শহর উন্নয়নের সময় সৃষ্টি হওয়ার কিছু প্রবলেম। পর্ব-২ (শেষ পর্ব)

in আমার বাংলা ব্লগ10 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। গতকালকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম ড্রেন তৈরি হওয়ার সময় যেসব সমস্যা সৃষ্টি হয়েছিল সেগুলো নিয়ে। তো আজকে আমি আপনাদের মাঝে মূলত শেয়ার করব শহরে ড্রেন তৈরি হওয়ার কারণে যাতায়াতের সময় যেসব প্রবলেম হয়েছিল সেগুলো নিয়ে। আসলে আমাদের বাড়ি থেকে মেইনরোডে উঠে দূরে কোথাও যেতে হলেই আমরা যানবাহন ইউজ করি কিন্তু আশেপাশে যাওয়ার জন্য অর্থাৎ হেঁটে যাওয়ার জন্য যখন মেইনরোড ইউজ করা লাগতো তখন পড়ে যেতাম বিপদে । কারণ অন্য সময় তো রাস্তায় গাড়ি চলাচল করলেও সাইডে জায়গা থাকতো যার কারণে হেঁটে যাতায়াত করতে খুব একটা প্রবলেম হয় না। কিন্তু রাস্তার সাইডের ড্রেন তৈরি হওয়ার কারণে বিভিন্ন সামগ্রী যেমন মাটি বালি ইট পাথর এগুলা দিয়েই অর্ধেক রাস্তা ভরে থাকতো। তাহলে তো বুঝতেই পারছেন নিশ্চয়ই যাতায়াতের প্রবলেম হওয়ারই কথা।

20231115_235204_0000.png

Canva দিয়ে তৈরি

আর রাস্তার মাঝখানে যদি ইট পাথর পড়ে থাকে তাহলে তো বাইক নিয়ে যাওয়াও অনেক রিস্ক হয়ে যায়। কারণ বাইকের চাকার তলে যদি সেই ভাবে একটা পাথর পড়ে তাহলেই এক্সিডেন্ট হওয়ার সম্ভাবনা থাকে। আর একদিন এমনটাও হয়েছিল আমাদের সামনেই। তবে ভালো বিষয় সেই একটা ছোট দুর্ঘটনা ছাড়া আর কোনো দুর্ঘটনা আমার নজরে পরেনি। তো এইতো গেল যখন রাস্তা শুকনা থাকতো তখনকার অবস্থা। কিন্তু কিছুদিন আগে যখন অনেক বৃষ্টি হল তখন রাস্তার যা অবস্থা হয়েছিল সেটা আর বলার মত নয়। কারণ ওই যে বললাম না রাস্তায় ইট পাথরের সাথে মাটি বালি এগুলো থাকতো। আর রাস্তার সাইডে মাটি থাকার কারণে যদি একটু পানি হত তাহলেই রাস্তার অবস্থা খারাপ।

IMG_20230602_085313-01.jpeg

IMG_20230922_130517-01.jpeg

IMG_20230922_130735-01.jpeg

আর যেহেতু এই রাস্তা দিয়ে আমাদের প্রতিনিয়ত হাঁটতে হতো যার জন্য অনেক প্রবলেম হতো। অর্থাৎ এমনিতে যদি রাস্তায় পানি বেধে থাকে তাহলে হাঁটতে গিয়ে অনেক প্রবলেম হয় কারণ কখন জানি কোন গাড়ি এসে আমাকে ভিজিয়ে দিয়ে চলে যাবে এই ভেবে। কিন্তু সেই সময় পানির সাথে সাথে অনেক বেশি কাদাও থাকতো যার কারণে আরো বেশি প্রবলেম হত। আর হাটতে গেলে তো পায়ের অবস্থা একেবারে খারাপ হয়ে যেত। আর কাদা পানির কারণে রাস্তার এমন অবস্থা হয়ে থাকতো যে বাইক চালকদের সব সময় ভয়ে ভয়ে থাকতে হতো কারণ না জানি কখন সিলিপ কেটে পড়ে যায়। তো সেইসময়ের রাস্তার কিছু দৃশ্য নিশ্চয়ই আপনারা ফটোগুলো তে দেখতেই পারছেন।

IMG_20230922_130526-01.jpeg

IMG_20230922_130437-01.jpeg

IMG_20230922_130515-01.jpeg

IMG_20230922_130627-01.jpeg

যদিও বা এখন আর বৃষ্টি হয় না তার কারনে এই সমস্যায় আর ভুগতে হয় না। তবে এখনো যেহেতু অনেক কাজ বাকি আছে তাই হয়তো বা আরো বেশ কিছুদিন এই সমস্যায় ভুগতে হবে। যদিও বা এখন রাস্তার দিকে গেলে আর তেমন একটা রাস্তা ভরে ভরে ইট পাথর পড়ে থাকতে দেখি না। যাইহোক কিছুদিনের মধ্যেই আশা করা যায় সবকিছু কমপ্লিট হয়ে যাবে তখন আর এই সমস্যায় গুলোও থাকবে না। তবে হ্যাঁ এই কিছুটা কষ্ট সহ্য করে কয়েক দিন চলাফেরা করলে ভবিষ্যতে অনেকটাই উপকার হবে। আর যখন উপকারগুলো আমরা উপভোগ করতে থাকবো তখন এগুলো আর মাথায় আসবে না।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো আমার আজকের পোস্টটা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। তো আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54787.37
ETH 2302.94
USDT 1.00
SBD 2.35