উন্নয়নের মাধ্যমে শহর পরিবর্তন। পর্ব-২

in আমার বাংলা ব্লগ2 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। গত সপ্তাহে আমি আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করেছিলাম যেটার টাইটেল ছিল শহর উন্নয়ন ও অতীতের স্মৃতিচারণের চেষ্টা। ওই পোস্ট টার মাঝে আমি আপনাদের মাঝে আমাদের গাংনী শহরের কিছু পরিবর্তন নিয়ে আলোচনা করেছিলাম। আর আজকে আমি আপনাদের মাঝে মূলত তারই দ্বিতীয় পর্ব শেয়ার করতে চলেছি। তো চলুন তাহলে আমাদের গাংনী শহরের আরো কিছু পরিবর্তন সম্পর্কে জেনে নেই।

IMG_20240424_122355-01.jpeg

IMG_20240424_122416-01.jpeg

IMG_20240424_122417-01.jpeg

প্রথমে আপনারা উপরে যে ফটোগ্রাফি গুলো দেখতে পারছেন এগুলো মূলত আমাদের গাংনী বাজারের র‍্যাব ক্যাম্পের পাশ থেকে তোলা। আপনারা ফটোগ্রাফিতে যে জায়গাটি দেখতে পারছেন কিছুদিন আগে এই জায়গাতে অন্য কিছু ছিল। তবে সম্প্রতি এই জায়গায় বিভিন্ন প্রকার দোকান বসানো হচ্ছে। সত্যি বলতে এই কয়েক দিনের মাঝেই এই জায়গাটার মধ্যে বেশ কয়েক ধরনের দোকান বসানো হয়েছে। যেটা অবশ্য খারাপ না।

IMG_20240424_122421-01.jpeg

যাইহোক এখন আপনারা ওই জায়গার অপজিট সাইডে যে বিল্ডিংটা দেখতে পারছেন এটাও মাত্র কয়েকদিন আগেই তোলা হয়েছে। কিছুদিন আগেও এই জায়গাটাতে ছিল বড়সড় একটা ঘাট যদিওবা এখনো ঘাটের কিছু অংশ সেই জায়গাতে আছে। যেটা আপনারা এর পরের ফটোতে দেখতে পারবেন। আর এই জায়গাটাতে কিছুদিন আগে অনেক দূর্গন্ধ ছড়াতো যেটা এখন আর নেই বললেই চলে। আসলে কখন কোন জায়গার অবস্থা কেমন হবে সেটা একমাত্র আল্লাহই বলতে পারেন।

IMG_20240424_122454-01.jpeg

তো এবারে উপরের ফটোগুলো দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন সেই ঘাটের কিছু অংশগুলো। আসলে ঘাটটা যেহেতু অনেক বড় ছিল তাই এটাকে সমতল করা এতটা সহজ ছিল না। তাই হয়তো এখন পর্যন্ত সম্পূর্ণ অংশ সমতল করতে পারিনি।

IMG_20240424_122456-01.jpeg

IMG_20240424_122516-01.jpeg

এখন আপনারা উপরের ফটোতে নিশ্চয়ই অনেক দূরে কয়েকটা দোকান দেখতে পারছেন। সত্যি বলতে এই দোকানগুলো কিছুদিন আগেও একদম রাস্তার পাশে ছিল অর্থাৎ আপনারা চিত্রে যে খাম্বা টা দেখতে পাচ্ছেন এখানে মূলত দোকানগুলো অবস্থিত ছিল। কিন্তু অতি সম্প্রতি দোকানগুলোকে অনেক দূরে করে দেয়া হয়েছে। এটার কারণ কি ছিল সেটা আমার জানা নেই। আর বলতে পারেন এই দোকানগুলোও সেই ঘাট টার মধ্যেই চলে গিয়েছে। হয়তোবা এই দোকানগুলোর সামনে এত জায়গা ফাঁকা রাখার কারণ এখানে অন্য কিছু পরিকল্পনা করছে তাঁরা। তবে আপাতত দেখছি কয়েক সপ্তাহ ধরে এই ফাঁকা জায়গা গুলোতে নতুন করে বাজার বসছে। অর্থাৎ আগে অন্য জায়গায় বাজার বসতো যে জায়গাটা আমি প্রথম পর্বে শেয়ার করেছিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের পোস্টের মাঝে আমি আপনাদের মাঝে আমাদের গাংনী শহরের কিছু পরিবর্তন সম্পর্কে শেয়ার করেছি। আর ইনশা-আল্লাহ পরবর্তী পোস্টে আরো কিছু অংশ শেয়ার করব। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58049.95
ETH 3128.51
USDT 1.00
SBD 2.21