয়ার পরে দেখি সেদিন ঝাল মুড়ি বানাচ্ছে না। তাই তিনজনই আবার গল্প করতে করতে ফিরে এসেছিলাম। যেহেতু তিনজন ছিলাম তাই অতদূর হাঁটলেও খুব একটা কষ্ট হয়নি। তবে এখানে মজার বিষয় হচ্ছে যেখানে ব্যাডমিন্টন খেলার আয়োজন করা হয়েছিল ওখানেও ঝালমুড়ি বিক্রি করছিল। তাই বলা চলে কতদূর হাঁটতে যাওয়ার মেন কারণ সময় কাটানো। যাইহোক সেখান থেকে ফিরে ব্যাডমিন্টন কোর্টে চলে গেলাম। এবং সেখান থেকেই তিনজনে ঝাল মুড়ি খেয়ে নিলাম। তারপর দেখি খেলা শুরু হওয়ার অ্যানাউন্সমেন্ট করছে।

IMG_20231130_203131-01.jpeg

IMG_20231130_203423-01.jpeg

IMG20231130205539.jpg

IMG20231130205526.jpg

তবে শুরু হবে বললে কি হবে,তারপরেও খেলা শুরু হতে অনেকক্ষণ সময় লেগেছিল। তো আমরা কোর্টের প্যান্ডেলের ভেতর প্রবেশ করতেই দেখলাম প্রধান অতিথিকে স্বাগতম জানানো হলো। তারপর তাদের কিছু বক্তব্যের মাধ্যমে খেলা শুরু হওয়ার ঘোষণা দেওয়া হলো। কিন্তু খেলা শুরু হওয়ার আগে দেখলাম একটা ঝামেলা বেধে গেল আসলে জানিনা কেন প্রতিটা ব্যাডমিন্টন টুর্নামেন্টেই এরকম একটা ঝামেলা বাধেই। যাই হোক তারপর অনেক ঝামেলা পেরিয়ে মূল খেলাটা শুরু হলো। তো খেলাটা উপভোগ করলাম বেশ ভালোই খেলছিল তারা। আসলে ভালো খেলারই কথা কারণ এখানে কয়েকটা জেলার মধ্যে সর্বোচ্চ ভালো প্লেয়ার গুলাই খেলতে এসেছিল।

যাইহোক একটা রাউন্ড শেষ করতে তিনটা গেম খেলা লেগেছিল তিনটা গেম দেখতে দেখতে দেখি ঘড়ির কাঁটায় দশটা বেজে গেছে। তাই আমি সিদ্ধান্ত নিলাম যে বাড়ি গিয়ে খাওয়া দাওয়া করে আবারও আসবো খেলা দেখতে। তো আমার সাথে নয়নও চলে আসলো। তারপর বাড়িতে এসে খাওয়া-দাওয়া তো করলাম কিন্তু পরে আর খেলা দেখতে যেতে ইচ্ছে করলো না। তবে পরে শুনেছিলাম নাকি খেলাটা একদম সকাল ভোর পর্যন্ত হয়েছিল। আসলে একদিনে খেলা শেষ করে দিতে গেলে এত সময়ই লাগে।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আমার আজকের পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 8 months ago 

শীতকাল মানে ব্যাডমিন্টন খেলার অন্যতম সময়। যেখানে লক্ষ্য করা যায় গ্রাম থেকে শহরের বিভিন্ন অলিতে গলিতে এই খেলার আয়োজন চলছে। বেশ ভালো লাগে এই খেলা গুলো উপভোগ করতে। আমাদের এখানে প্রতিনিয়ত চলছে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 8 months ago 

বাপরে ভোর রাত অবদি খেলা চলছে।
ব্যাডমিন্টন আমার ভীষণ পছন্দের একটি খেলা, আমি একটা সময় খুব ভালো খেলতাম। আমাদের এলাকায় খেলার আয়োজন করা হতো কিন্তু এতো বড় পরিসরে হতো না। যাইহোক বন্ধুদের নিয়ে বেশ চমৎকার উপভোগ করেছেন খেলাটা, তবে রাতের খাবার খেয়ে আরো একটু সময় দেখতে পেলে হয়তো আরো বেশি উপভোগ করতে পারতেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ব্যাডমিন্টন খেলা আপনারও ভীষণ পছন্দের খেলা জেনে ভালো লাগলো। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 8 months ago 

ব্যাডমিন্টন খেলা খেলতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি নয়নের মেসেজ পেয়ে খেলা দেখতে গেলেন। রাত্রেবেলা খেলা দেখার মজাই আলাদা। অনেক রাত পর্যন্ত খেলা দেখেছেন। তবে ঝাল মুড়ি না পেয়ে মনে হয় একটু খারাপ লাগলো তিনজনের মধ্যে আপনাদের। তবে আমি নিজেও এরকম খেলা হলে অনেক দূর গিয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্ট খেলা দেখতাম। খুব সুন্দর করে পোস্টটি শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

ব্যাডমিন্টন খেলা আপনার অনেক ভালো লাগে যেন ভালো লাগলো। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66094.73
ETH 3446.09
USDT 1.00
SBD 2.66