অনেকদিন পর দিনের বেলা কুয়াশা দেখার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

IMG_20221227_095711.jpg

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকের পোস্টটিতে আমি আপনাদের মাঝে শেয়ার করব অনেকদিন পর দিনের বেলায় কুয়াশা দেখানোর অনুভূতি। আপনারা তো জানেন শীতকাল আসলেই প্রতিদিন সকালে বা রাতের বেলায় অনেক পরিমাণ কুয়াশা পরে। আর সন্ধ্যার পর থেকেও মাঝে মাঝে কুয়াশা দেখা যায়। কিন্তু সকালে ঘুম থেকে না ওঠার কারণে এবারের সকালের কুয়াশা এখন পর্যন্ত দেখতেই পারিনি। তবে হ্যাঁ রাতে যখন কুয়াশা পড়ে তখন আমি কুয়াশা দেখেছি। তবে রাতের বেলার কুয়াশা দেখে তেমন একটা মজা পায় না যেমনটা সকালবেলার কুয়াশা দেখে পাই। কিন্তু ঘুম থেকে না ওঠার কারণে ভোর বেলায় কুয়াশা দেখতেই পারি না।

IMG_20221227_094834.jpg

তবে আজকে সকালে ঘুম থেকে উঠে বাইরে দেখি চারিপাশে কুয়াশায় ভরা। আমি তো মনে মনে ভাবছি আজকে এত সকাল সকাল ঘুম থেকে উঠলাম। কিন্তু না পরে মোবাইলে দেখি ৯ঃ৩৪ বাজে। অনেকদিন পর কুয়াশায় ভরা এলাকাগুলো দেখতে বেশ ভালই লাগছিল। পরে আবার আম্মুর কাছ থেকে জানতে পারলাম রাতে নাকি বৃষ্টিও হয়েছিল। যাই হোক যেহেতু সকাল সকাল উঠেছি তাই ভাবলাম কলেজে যাব । তাড়াতাড়ি রেডি হয়ে বেরিয়ে পড়লাম কলেজের উদ্দেশ্যে।

IMG_20221227_095710.jpg

IMG_20221227_095711.jpg

তারপর কলেজের উদ্দেশ্যে রওনা দিয়ে রাস্তায় এসে দেখি এলাকাটা কুয়াশায় ভরা দেখতে বেশ ভালই লাগছিল। কুয়াশার পরিমাণ অতটাও বেশি ছিল না। কারণ যেহেতু সকাল দশটা বেজে গিয়েছে। তারপরেও বেশ ভালই কুয়াশা ছিল। চারিদিকে এত কুয়াশা দেখে আমি তো ভাবছিলাম আজকে হয়তোবা রোদের দেখা পাওয়া যাবে না।

IMG_20221227_100611.jpg

কিন্তু আমরা যখন কলেজে পৌঁছে গেলাম তখন দেখি হালকা হালকা ভাবে সূর্য দেখা যাচ্ছে। যেহেতু সূর্য দেখা যাচ্ছে তখন ভাবলাম হয়তো একটু পরেই রোদ বের হয়ে যাবে। তারপর দেখলাম প্রায় ১১:৩০ বাজে তখন মোটামুটি রোদের দেখা পাওয়া গেল।

IMG_20221227_130616.jpg

আসলে শীতের সময় কিছু কিছু দিনে এমন হয় যে সারাদিন কোন রোদের দেখা পাওয়া যায় না। আর এরকম দিনে শীতের পরিমাণটাও অনেকটাই বেড়ে যায়। আমি যখন ছোট ছিলাম। তখন এরকম দিন আসলে শীত লাগতো কিন্তু ঘরে বসে থাকতে ইচ্ছা করত না। তার জন্য আমরা সব বন্ধুরা মিলে দৌড়াদৌড়ি করতাম যাতে গরম অনুভব হয়। আবার মাঝে মাঝে আগুন জ্বালিয়ে তাপ নিতাম। আসলে ছোটবেলার দিনগুলো অনেক সুন্দর ছিল।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের লেখাগুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপনার মতো আমিও এবার সকাল বেলার কুয়াশা অনুভব করতে পারিনি। একে তো ঢাকা শহরে তেমন বেশি শীত পড়েনি আবার সকালে ঘুম থেকে উঠতে পারিনা তাই দেখাও হয়না। তবে আমাদের এদিকে ভোরবেলা বৃষ্টি হয়েছিল। গতকাল রাতে অনেক গরম ছিল আর সকাল বেলা এমন বৃষ্টি দেখে ভালোই লেগেছিল। আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনার অনুভূতি সুন্দর ভাবে প্রকাশ করার জন্য।

 2 years ago 

আসলে ঘুমের কারণে অনেক কিছুই মিস করে যাই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমি আজ সকালে ঘুম থেকে উঠে কুয়াশার কারনে চারপাশ অন্ধকার দেখে ভেবেছিলাম আমার ঘড়ি নষ্ট হয়ে গেছে। পরে যখন এলার্ম বেজে উঠলো তখন দেখি আটটা বেজে গেছে। তারাতারি করে গোসল করে নাস্তা করে কোন রকম অফিসে গিয়ে হাজির হয়েছিলাম। আমিও আপনার মত দিনের বেলা কুয়াশা দেখেছি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আসলে কি বলবো ভাই ভাবতে পারিনি যে হঠাৎ করে এত কুয়াশা পড়বে তাই হয়তো এমনটা হয়েছিল।

 2 years ago 

একেক সময়ের সৌন্দর্য একেক রকম।রাতের কুয়াশা আর সকালের কুয়াশা,বিস্তর ফারাক।

তবে সকালের কুয়াশা দেখার মজাই আলাদা,আর তাতে যদি একটু কাঁপতে কাঁপতে হাটা যায় তাহলে তো কথাই নেই।
সুন্দর ছিল আপনার কাটানো মুহুর্ত। শুভ কামনা জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো ৯ টা ৪৩ এ কুয়াশা দেখেছেন কিন্তু সকালের দিকে কুয়াশার পরিমাণ আরও বেশি ছিল। আমি যখন মোটরসাইকেল চালিয়ে স্কুলে যা ছিলাম সামনে কিছুই দেখতে পাচ্ছিলাম না। আসলে এমন দিন তো সব থেকে বেশি এক্সিডেন্ট এর শিকার হয় মানুষ।

 2 years ago 

ঠিক বলেছেন ওয়াটার সময় গাড়ি চালানো মুশকিল হয়ে যায়। খুব সাবধানে গাড়ি চালানো উচিত নাহলে এক্সিডেন্ট হয়ে যায় ‌।

 2 years ago 

শীতের কুয়াশামাখা সকাল আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার কুয়াশা দেখার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো। শীতকাল এলে ভীষণ ভালো লাগে। গ্রামে থাকলে বেশি শীতকাল ইনজয় করা যায়। ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার কুয়াশা দেখার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67