চিকেন চাপ বানানোর রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। তো আজকে আমি আপনাদের মাঝে মূলত একটি রেসিপি পোস্ট শেয়ার করতে এসেছি। আসলে প্রতি সপ্তাহে আমি চেষ্টা করি একটা করে রেসিপি পোস্ট দেওয়ার জন্য তো সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব চিকেন চাপ বানানোর রেসিপি। তো চলুন আর বেশি দেরি না করে রেসিপির ধাপ গুলো দেখে নেয়া যাক।

প্রয়োজনীয় উপকরণঃ

উপকরণের নামপরিমাণ
মুরগির মাংস৩০০ গ্রাম
পেঁয়াজ১টি
লেবু২ টা
রসুন বাটা১ টেবিল চামচ
গোল মরিচ গুঁড়া১ টেবিল চামচ
ভাজা ধনিয়া গুঁড়া১ টেবিল চামচ
এলাচ গুঁড়া১ টেবিল চামচ
লবণস্বাদমতো
হলুদ গুঁড়া১ টেবিল চামচ
আদা বাটা১ টেবিল চামচ
শুকনা মরিচের গুঁড়া২ টেবিল চামচ
জিরা গুঁড়া১ টেবিল চামচ
সয়াবিন তেলপরিমাণ মতো

প্রয়োজনীয় ধাপ সমূহ

ধাপ-১

তো প্রথমে মুরগির মাংস গুলো ফ্রিজ থেকে বের করে নিয়ে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

ধাপ-২

এরপর প্রয়োজনীয় মশলা পাতি গুলো গুছিয়ে নিয়েছি। এবং যেসব উপাদান গুলো বেটে নেওয়া দরকার যেগুলো বেটে নিয়েছি যেমন পেঁয়াজ,রসুন ও আদা।

ধাপ-৩

এরপর মাংসগুলোর সাথে সমস্ত মশলাপাতিগুলো দিয়ে মিশিয়ে নিব।

ধাপ-৪

এরপর অন্য একটা পাতিলে দুইটা লেবু চিপে রস বের করে নিয়েছি। এরপর সেই লেবুর রসগুলোও মাংসের মধ্যে ঢেলে দিয়ে মাখিয়ে নিয়েছি।

ধাপ-৫

--

এরপর সেখান থেকে মাংসগুলোকে চিপে নিয়ে আলাদা একটা পাত্রে রেখে দিয়েছি। এবং সেখানে কিছুটা পরিমাণ ঝালের গুঁড়া এবং লবণ দিয়ে মাংসগুলোর সাথে মাখিয়ে নেওয়া হয়েছিল।

ধাপ-৬

যাইহোক এরপর মাংস চিপে নেওয়ার পর যে মসলাগুলো ছিল তার মধ্যে পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে নিয়েছিলাম।

ধাপ-৭

এরপর মাংসগুলোকে ভাজার জন্য চুলার উপর একটি পাত্র বসিয়ে গরম করে নিয়েছি। তো পাত্রটি যখন একটু গরম হয়ে আসবে তখন এর মধ্যে মাংসগুলোকে দিয়ে দেওয়া হয়েছিল।

ধাপ-৮

--

তারপর সয়াবিন তেল দিয়ে রেখে দেওয়া মসলাগুলো চামচে করে এর মাঝখানে দিয়ে মাংসগুলোকে উল্টে পাল্টে ভালোমতো ভেজে নিব।

শেশ ধাপ

ব্যাস এরপরে আমাদের চিকেন চাপ রান্না কমপ্লিট হয়ে যাবে।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো এই ছিল আমার আজকের চিকেন চাপ বানানোর রেসিপি যেহেতু এটা প্রথম বার করেছিলাম তাই দেখতে অতটা সুন্দর হয়নি তবে খেতে বেশ দারুন হয়েছিল। যাইহোক রেসিপি টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। তো আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

চিকেন চাপ বানানোর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।দেখে খুব ভালো লাগলো। আসলে চাপ আমি সাধারণত বাহিরে গেলে খেয়ে থাকি।তবে আমি এটা কখনো বাড়ির স্বাদে খাওয়া হয়নি।আপনার পোস্টটি দেখে কিভাবে বানাতে হয় তা শিখে নিলাম।বাসায় একদিন তৈরি করে খাব।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 11 months ago 

দেখে তো অনেকটা বারবিকিউ মত লাগছে, মাঝে মাঝেই চিকেন চাপ বাড়বিকিউ চিকেন এগুলো তৈরি করি কিংবা রেস্তোরাতেও খেতে পছন্দ করি, আপনি খুব সুন্দর ভাবে চিকেন চাপ বানানোর রেসিপি টা দেখালেন।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 11 months ago 

চিকেন চাপ বানানোর রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে তাই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন অসাধারণ হয়েছে দেখে খুবি ভালো লেগেছে আমার।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 11 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার শুরু থেকেই ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি দেখে অভ্যস্ত। ভালই লাগে কারণ ভিন্ন ভিন্ন ধরনের তৈরি খাবারগুলো আপনারা খুব সুন্দর করে আমাদের মাঝে পরিবেশন করেন। আজকে চিকেন চপ রেসিপি দারুন একটা খাবার ভালো লাগলো আপনার তৈরি দেখে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলেই আমার বাংলা কমিউনিটিতে আসার পর থেকে অনেক ইউনিক ইউনিক রেসিপি দেখতে পেয়েছি। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 11 months ago 

চিকেন চাপ বানানোর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।দেখে খুব ভালো লাগলো। আসলে চাপ আমি সাধারণত বাহিরে গেলে খেয়ে থাকি।তবে আমি এটা কখনো বাড়ির স্বাদে খাওয়া হয়নি।আপনার পোস্টটি দেখে কিভাবে বানাতে হয় তা শিখে নিলাম।বাসায় একদিন তৈরি করে খাব।আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 11 months ago 

ভাই আপনি একই পোস্টে দুইবার কমেন্ট করে ফেলেছেন।

 11 months ago 

আপনার শেয়ার করা এই রেসিপি শুধুমাত্র বাজারেই খাওয়া হয়ে থাকে৷ তবে কখনোই এরকম রেসিপি কিভাবে তৈরি করতে হয় এটি কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে এই প্রথম এরকম একটি রেসিপি সম্পর্কে জানতে পারলাম৷ আর আপনি খুবই ভালোভাবে এই রেসিপি তৈরি করেছেন৷ এটি দেখতে অনেক সুস্বাদু মনে হচ্ছে৷ আমার মনে হচ্ছে এখন এখান থেকে খেয়ে ফেলি৷

 11 months ago 

হ্যাঁ ভাই খেতে বেশ সুস্বাদু হয়েছিল কখনো সুযোগ হলে ট্রাই করে দেখতে পারেন।

 11 months ago 

চিকেন চাপ দেখতে তো মজাদার মনে হয়েছে। এই ধরনের রেসিপি দেখলে বাসায় বানিয়ে খেতে ইচ্ছা করে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। রান্নার প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় দিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 11 months ago 

চিকেন চাপ বানানোর সুন্দর একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রান্না করার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। সময় পেলে অবশ্যই চেষ্টা করবো এই রেসিপিটি তৈরি করার। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

সুযোগ পেলে ট্রাই করে দেখতে পারেন আশা করি খারাপ লাগবে না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 63788.86
ETH 2476.31
USDT 1.00
SBD 2.66