ভিন্ন ভিন্ন ধরনের প্রজাপতির ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন ও বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর অশেষ রহমতে অনেক ভাল আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম বেশ কিছু ভিন্ন ভিন্ন ধরনের প্রজাপতির ফটোগ্রাফি নিয়ে আশা করি আপনাদের ভালই লাগবে ফটোগ্রাফি গুলো দেখতে।

Screenshot_20220805_181850-01.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃজুগিরগোফা-গাংনী-মেহেরপুর

আপনারা ফটোতে যে প্রজাপতির ছবিটা দেখতে পারছেন এই ফটোটা তোলা কিছুদিন আগের প্রায় দুই সপ্তাহ। আমি আর আমার মামাতো তখন একটু ঝোপের ভিতর দিয়ে হাঁটছিলাম তখন আমি দেখতে পেলাম একটা প্রজাপতি বসে আছে তো তখন এই ফটোগ্রাফি টা করছি। এটা আমি তখন পোস্ট করিনি কারণ আমি চাইছিলাম যে আরো কিছু প্রজাপতির ফটোগ্রাফি করে সবগুলো একসাথে পোস্ট করব।

1659950737361.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা এবার ফটোতে যে প্রজাপতির ছবিটা দেখতে পারছেন এটা আমি একদিন প্রাইভেটে যাচ্ছিলাম বাড়ি থেকে একটু বেরিয়ে ই দেখি একটা জালের উপর এই প্রজাপতিটা বসে আছে। তো তখন আমি এই প্রজাপতি ফটোগ্রাফিটা করলাম।

IMG_20220818_071419-01 (1).jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

এবার যে প্রজাপতির ফটোটা আপনারা দেখতে পারছেন এই ফটোগ্রাফি টাও আমি প্রাইভেট যাওয়ার সময় করি তবে বাড়ি থেকে একটু দূরে গিয়ে এর আগে আমি একটা বন্য ফুলের বাগান নিয়ে যে পোস্টটি করেছিলাম সেই জায়গায় সেই বন্য ফুলের উপরে অনেক প্রজাপতি ঘোরাঘুরি করছিল সবগুলো খুবই চঞ্চল প্রজাতির প্রজাপতি তবে একটা প্রজাপতি একটু বসেছিল ছিল তখন আমি এই ফটোগ্রাফিটা করি।

Screenshot_20220818_090754.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

এটা ওই প্রজাতির প্রজাপতির ফটো তবে এটা আমি প্রাইভেট থেকে আসার সময় ফটোগ্রাফি করি।

Screenshot_20220818_140901.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

এটাও ওই প্রজাপতি যখন পাখনা বুঝেছিল তখন তোলা একটা ফটো।

এবার আপনাদের মাঝে যে ফটোগ্রাফি টা শেয়ার করব এটা অতটা ভালো হয়নি কিন্তু এটার পিছনে আমি অনেক ঘুরছি কারণ এই প্রজাপতিটা অনেক চঞ্চল প্রজাতির ছিল আমি ওর পিছে যাচ্ছি তো যাচ্ছি কিন্তু ও থামছে না মাঝে মাঝে হালকা করে একটু বসছে আমি ফটোগ্রাফি করার টাইম পাচ্ছিলাম না তবু হাল ছাড়ছিলাম না।

IMG_20220818_101701-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা ফটোতে যে ফটোটা দেখতে পারছেন এটাই মূলত ওই প্রজাপতি টারই। এই ফটোটা মূলত আমি তুলতে পারছি একটু ভালোমতো। তাছাড়া আরও দুই তিনটা ফটো তুলেছিলাম সেগুলো বোঝা যাচ্ছিল না প্রজাপতিটা অতিরিক্ত ডানা ঝাপটা ছিল তাই ভালোভাবে ফটোগ্রাফিটা করতে পারি নাই‌। এ প্রজাপতির ফটোটা তুলতে আমার অনেক ঘুরতে হয়েছিল তাই আপনাদের মাঝে শেয়ার করলাম।

এই পোস্টের প্রজাপতি গুলার মধ্যে মধ্যে আমার প্রথম ফটোগ্রাফিতে যে প্রজাপতি ওইটা আমার সবথেকে ভালো লেগেছে,তবে বাকিগুলো সুন্দর ছিল।

আরো একটা জিনিস আপনাদের মাঝে শেয়ার করি আমি প্রজাপতির ফটোগ্রাফি করার সময় আমার লক্ষ্য ছিল শুধু প্রজাপতির উপর তাই আমি একটা ফুলের উপর প্রজাপতির পাখনা দেখে আমি ভাবছিলাম এটা প্রজাপতি সেটা আপনারা নিচের ফটোতে দেখতে পাচ্ছেন।

Screenshot_20220818_140539.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাইবোন বন্ধুরা এই ছিল আমার আজকের মত পোস্ট। আবার খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে ইনশাআল্লাহ।

আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আপনার এত সুন্দর অভিজ্ঞতা সম্পন্ন ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হলাম। খুবই ভালো লেগেছে আপনার এই ফটোগ্রাফি গুলো। আশা করি এভাবে আপনি অনেক কিছু আমাদের মাঝে শেয়ার করে দেখাবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রজাপ্রতি প্রকৃতির সুন্দর প্রাণীগুলোর মধ্যে একটা। প্রজাপ্রতির ফটোগ্রাফি করা বেশ কষ্টসাধ্য একটি বিষয়। তবে বেশ দক্ষতার সঙ্গে করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য এবং আমার পোস্টটি দেখার জন্য।

 2 years ago 

সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। আপনি আমাদের মাঝে কিছু সুন্দর সুন্দর প্রজাপতির ফটোগ্রাফি আপনার মোবাইলের ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতি 🦋 ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।এই ধরনের ফটোগ্রাফি করতে ভিশন কষ্টের বিষয়। আপনি খুবই নিখুঁত ভাবে কাজটি সম্পন্ন করেছেন। ফটোগ্রাফি সাথে সাথে উপস্থাপনা টা সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে এরকম প্রজাপতির ফটোগ্রাফি ভীষণ ভালো লাগে। আপনি বিভিন্ন রকমের প্রজাপতির ফটোগ্রাফি করেছেন যা দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আমিও এরকম ফটোগ্রাফি করে থাকি। আপনি খুব সুন্দর ভাবে এই ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। এত সুন্দর প্রজাপতির ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রজাপতি আমি ভীষণ ভালোবাসি। প্রজাপতি দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে। এটি বিভিন্ন রকমের এবং বিভিন্ন ধর্মী হয়ে থাকে। আপনার প্রজাপতি ফটোগ্রাফি গুলো দেখে তো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ইচ্ছে করছে এভাবেই তাকিয়ে থাকি। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

প্রজাপতি দেখতে খুবই সুন্দর হয়। আপনি বিভিন্ন ধরনের প্রজাপতির ফটোগ্রাফি করেছেন অসাধারণ লাগছে। খুব সুন্দর করে বর্ণনা দিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে প্রজাপতির সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়েছে এই ধরনের প্রজাপতিগুলো আমাদের এলাকায় মাঝেমধ্যে দেখা যায় তবে সেভাবে কখনো ফটোগ্রাফি করার সুযোগ হয়নি। আপনার এই পোষ্টের মাধ্যমে এক নজরে প্রজাপতিগুলো দেখে খুবই ভালো লাগছে।

 2 years ago 

আপনার এই পোস্টের প্রথম তিনটা ছবি আমার কাছে খুব ভালো লেগেছে। চমৎকার ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

টাইটেলের সাথে ফটোগ্রাফি যথেষ্ট মিল আছে কারণ প্রজাপতিটা দেখতে আসলেই ভিন্ন রকমের ছিল। সুন্দর প্রজাপতির ফটোগ্রাফি করে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89