ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভাজি করার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

Thanksgiving Recipe Facebook Post_20240415_225306_0000.png

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি রেসিপি পোস্ট। তো আজকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করব মূলত ডিম দিয়ে মিষ্টি কুমড়ো ভাজি করার রেসিপি। তো প্রথমবার যখন এই রেসিপিটা আমি খেয়েছিলাম আমার কাছে বেশ সুস্বাদু লেগেছিল। আর এটা খুব সহজে রান্না করে ফেলা যায়। আপনারা চাইলে বাসায় ট্রাই করে দেখতে পারেন। তো যাই হোক চলুন তাহলে এবারে একে একে রেসিপি ধাপ গুলো দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণঃ

উপকরণের নামপরিমাণ
মিষ্টি কুমড়াপরিমাণ মতো
ডিম২ টি
পেঁয়াজ২টি
রসুনপরিমাণ মতো
লবণস্বাদমতো
হলুদ গুঁড়া১ টেবিল চামচ
কাঁচামরিচপরিমাণ মতো
জিরাহাফ টেবিল চামচ
সয়াবিন তেলপরিমাণ মতো

প্রয়োজনীয় ধাপ সমূহ

ধাপ-১

IMG_20240415_224422.jpg

তো প্রথমে পরিমাণ মতো মিষ্টি কুমড়া নিব এবং এটাকে ভাজি ভাজি করে কেটে ভালোমতো ধুয়ে পরিষ্কার করে নিব।

ধাপ-২

IMG_20240415_225109.jpg

এরপর রেসিপিটা তৈরি করার জন্য বাকি উপকরণ গুলোকে গুছিয়ে নিব।

ধাপ-৩

IMG_20221001_161627-01.jpeg

তো সবকিছু রেডি করা হয়ে গেলে এরপর কড়াইটি চুলার উপর বসিয়ে দিব এবং পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে সেটা কে মিডিয়াম আঁচে গরম করতে থাকবো।

ধাপ-৪

IMG_20240415_224713.jpg

তো তেল যখন একটু গরম হয়ে আসবে তখন এর মধ্যে একে একে সমস্ত মশলা পাতি গুলো দিয়ে দিব।

ধাপ-৫

IMG_20221001_161952-01.jpeg

তো সমস্ত মশলাপাতি গুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর এর মধ্যে কুমড়ো গুলো দিয়ে ভালো করে মিশিয়ে নিব।

ধাপ-৬

IMG_20221001_162027-01.jpeg

এরপর মসলাগুলোর সাথে মিষ্টি কুমড়ো মিশানো হয়ে গেলে এবারে একটা ঢাকনি দিয়ে কিছুক্ষনের জন্য ঢেকে দিব।

ধাপ-৭

IMG_20240415_224938.jpg

তো এভাবে কিছুক্ষণ জ্বাল দেওয়ার পর যখন মিষ্টি কুমড়া গুলো ভালোমতো সিদ্ধ হয়ে যাবে তখন ডাকনি টাকে তুলে এর মধ্যে দুইটা ডিম দিয়ে ভালোভাবে মিক্স করে নিব।

ধাপ-৮

IMG_20221001_164004-01.jpeg

IMG_20221001_165802-01.jpeg

তো মিষ্টি কুমড়ার সাথে ডিম গুলো ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর কিছুক্ষণ জাল দিয়ে নিব। তো এভাবে কিছুক্ষণ জ্বাল দিয়ে নেওয়ার পরই আমাদের রান্নাটা কমপ্লিট হয়ে যাবে। এরপর এটাকে একটি পাত্রে উঠিয়ে রাখবো।

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো এই ছিল মূলত আমার আজকের ডিম দিয়ে মিষ্টি কুমড়ো ভাজি করার রেসিপি। আশা করি আপনাদের ভালই লেগেছে। তো যাই হোক আজকের মত এটুকুই । আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভাজি রেসিপি দেখে অনেক মজাদার তার মনে হচ্ছে। আসলে মিষ্টি কুমড়া ভাজি খেতে আমার খুবই ভালো লাগে। আমার অনেক প্রিয়, তবে ডিম দিয়ে তৈরি করা হয়নি।

 2 months ago 

এ জাতীয় ঝোলমুক্ত রেসিপি তৈরি করতে তার মধ্যে যদি ডিম ভেঙে দেওয়া যায়, সত্যি সেই রেসিপিটা অনেক সুস্বাদু হয়ে ওঠেন। খুবই ভালো লেগেছে আপনার এই অসাধারণ একটি ডিমের রেসিপি দেখে। আশা করি খুব সুস্বাদু ছিল আপনার এই খাবার।

 2 months ago 

বরাবরই আমি মিষ্টি কুমড়ো খেতে বেশ পছন্দ করি। মিষ্টি কুমড়ো মাছ দিয়ে রান্না করলে খেতে বেশি ভালো লাগে। তবে আপনি আজকে ডিম দিয়ে মিষ্টি কোনভাবে রেসিপি তৈরি করেছেন। ডিম দিয়ে মিষ্টি কোন ভাজে কখনো খাওয়া হয়নি। তবে আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

মিষ্টি কুমড়া ভাজি করা হলে অনেক ভালো লাগে খেতে। তবে ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভাজি করলে কি রকম হয়, এটা আমার জানা নেই। আমি এমনিতে মিষ্টি কুমড়া ভাজি করেছি। তবে কখনো এরকম ভাবে ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভাজি করিনি। রুটি দিয়ে মিষ্টি কুমড়া ভাজি খেতে আমি অনেক পছন্দ করি। মনে হচ্ছে আপনার তৈরি করা ভাজি রেসিপিটা অনেক মজাদার হয়েছে। আর রুটি দিয়ে খেতেও খুব মজা লেগেছিল। আমাদের ঘরে যেহেতু মিষ্টি কুমড়া রয়েছে, আমি ভাবছি ডিম দিয়ে এরকম ভাবে ভাজি করব। খেতে কিমন হয় এটার টেস্ট তো করতেই হচ্ছে।

 2 months ago 

মিষ্টি কুমড়া ভাজি আমার খুবই পছন্দ। তবে ডিম দিয়ে কখনো মিষ্টি কুমড়া ভাজি খাওয়া হয়নি। গরম গরম ভাতের সাথে এরকম মিষ্টি কুমড়া ভাজি নিশ্চয়ই খুব ভালো লাগবে খেতে। দেখতে বেশ লোভনীয় লাগছে। ধন্যবাদ এত সুন্দর এবং সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 months ago 

ডিম আমার সব থেকে বেশি পছন্দের। ডিম দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে অনেক বেশি সুস্বাদু হয়ে থাকে। মিষ্টি কুমড়া ভাজি আমার কাছে খেতে অনেক বেশি ভালো লাগে। এটা ভাজি করলে অনেক সুস্বাদু হয়। মিষ্টি কুমড়ো কিন্তু স্বাস্থ্যের জন্য অনেক বেশি ভালো। গরম ভাতের সাথে মিষ্টি কুমড়ার ভাজি কিন্তু একেবারে জমিয়ে খাওয়া যাবে বলে মনে হয়। এটা যদি দুপুরবেলায় তৈরি করা হয় সবাই মজা করে খেতে পারব। আমি তো ভাবছি বলবো এই রেসিপিটা তৈরি করার জন্য।

 2 months ago 

ডিম দিয়ে মিষ্টি কুমড়া ভাজির রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লাগলো। আপনি দারুণ দক্ষতায় রেসিপিটি সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61940.56
ETH 3421.31
USDT 1.00
SBD 2.49