সুস্বাদু ব্রয়লার মুরগির রোস্ট রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আবারো আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম একটি রেসিপি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে ব্রয়লার মুরগির রোস্ট রান্নার রেসিপি শেয়ার করব। এটা আমার আপুর রেসিপি। আশা করি আপনাদের ভালই লাগবে। রেসিপি ধাপ শুরু করার আগে আপনাদের একটা ঘটনা বলি। আমরা যখন রোস্ট রান্নার জন্য সবকিছু গোছগাছ করে নিয়েছিলাম। আমাদের গোছগাছ শেষ তখন দেখি গ্যাস নাই। তো আমরা দশটার দিক থেকে অপেক্ষা করতে করতে আড়াইটা বেজে গেল তখন গ্যাস এসেছিল। কেমনডা লাগে আপনারাই বলেন। যাইহোক সে সব কথা বাদ দিয়ে এবার ধাপগুলো শুরু করা যাক।

IMG_20221002_153123-01.jpeg

প্রয়োজনীয় উপকরণঃ

উপকরণের নামপরিমাণ
মুরগির রোস্টের টুকরা১ কেজি
দুধ২৫০ গ্রাম
ঘি২ টেবিল চামচ
রোস্ট মসলা১ প্যাকেট
পেঁয়াজ৪ টি
রসুনবড় সাইজের ১টি
আদা বাটা২ টেবিল চামচ
জিরা,ছোট এলাচ,বড় এলাচ,গোল মরিচ২ টেবিল চামচ
সয়াবিন তেলহাফ কাপ
মরিচ গুঁড়া২ টেবিল চামচ
কাঁচা মরিচ৭ টি
লবণস্বাদমতো

IMG_20221113_115057.jpg

প্রয়োজনীয় ধাপ সমূহ

ধাপ-১

IMG_20221002_142943.jpgIMG_20221002_143035.jpg

প্রথমে রসুন বাটা,পেঁয়াজ বাটা,লবণ ও ঝালের গুঁড়া হাফ চামচ করে মুরগির রোস্টের টুকরায় দিয়ে মাখিয়ে নিলো। চিত্র অনুরূপভাবে।

ধাপ-২

IMG_20221002_145507.jpg

এরপর কড়াইতে তেল ও ঘি দিয়ে ভালোমতো গরম করে নিলো।

ধাপ-৩

IMG_20221002_145619.jpgIMG_20221002_150847.jpg

তারপর মুরগির রোস্টের টুকরো গুলোকে তেলে দিয়ে ভালো করে ভেজে নিল।

ধাপ-৪

IMG_20221002_150959.jpg

মুরগির রোস্টের টুকরোগুলোকে ভালো করে ভাজা হয়ে গেলে। এবারে তেলের উপর আপু পেঁয়াজ বাটা,রসুন বাটা,আদা বাটা,জিরা,ছোট এলাচ,বড় এলাচ,গোল মরিচ বাটা,লবণ ও গুঁড়া মরিচ দিয়ে ভালোভাবে ফুটিয়ে নিল।

ধাপ-৫

IMG_20221002_151112.jpg

মসলাগুলো ভালোভাবে ফুটিয়ে নেওয়ার পর এবারে আপু মুরগির রোস্টের টুকরো গুলোকে দিয়ে মসলাগুলোর সাথে ভালোভাবে মিশিয়ে নিল।

ধাপ-৬

IMG_20221002_151152.jpg

কিছুক্ষণ পর মুরগির মাংস গুলোকে সিদ্ধ করার জন্য একটু পানি দিয়ে দিল।

ধাপ-৭

IMG_20221002_151353.jpg

কিছুক্ষণ পর পানি গুলো একটু ফুটে গেলে তখন আপু দুধগুলোকে দিয়ে দিল।

ধাপ-৮

IMG_20221002_151550.jpg

দুধগুলো দেওয়ার কিছুক্ষণ পর রেডিমিক্স রোস্ট মসলা দিয়ে দিল।

ধাপ-৯

IMG_20221002_152101.jpg

এরপর জ্বাল দিতে দিতে যখন পানি প্রায় শুকিয়ে গেল তখন আপু কাঁচা মরিচ গুলোকে রোস্টের মধ্যে দিয়ে দিল।

ধাপ-১০

IMG_20221002_152837.jpgIMG_20221002_153050.jpg

এবার অন্য একটি কড়াইতে পেঁয়াজ কুচি গুলোকে ভেজে নিল। রোস্ট এর মধ্যে দেওয়ার জন্য।

শেষ ধাপ

IMG_20221002_152847.jpgIMG_20221002_153123-01.jpeg

কিছুক্ষণ পর আমাদের রোস্ট রান্না কমপ্লিট হয়ে গেল এবারের এর উপর আপু পেঁয়াজ কুচি গুলোকে ছিটিয়ে দিল।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন ও বন্ধুরা এই ছিল আমার আজকের রেসিপি পোস্ট। আশা করি আপনাদের ভালই লেগেছে। যেদিন আমরা রোস্টিটি রান্না করেছিলাম সেই দিন দুপুরের খাবার খেয়েছিলাম আমরা চারটার দিকে। গ্যাস না থাকায় রান্না করতে অনেক দেরি হয়েছিল তার জন্য সবার খিদে লেগে গেছিল। তাই পরিবেশনটা অত ভালো করতে পারিনি তার জন্য দুঃখিত আশা করি ক্ষমা স্বরূপ দৃষ্টিতে দেখবেন। যাইহোক আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবে আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। আসলে গ্যাস না থাকায় আপনাদের অনেক সময় ধরে অপেক্ষা করতে হয়েছিলো। এইটা শুনে খারাপ লাগলো।যাই হোক রোস্ট রান্না বলে কথা শেষ পর্যন্ত রান্না করে খেতে পারছেন এটাই বড় কথা। আমার অনেক পছন্দের একটা খাবার হচ্ছে রোস্ট। রোস্ট থাকলে আর অন্য কিছু লাগে না। বয়লার মুরগির রোস্ট টা খেতে আমার কাছে মজাই লাগে। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ব্রয়লার মুরগির রোস্ট খেতে আপনার ভালো লাগে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এতো সুন্দর একই মন্তব্য করার জন্য।

 2 years ago 

মাঝে মাঝে এরকম সমস্যার সম্মুখীন সকলেই ফেস করে। সবকিছু গুছিয়ে নেবার পরে যখন দেখলেন গ্যাস নেই তখন অবশ্যই মনটা অনেক বেশি খারাপ হয়ে গিয়েছিল। তবে যাই হোক অবশেষে রান্না করতে পেরেছেন এটাই অনেক কিছু। আপনার মজাদার এই রোস্ট রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল ,শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে মনটা ঐদিন অনেক খারাপ হয়ে গিয়েছিল। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ব্রয়লার মুরগির রোস্ট দেখে তো দুপুর বেলায় লোভ লাগিয়ে দিলেন ভাই। মুরগির মাংস দিয়ে যে কত ধরনের রেসিপি তৈরি করা যায় তা বলা মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি রেসিপি দেখালেন ভাইয়া! আপনার রেসিপিটি দেখে তো জিভে জল চলে এসেছে। ব্রয়লার মুরগির রোস্ট খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপি কালারটা অনেক সুন্দর এসেছে। আপনি অনেক সুন্দর করে রন্ধন প্রণালী আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আমার পোস্টটি এতো সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 
ভাই,ইদানীং অনেক জায়গায়ই গ্যাসের অবস্থা খারাপ।আর তাই আপনার বোনের রেসিপি তৈরি করতে,এমনকি খেতেও আপনাদের বিকেল হয়ে গিয়েছিল।যেহেতু দেরি হয়েছিল তাই ক্ষুধা বেশি লাগাটাই স্বাভাবিক ছিল। যাইহোক, দেরি হলেও অবশেষে রেসিপিটি তৈরি করে আপনাদের ক্ষুধা নিবারনের পাশাপাশি আমাদের মাঝে শেয়ার করতে পেরেছেন।আর রেসিপিটি দেখতে কিন্তু দারুণ লাগছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুস্বাদু ও মজাদার ব্রয়লার মুরগির রোস্ট রান্নার রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও খুব চমৎকার ভাবে আপনি ব্রয়লার মুরগী দিয়ে রোস্ট তৈরি করেছেন। তবে আমার কাছে ব্রয়লার মুরগির কোর্মা খেতে বেশি ভালো লাগে। আমি মাঝে মাঝে সোনালি মুরগি দিয়ে রোস্ট তৈরি করি। কিন্তু আজ আপনার ব্রয়লার মুরগি দিয়ে রোস্ট তৈরি করা দেখে খেতে ইচ্ছে করছে। এক সময় আমিও বাসায় ট্রাই করে দেখব।

 2 years ago 

জি আপু ট্রাই করে দেখেন। ধন্যবাদ আপু আপনাক আমার পোস্টে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিদ্যুৎ গ্যাস পানি কখন যে উধাও হয়ে যায় বুঝতেই পারিনা পানি এবং বিদ্যুৎ উধাও হলে আপাতত কোনো রকমে চলা যায়।। কিন্তু গ্যাস উদ্ভাও হলে যে খাবার দাবার সব বন্ধ হয়ে যায়।।

মুরগির মাংসের রেখে কি আমার খুব ফেভারিট তবে এরকম ভাবে রোস্ট একটু বেশি ফেভারিট।। দেখেই অনেক লোভ হচ্ছে ইচ্ছে করতেছে খেতে শুরু করে দিই।।

রেসিপির প্রস্তুত প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলে দুপুরের দিকে প্রায় প্রায়ই গ্যাস থাকে না। কিছু করার নাই আমাদের মেনে নিতে হবে। রোস্ট খেতে আপনার ভালো লাগে এটা জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক মন্তব্যর জন্য।

 2 years ago 

নামেও সুস্বাদু, দর্শনেও সুস্বাদু। ভীষণ ভালো লাগলো এই রোস্টের রেসিপি টা দেখে। আমার বাড়িতে তো চিকেন খায় না। তবে ভবিষ্যতে বিয়ের পর শ্বশুরবাড়ি গিয়ে বানাব। 😄 ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

তবে ভবিষ্যতে বিয়ের পর শ্বশুরবাড়ি গিয়ে বানাব😯

শ্বশুর বাড়ি গিয়ে ট্রাই করে দেখেন আশা করি ভালোই লাগবে।😃

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65