আলু দিয়ে সুস্বাদু ছাগলের মাংস রান্না করার রেসিপি।

in আমার বাংলা ব্লগ10 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। তো আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি একটি রেসিপি পোস্ট। আসলে কমিউনিটিতে এত এত সবার রেসিপি দেখে আমারও রেসিপি পোস্ট শেয়ার করতে ইচ্ছে করে। তাই চেষ্টা করি প্রতি সপ্তাহে একটা করে রেসিপি পোস্ট শেয়ার করার জন্য। তো সেই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আলু দিয়ে ছাগলের মাংস রান্না করার রেসিপি। আশা করি আমার আজকের রেসিপিটি আপনাদের কাছে ভালই লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে রেসিপির ধাপ গুলো দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণঃ

উপকরণের নামপরিমাণ
ছাগলের মাংস৫০০ গ্রাম
আলু৩ টি
পেঁয়াজ বাটাতিন টেবিল চামচ
রসুন বাটাএক টেবিল চামচ
লবণস্বাদমতো
তেজপাতা৫ টি
হলুদ গুঁড়া১ টেবিল চামচ
জয়ফল এলাচ বাটাএক টেবিল চামচ
ঝালের গুড়াপরিমাণ মতো
দারুচিনি৪ পিস
লবঙ্গ৪ টি
সয়াবিন তেলপরিমাণ মতো

প্রয়োজনীয় ধাপ সমূহ

ধাপ-

তো প্রথমে আমরা ফ্রিজ থেকে মাংসগুলোকে বের করে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি এবং এর সাথে আলুগুলো কেউ ছোট ছোট টুকরা করে কেটে নিয়েছি।

ধাপ-

এরপর রেসিপিটি তৈরি করার জন্য প্রয়োজনীয় মশলাপাতি গুলো গুছিয়ে নিয়েছি এবং এরই সাথে পেঁয়াজ,রসুন,জয়ফল ও এলাচ গুলোকেও বেটে নিয়েছি।

ধাপ-

তো এগুলো সবগুলো গুছিয়ে নেয়ার পর মাংসগুলোর মধ্যে সমস্ত মসলাগুলো দিয়ে কিছুক্ষণের জন্য মাখিয়ে রেখে দিব।

ধাপ-

মশলাপাতি দিয়ে মাংসগুলোকে মাখিয়ে রেখে দেওয়ার পর রান্না করার জন্য একটি কড়াই চুলাতে বসিয়ে দিব। তারপর করাইটির মধ্যে অল্প কিছু তেল দিয়ে গরম করে নিব।

ধাপ-

--

তেল গুলো যখন গরম হয়ে আসবে তখন এর মধ্যে আলু গুলোকে একটু হলুদ এবং একটু লবণ দিয়ে ভালো করে ভেজে নিব।

ধাপ-

তো আলু গুলোকে ভাজা হয়ে গেলে এবারে এর মধ্যে মসলা মাখানো মাংস গুলোকে দিয়ে দিব এবং মাংসগুলোকে ভালোভাবে ভেজে নিব।

ধাপ-

এরপর যখন মাংসগুলোকে ভালোভাবে ভাজা হয়ে যাবে তখন এর মধ্যে একটু পানি দিয়ে দিব এবং তাঁর পরপরই আলু গুলো কেউ দিয়ে দিব।

ধাপ-

তো এরপর এভাবে ভালো করে জাল দিয়ে মাংস এবং আলু গুলোকে কষিয়ে নিব।

ধাপ-

তো মাংসগুলোকে যখন ভালোভাবে কষিয়ে নেওয়া হয়ে যাবে তখন এর মধ্যে আবারও কিছুটা পানি দিয়ে দিব। তো পানি দেওয়ার পর এভাবে কিছুক্ষণ জ্বাল দিয়ে নিবো তাহলে আমাদের রান্নাটা কমপ্লিট হয়ে যাবে।

ধাপ-

রান্নাটা কমপ্লিট হয়ে গেলে তরকারিটাকে একটি পাত্রে উঠিয়ে নিব।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট । আমার আজকে শেয়ার করা রেসিপিটি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। তো আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

অনেকদিন পরে ছাগলের মাংসের রেসিপি দেখলাম। তবে পরিবেশন করা রেসিপির ছবি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। লোভনীয় রেসিপিটি কিভাবে তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 10 months ago 

আলু দিয়ে সুস্বাদু ছাগলের মাংস রান্না করার রেসিপি দেখে সুস্বাদু মনে হচ্ছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ছাগলের মাংস আমার ভীষণ প্রিয় মাংস। ছাগলের মাংসের রেসিপিটি তো খুব সুন্দর হয়েছে। ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।রেসিপির কালার খুব সুন্দর লোভনীয় হয়েছে। খুব ভালো লাগলো আপনার রেসিপিটি।

 10 months ago 

আলু দিয়ে ছাগলের মাংস রান্না করার রেসিপিটা দারুন হয়েছে ভাইয়া। এই ছাগলের মাংস নিয়ে আমার জীবনে অনেক বড় কাহিনী আছে। কোন একটি কারনে আমি ছাগলের মাংস খেতাম না। তবে এখন সামনে পেলে আর ছাড়ি না। ধন্যবাদ।

 10 months ago 

বাহ ভাইয়া দারুন একটি রেসিপি দিলেন। এ রেসিপিটা আমার খুবই প্রিয়। অল্প জল দিয়ে ভালো করে কষিয়ে রান্না করতে পারলে আর কিছু লাগে না। আপনি মাংসগুলো আগে কষিয়ে তারপর আলু গুলো দিয়েছেন। আপনার রেসিপির ধাপগুলো দেখে যে কেউ এ রেসিপিটা তৈরি করতে পারবে। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60315.45
ETH 2606.97
USDT 1.00
SBD 2.53