ফটোগ্রাফি পোস্ট ।। আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

20230214_221059_0000.png

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন ফটোগ্রাফি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করব। তবে হ্যাঁ আজকে আপনাদের মাঝে যে কয়টি ফটোগ্রাফি শেয়ার করব সবগুলো ফটোগ্রাফি আমি অনেক আগে করেছিলাম। এতদিন আপনাদের মাঝে শেয়ার করা হয়নি আজকে সুযোগ পেয়ে আপনাদের মাঝে শেয়ার করে নিলাম। তো আর বেশি দেরি না করে ফটোগ্রাফি দেখে নেয়া যাক।

IMG_20220911_111836.jpg

IMG_20220911_111844.jpg

লোকেশন

আপনারা উপরের ফুলের ফটোগ্রাফি টা দেখে নিশ্চয়ই বুঝতেই পারছেন এটা একটি বন্য ফুলের ফটোগ্রাফি। যেহেতু এটা বন্যফুল তাই এটার নাম না জানারই কথা। তবে আমি গুগল এ সার্চ দিয়ে জানতে পারলাম এই ফুলটার নাম সিডা রম্বিফোলিয়া। এই ফুলের ফটোগ্রাফি টা আমি অনেক আগেই করেছিলাম কিন্তু এতদিন আপনাদের মাঝে শেয়ার করা হয়নি। আজকে সুযোগ পেয়ে আপনাদের মাঝে শেয়ার করে ফেললাম।

IMG_20220909_160534.jpg

IMG_20220909_160516.jpg

IMG_20220904_172740.jpg

LMC_20220905_160330_📸DSLR pro-2 by Riyan (lmc8.4).jpg

লোকেশন

তো যাই হোক এখন আপনারা যে ফুলের ফটোগ্রাফিটা দেখতে পারছেন এটা মূলত লেবুর ফুলের ফটোগ্রাফি। এই লেবু ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথম দুইটা ফটো দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন এ দুইটা ফুলের ফটোগ্রাফি বৃষ্টির দিনে করা। আর হ্যাঁ এখন যেহেতু শীতকাল আর আপনারা জানেন সাধারণত বাংলাদেশে শীতকালে তেমন একটা বৃষ্টি হয় না। যেহেতু ফটোগ্রাফি গুলো বৃষ্টির দিনে করা তাহলে নিশ্চয়ই বুঝতেই পারছেন এ ফটোগ্রাফি গুলো আমি কত আগে তুলে রেখেছিলাম। আর শেষের দুইটা ফটোগ্রাফি দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন এই দুইটা ফটোগ্রাফি নরমাল দিনে করা। তবে এখানে আপনারা শেষে দুইটা ফটো একটু ভালোভাবে লক্ষ্য করলে বুঝতে পারবেন যে দুইটা ফটোগ্রাফি একই জায়গায় থেকে তোলা। অর্থাৎ প্রথম ফটোগ্রাফি টা লেবু ফুলের যখন শুধু কলি ছিল তখন তোলা। আর দ্বিতীয় ফটোগ্রাফি টা যখন একটা কলি থেকে ফুল ফুটেছিল তখন তোলা। আমি নিজেও খেয়াল করিনি তবে খেয়াল করলাম। আর হ্যাঁ এই সবগুলো লেবু ফুলের ফটোগ্রাফি আমি একই জায়গাতে করেছি। আসলে আমাদের বাড়ি থেকে কিছুটা দূরে একটা পেয়ারা বাগান আছে আর ওই পেয়ারা বাগানের ভিতর কিছু লেবু গাছে লাগানো আছে। তো আমি মূলত ওইখান থেকেই লেবু ফুলের ছবিগুলো তুলেছিলাম।

IMG_20220818_125726 (1).jpg

লোকেশন

তো এখন আপনারা উপরের ফটোগ্রাফি দেখে নিশ্চয়ই চিনতেই পারছেন এটা একটি ধানের ফটোগ্রাফি। আর এটা দেখে কারণ না চেনার কথা না। কারণ আমরা প্রতিদিন যে ভাত খেয়ে থাকি সেটা মূলত এই ধান থেকেই আসে। তো ধানের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আর হ্যাঁ এই ধানের ফটোগ্রাফি টাও কিন্তু অনেক আগেই করেছিলাম।

IMG_20220902_100923-01 (1).jpg

লোকেশন

এখন আপনারা উপরে যে বন্য ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফুলটার নাম আমার জানা ছিল না। তবে গুগল থেকে জানতে পারলাম এই ফুলটার নাম হচ্ছে ট্রাইকোস্যান্থেস কিরিলোই। নাম যাইহোক ফুলটা দেখতে কিন্তু আমার কাছে বেশ ভালই লেগেছে। এই বন্য ফুলের ফটোগ্রাফি টাও আমি বেশ কিছুদিন আগে করেছিলাম। এই বন্য ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন।

Screenshot_20220904_145855.jpg

লোকেশন

এখন আপনারা উপরে যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটাও একটা বন্যফুল। এই বন্য ফুলটার নাম আমার জানা নেই। আর গুগলে সার্চ দিয়েও পেলাম না। আপনারা কেউ যদি এই ফুলের নামটি জেনে থাকেন অবশ্যই কমেন্টে জানাবেন। নাম যাইহোক যথারীতি এই ফুলটাও কিন্তু দেখতে বেশ সুন্দর। এই ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আর কোন ফটোগ্রাফি টা আপনাদের কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে এটাও কিন্তু কমেন্ট জানাতে ভুলবেন না। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে ধানের ফটোগ্রাফি এবং লেবুর ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আমার তোলা ধানের ফটোগ্রাফি এবং লেবু ফুলের ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। দেখে সত্যি খুব ভালো লাগলো। বন্য ফুলের ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। দেখে বোঝাচ্ছে আপনি খুব চমৎকার ফটোগ্রাফি করতে পারেন আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক বেশি। বৃষ্টির ফোঁটায় লেবু ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়। এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর।ফুল গুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

প্রকৃতির মাঝে থেকে আপনি অনেক সুন্দর ভাবে বেশ কিছু নাম জানা-অজানা ফুলের ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে এখন ফাল্গুন মাস এখন লেবু গাছে সাদা সাদা ফুল ফোটে। আর তারই মধ্য থেকে আপনি লেবু গাছের ফুলের ফটোগ্রাফি করেছেন। পাশাপাশি আরো অনেক ফটোগ্রাফি আর বর্ণনা যা পড়ে এবং দেখে আমার খুব ভালো লাগলো। বিস্তারিত আলোচনার সাপেক্ষে পোস্ট অসাধারণভাবে উপস্থাপন করেছেন।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ সুমন ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপনার তোলা প্রতিটি ছবি জাষ্ট অসাধারণ হয়েছে। শেষের বনফুলের ছবিটির নাম আমিও জানিনা ভাই। তবে ছবিটি খুব সুন্দর লেগেছে।

আপনার ছবিগুলোর লোকেশন কোড একটাও সঠিক কাজ করছেনা। দয়াকরে ঠিক করুন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য এবং আমার পোস্টের লোকেশন কোড যে কাজ করছে না সেটা জানানোর জন্য

 2 years ago 

গ্রামীণ প্রকৃতিকে খুবই সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া।এরকম গ্রামীণ পরিবেশ দেখতে খুবই ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া।প্রকৃতির অপরূপ সৌন্দর্য কে তুরে ধরার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে বন্য ফুল দেখতে খুবই সুন্দর লাগে। বাকি ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি সত্যি অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে তার মধ্যে সবচেয়ে ভালো লেগেছে ধানের ফটোগ্রাফি এবং শেষের বন্যাফুলের ফটোগ্রাফিটি। ভাইয়া এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধানের ফটোগ্রাফি এবং বন্য ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরেছেন। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে।লেবু গাছের ভেজা পাতার সৌন্দর্য বেশ ভালো লেগেছে। বৃষ্টি মৌসুমে তুলেছেন এটা আগেই ধারণা করেছিলাম। সুন্দর ফটোগ্রাফি পর্ব শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61342.71
ETH 2389.65
USDT 1.00
SBD 2.56