আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আরো একটি নতুন পোস্ট। তো আজকের পোষ্টের মূল বিষয় হচ্ছে মূলত ফটোগ্রাফি। আমি কয়েকদিন ধরে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি করেছি তো তার মধ্যে কিছু ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের আজকে শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের ভালই লাগবে। তো চলুন আর বেশি কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

IMG_20230519_145444.jpg

লোকেশন

তো প্রথমে আপনার উপরের ফটোগ্রাফি টা দেখে নিশ্চয়ই বুঝে গেছেন এটা কয়েকটি লিচুর ফটোগ্রাফি। আপনারা তো জানেন এখন লিচুর সময়। গতকালকের পোস্টে আমি আপনাদেরকে বলেছিলাম যে একটা অ্যান্টি কয়েকটি লিচু দিয়ে গেল এবং সেগুলো মজা করে খেয়েছিলাম। তো তখনই মূলত এই ফটোগ্রাফিটা করেছিলাম। আপনাদের এই বছরে এখনো লিচু খাওয়ার সুযোগ হয়েছে কিনা অবশ্যই কমেন্টে জানাবেন। যাই হোক এই লিচুর ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না।

IMG_20230517_152244.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা মূল একটি বন্য গাছের ফটোগ্রাফি। আসলে এটাকে গাছ বললে ভুল হবে এটা শুধুমাত্র গাছের যে অংশে ফল ধরে সেই অংশটুকু। তবে একটা ফলও ছিল না সব ফল পড়ে যাওয়ার পর দেখতে এরকম লাগছিল,তাই একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20230519_150941.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা মূলত একটি গাছের ফটোগ্রাফি। গতকালকে কিছুক্ষণের জন্য বাড়ির পিছনে থাকা মাঠে গিয়েছিলাম। তো সেই মাঠেই মূলত এই গাছের দেখা পেয়েছিলাম। তো গাছটিকে দেখতে বেশ ভালো লাগছিল তাই গাছটির একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। তো এই সুন্দর দেখতে গাছটির ফটোগ্রাফি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন।

IMG_20230512_131445.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগুলো এটা দেখতে পাচ্ছেন এটা মূলত একটি বন্য ফুলের ফটোগ্রাফি। ফুলগুলো দেখতে একদম লাল লাল। ফুল গুলো দেখতে কিন্তু বেশ ভালোই লাগে। তবে এগুলো যেহেতু বন্যফুল তাই এই ফুলের নাম আমার জানা নেই। আপনারা কেউ যদি এই ফুলের নাম জেনে থাকেন অবশ্যই কমেন্টে জানাবেন।

IMG_20230507_090045.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরের ফটোগ্রাফি টা দেখে নিশ্চয়ই বুঝতেই পারছেন একজন কৃষক মাঠে নাঙ্গলের মাধ্যমে চাষাবাদ এর জন্য জমি প্রস্তুত করছে। আসলে প্রযুক্তির বিকাশের ফলে এসব দৃশ্য এখন খুব কম দেখা যাই। মনে হয় আস্তে আস্তে এগুলো বিলুপ্ত হয়ে যাবে। যাইহোক সেদিন হঠাৎ করেই এই দৃশ্যটা দেখতে পারলাম তাই কয়েকটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20230512_122122.jpg

IMG_20230512_122127.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা মূলত একটি বন্য ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখতে হলুদ কালারের হয়ে থাকে এবং এই ফুলের গাছগুলো পুরা কাটায় ভরপুর থাকে। তো যাই হোক ফুল গুলো দেখতে কিন্তু বেশ দারুন লাগে। তো এটা বন্য ফুল হওয়ার কারণে এই ফুলের নাম আমার জানা ছিল না,তাই গুগলে সার্চ দিয়ে জানতে পারলাম এই ফুলটার নাম নাকি শিয়ালকাঁটা। তবে নামটা শুনে আমার কাছে বেশ অন্যরকম মনে হয়েছে।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো আমার আজকের শেয়ার করার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আর পোস্টে যদি কোন ভুল ত্রুটি থাকে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমার ভুলগুলো ধরিয়ে দিবেন এবং আমাকে সুযোগ দিবেন ভুলগুলো শুধরে নেওয়ার জন্য। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 last year 

আন্টির দেয়া লিচু যে বেশ মজা করে খেয়েছেন তা আপনার ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে। আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে গরুর ফটোগ্রাফি টা আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া এই কাঁটাওয়ালা গাছে যে হলুদ ফুলটি ফুটে এই ফুলটি দেখতে খুব ভালো লাগে। আপনিও খুব চমৎকার করে ফটোগ্রাফি করেছেন । সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে।

 last year 

এ ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। বিভিন্ন রংবেরঙের ছবি দেখা যায়। কৃষক মাঠে গরু দিয়ে লাঙ্গল বাইছে ছবিটি খুব ভালো লেগেছে। কারন অনেকদিন পরে এই দৃশ্য দেখলাম । আর লিচুর ছবিগুলো দেখে তো খেতেই মন চাইছে যদিও আজকে অনেক লিচু খেয়েছি। আর বন্য ফুলের ছবি গুলো দেখতে সত্যি অসাধারণ। এই ফুলের ছবি আমি আগেও দেখেছি। ফুলগুলো দেখে বোঝাই যায় না যে এগুলো বন্যফুল।

 last year 

আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

গ্রামীন প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। গরু দিয়ে জমি প্রস্তুতের ফটোটা বেশ ভালো লেগেছে। এমন দৃশ্য এখন আর দেখা যায় না ছোটবেলায় দেখতাম। ঠিক বলেছেন ভাইয়া প্রযুক্তির এই যুগে এখন এসব জিনিস বিলুপ্ত প্রায়। ফটোগ্রাফী গুলো বেশ ভালো লেগেছে।হলুদ রঙের বন্য ফুল টিও বেশ চমৎকার লাগছে।

 last year 

ভাইয়া ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। প্রথমেই লিচুর ফটোগ্রাফি দেখে ভাবলাম আরো ফল দেখতে পাবো।যাই হোক ফসলের মাঠে কৃষকের গরু চড়ানো খুব ভালো লেগেছে।এমন গ্রামীন পরিবেশের ফটোগ্রাফি সব সময়ের জন্য ই আমার খুব ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 last year 

আপনি তো দেখছি অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। কৃষক মাঠে নাঙ্গালের মাধ্যমে চাষাবাদ করছে এই দৃশ্যটি দেখে আমি একটু বেশি অবাক হয়েছি কারণ এরকম দৃশ্য খুবই কম দেখা যায়। আর বিভিন্ন রকমের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। সত্যি কথা বলতে আমি লিচু অনেকবার খেয়েছি এই বছরের। শেষের বন্যফুলটির ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। বেস্ট ভালো ছিল।

 last year 

বেশ ভালোই ফটোগ্রাফি নিলেন আপনি তবে লিচুর ফটোগ্রাফি টা দেখে বেশ খারাপ অবস্থা খেতে ইচ্ছে করতেছে। এছাড়াও বন্য ফুলের ফটোগ্রাফিটা অসাধারণ ছিল। অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লেগেছে। আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ ছিল অনেক ধন্যবাদ।

 last year 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে নাঙ্গল দেবার ফটোগ্রাফি এবং শেষের দিকের হলুদ রঙের ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 last year 

চমৎকার কয়েকটি ফটোগ্রাফি একসাথে দেখতে পেলাম ভাইয়া। শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। তবে আমার কাছে শেষের বনফুলের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। এরকম আরো সুন্দর ফটোগ্রাফি দেখতে চাই। ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66