বিভিন্ন সবজি গাছের ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি

আজকে আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম বেশ কিছু সবজি ফুলের ফটোগ্রাফি নিয়ে আশা করি আপনাদের ভালই লাগবে।

প্রথম

1661403761958.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা ফটোতে যে ফুলগুলো দেখতে পারছেন এটা মূলত সজনী গাছের ফুলের ফটোগ্রাফি। এটা আমার বাড়ি থেকে একটু দূরে রাস্তায় একটা গাছ ছিল সেই গাছে দেখলাম একদিন প্রাইভেট পড়তে যাওয়ার সময় যে ফুল ফুটেছে তখন আমি এই ফটোগ্রাফি টা করছিলাম। তখন হালকা হালকা বৃষ্টি হচ্ছিল তার জন্য এটা আরো আকর্ষণীয় হয়ে গেছে।

দ্বিতীয়

IMG_20220817_135911-01-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা এখন ফটোতে যে ফুলটি দেখতে পারছেন এটা মূলত বেগুন ফুলের ফটোগ্রাফি। আমাদের বাড়ির পাশে একটা বেগুনের ও ঝাল গাছের ক্ষেত আছে সেখান থেকে মূলত আমি এই ফটোটা তুলেছি।

তৃতীয়

IMG_20220812_122650-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা এখন যে ফুলের ফটোগ্রাফি টি দেখতে পারছেন এটা হল করল্লা ফুলের ফটোগ্রাফি। আমার বাড়িতে একটা করল্লা গাছ আছে ওখানেই মূলত এই ফুলটা ফুটেছিল আমি তখন এই ফুলের ফটোগ্রাফি করি। এই ফুলটা মূলত বেশ কিছুদিন আগে আমি তুলেছিলাম ভেবেছিলাম যে অনেকগুলো সবজি ফুলের ফটোগ্রাফি হলে আমি একসাথে আপলোড করব।

IMG_20220811_091857-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

এখানে আরো একটা দেখতে পারছেন এটা মূলত করলা ফুলের ফটো এর মাঝখানে একটা পোকা বসেছিল তখন এ ফটোটা তুলেছিলাম‌। একটু ইউনিক লাগছিল তাই এটাও আপনাদের মাঝে শেয়ার করলাম।

চতুর্থ

IMG_20220818_100726-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা এখন যেটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে চাল কুমড়ার ফুলের ফটোগ্রাফি। এটা আমার বাড়ির আশেপাড়ায় থেকেই তোলা।

পঞ্চম

IMG_20220906_072755.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

আপনারা এখন যে ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা মূলত ধুন্দুল ফুলের ফটোগ্রাফি। একদিন আমরা প্রাইভেট গিয়েছিলাম তখন স্যার বলেছিল যে পড়াবে না আজকে ছুটি তো তখন আমি আর আমার বন্ধু রাস্তায় একটু ঘোরাঘুরি করছিলাম তখন এই ফটোটা তোলা।

Screenshot_20220917_185334-01-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

এখানে আরো একটা ফটো দেখতে পারছেন এখানে একটা ছোট উড়ন্ত পোকা বসে আছে আমি যখন ধুন্দল ফুলের ফটোগ্রাফি টা করছিলাম তখন ওখানে এই ছোট পোকাটাও বসেছিল তাই এটার একটা ফটো তুলেছিলাম।

ষষ্ঠ

IMG_20220904_172318-01.jpeg

IMG_20220904_172251-01.jpeg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী-মেহেরপুর

এখন আপনারা যে ফুলের ফটোটা দেখতে পারছেন এটা আমার আজকের পোস্টের লাস্ট ফটোগ্রাফি গুলো এটা মূলত কাঁকরোল ফুলের ফটোগ্রাফি। আমার বাড়ির পাশে আমার প্রতিবেশী একটা খালার গাছে এই ফুলগুলো ফুটেছিল।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন ও বন্ধুরা এই ছিল আমার আজকের সবজি ফুলের ফটোগ্রাফি আশা করি ভালো লেগেছে। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে ইনশাআল্লাহ। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

ভাই আপনি নিয়মিত নন কেন?? আপনি সপ্তাহে অনেক কম পোস্ট করেন এবং অন্যের পোস্টে কমেন্ট করেন না বললেই চলে। একটু নিয়মিত হতে হবে না হলে আমরা আপনাকে সাপোর্ট দিতে পারব না।

 2 years ago 

ঠিক আছে ভাইয়া আমি নিয়মিত হবার চেষ্টা করব।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে বিভিন্ন সবজি ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া। একসাথে অনেক গুলো সবজি ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর সবজি ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু আমার পোস্টটিতে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সবজি ফুলের ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে ভাইয়া। বেশ ভালো লাগছে প্রথম ও তৃতীয় ফটোগ্রাফিটা। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবজির ফুলের মাঝেও যে এতটা সৌন্দর্য লুকিয়ে থাকতে পারে তা কখনো কল্পনাও করিনি। প্রত্যেকটি ফটোগ্রাফি সুন্দর ছিল। বিশেষ করে বেগুন ফুলের বেগুনি রং দেখতে দারুন লাগছে। হালকা বেগুনি রঙের বেগুন ফুলটি সত্যি অনেক সুন্দর ছিল। এছাড়া কাকরোল ফুলটিও সুন্দর লাগছিল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। অনেক দিন পর সবজির ফটোগ্রাফি দেখতে পেলাম।কাঁকরোল ফুল অনেক দিন পর দেখতে পেলাম। বেগুন ফুলের ফটোগ্রাফি টা বেশ ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু প্রাকৃতিক সবজি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তোলা বিভিন্ন ধরনের সবজি গাছের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর হবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি অনেক সুন্দর ভাবে বর্ণনাগুলো উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে বিভিন্ন সবজির ফটোগ্রাফি করেছেন ভাই ৷ অনেক সুন্দর হয়েছে আপনার তোলা প্রতিটি ছবি-ই ৷ আমার কাছে প্রতিটা ছবি দুর্দান্ত সুন্দর লেগেছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago 

এক কথায় অসাধারণ ছিল আপনার ফটোগ্রাফি গুলো। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফির মধ্যে অন্যরকম একটা সৌন্দর্য লুকিয়ে আছে। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। সত্যি আপনার অনেক দক্ষতা রয়েছে। আপনি খুবই দক্ষতা সহকারে এই ফটোগ্রাফিগুলো করেছেন। সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি খুব সুন্দর করে কিছু সবজি গাছের ফুলের ফটোগ্রাফি করেছেন। ফুল গুলো দেখতে আমার কাছে খুব সুন্দর লাগলো। খুব সুন্দর করে যথার্থ বর্ণনা দিয়ে আপনি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

থ্যাঙ্ক ইউ আমার পোস্টে এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

বৃষ্টি ভেজা সমস্ত সবজির ফুল গুলো দেখে মন জুড়িয়ে গেল ভাই। আপনি খুব সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন ফুলগুলো। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67033.58
ETH 3521.90
USDT 1.00
SBD 3.20