পড়ন্ত বিকালে ঘোরাঘুরির মাধ্যমে প্রকৃতিটাকে উপভোগ করার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে আবারও নিয়ে চলে আসলাম নতুন একটি পোস্ট। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব পড়ন্ত বিকালে ঘুরাঘুরির কিছু অনুভূতি। আশা করি আপনাদের ভালই লাগবে। কিছুদিন আগে পরীক্ষার জন্য নানি বাড়ি ছিলাম বেশ কিছুদিন ধরে। একদিন ভাবলাম বাইরে গিয়ে পড়ন্ত বিকালের প্রকৃতি টাকে উপভোগ করে আসি। আসলে বিকারের পরিবেশটা কারই বা ভালো না লাগে। যেই কথা সেই কাজ। আমার মামাতো ভাইকে বললাম চল একটু আশপাশ থেকে ঘুরে আসি। ও মূলত মাদ্রাসায় পড়ে এবং ওখানেই থাকে। দুই সপ্তাহ পর পর ১ দিন বাড়ি এসে থেকে যায়। যাইহোক ওকে নিয়ে চলে গেলাম পড়ন্ত বিকালের প্রকৃতিটাকে ঘোরাঘুরি মাধ্যমে উপভোগ করতে।

IMG_20221017_171737 (2).jpg

লোকেশন

পড়ন্ত বিকেলে আশেপাশে ঘুরতে বেশ ভালোই লাগছিল। তারপর দেখলাম ধান ক্ষেতে উপর সূর্যের কিরনের রশ্মি টা ঝলমল করছে। দেখতে খুব সুন্দর লাগছিল। তাই ভাবলাম আপনাদের মাঝে এই দৃশ্যটা শেয়ার করব। তার জন্য ভাবলাম এটার একটা ফটোগ্রাফি করা যায়। যেই কথা সেই কাজ শুরু করে দিলাম ফটোগ্রাফি। উপরের ফটোতে নিশ্চয়ই আপনারা ধান ক্ষেতের উপর সূর্যের কিরনের রশ্মি টা ঝলমল করার দৃশ্যের ফটোগ্রাফি টা দেখতেই পারছেন।

IMG_20221013_170516-01 (1).jpg

লোকেশন

তারপর ঘোরাঘুরি করার সময় দেখতে পেলাম একটা নিম গাছের ডালে ফিঙে পাখি বসে আছে। পাখিটাকে দেখতে বেশ দারুন লাগছিল। তাই ভাবলাম এটার একটা ফটো তুলবো। কিন্তু যেহেতু এটা পাখি কাছে গেলেই তো উড়ে যাবে ফটোটা কিভাবে ওঠাবো। তারপর ভাবলাম দূর থেকে জুম করে একটা ফটোটা তোলা যায়। তারপর ভাবলাম আর একটু কাছে গিয়ে একটা ফটোগ্রাফি করবো তাহলে ফটোটা আরো বেশি ভালো হবে। কিন্তু যে আরেকটু কাছে যেতেই নিয়েছি তখনই পাখিটা উড়ে গেল।

IMG_20221016_173604.jpg

লোকেশন

তারপর কিছুক্ষণ ঘোরার পর দেখলাম সজনে গাছের ডালে আরো একটা ফিঙে পাখি বসে আছে। তখন আমি জুম করে ওই পাখিটারও একটা ফটোগ্রাফি করলাম। আগের পাখিটার অনেক কাছে গিয়ে ফটো তুলেছিলাম কিন্তু এটা দূর থেকে একটু এগিয়ে যেতেই। দেখি উড়ে চলে গেল। আসলে পাখিরা ভাবে হয়তো আমাকে তাকে ধরতে আসছে। তবে হ্যাঁ পাখিদের যে মানুষরা শিকার করে না তা কিন্তু নয়। যাহোক যেহেতু পাখিদের ডানা আছে তাই তাদের কাছে যেতেই তারা উড়বে এটাই স্বাভাবিক।

তারপর ঘোরাঘুরি করার সময় আশেপাশের প্রাকৃতিক পরিবেশের বিকেল টাইমে খুব উপভোগ করছিলাম।

IMG_20221016_172908 (1).jpg

IMG_20221016_172759.jpg

IMG_20221016_172751 (1).jpg

লোকেশন

যাইহোক আর কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর দেখতে পেলাম সূর্যটা প্রায় অস্ত যাবে যাবে ভাব। তখন আমি আর আমার মামাতো ভাই দুজনে মিলে আরো কয়েটা ভিন্ন ভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করলাম। আর এরকম ভিউ আমি যত ফটোতে দেখেছি সবগুলো ফটোতেই দেখি সমুদ্রের মাঝে সূর্য অস্ত যেতে কিন্তু এখানে ধানক্ষেতের মাঝে সূর্য অস্ত যাচ্ছে।😁 যাই হোক এভাবেই দুজনে মিলে বিকেলের সময়টাকে প্রাকৃতির মাঝে কাটিয়ে দিলাম। তারপর সন্ধ্যা হয়ে আসছিল তাই জন্য আমরা বাড়ির উদ্দেশ্যে রওনা দিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা এই ছিল আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের ভালই লেগেছে। পড়ন্ত বিকালে ঘোরাঘুরির অনুভূতিটা আসলে অনেক দারুন ছিল। যাইহোক আজকের মত এটুকুই আবারও খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি আপনার মামাতো ভাইকে নিয়ে বিকেল বেলায় দারুন সময় কাটিয়েছেন। আপনার মামাতো ভাই যেহেতু মাদ্রাসায় থাকে তাই তো খুব একটা বেড়ানোর সময় পায়না। তবে যখন বাড়িতে আসে তখন যদি এভাবে মাঝেমধ্যে সময় কাটায় তাহলে মানসিক প্রশান্তি আসবে। এছাড়া প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে যখন ঘোরাঘুরি করা হয় তাহলে খুবই ভালো লাগে।

 2 years ago 

হ্যাঁ ঠিক বলেছেন মাদ্রাসায় পড়লে অতটা ঘুরে বেড়ানোর সময় থাকে না। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি প্রাকৃতিক দৃশ্যের অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন।মানুষ প্রকৃতিকে বড্ড ভালোবাসে।আমার মনে হয় প্রকৃতিকে ভালোবাসে না এমন মানুষ নাই বললেই চলে।পড়ন্ত বিকেল বেলায় ধানের ছবিগুলো দেখতে অসাধারণ লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি পড়ন্ত বিকালে ঘোরাঘুরির মাধ্যমে প্রকৃতিটাকে চমৎকার ভাবে উপভোগ করার অনুভূতি শেয়ার করেছেন। পাখির ছবিটি দেখতে অসাধারণ হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

পাখির ছবিটা আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতের আগমনে পড়ন্ত বিকেলের গোধূলি লগ্নে এদিক-ওদিক ঘুরাঘুরি করতে বেশ ভালই লাগে। মনোরম পরিবেশ এবং শীতের একটা আবছা মনে হয় নিজেকে জড়িয়ে রাখে। অনেক ভালো ছিল আপনার অনুভূতি ও ফটোগ্রাফি দুটোই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যের রিপ্লে দেওয়ার জন্য।

 2 years ago 

মামাতো ভাইকে সাথে নিয়ে, পড়ন্ত বিকেলে ঘুরাঘুরির মাধ্যমে প্রকৃতিটাকে উপভোগ করার মুহূর্তে আপনি যে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন, তা সত্যিই অসাধারণ হয়েছে। সবুজের সমারোহে পড়ন্ত বিকেলে ধান ক্ষেতে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি ক্যামেরাবন্দি অপূর্ব হয়েছে। সুন্দর বর্ণনার মাধ্যমে পড়ন্ত বিকেলে ঘোরাঘুরির কাটানো সময়টুকু শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সময়টা আসলে অনেক ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম পরীক্ষার জন্য বেশ কিছুদিন আপনি নানিদের বাড়িতে ছিলেন । আসলেই বিকেলে ঘুরতে গিয়ে আপনি অনেক সুন্দর সুন্দর প্রকৃতির ছবি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা ছবিগুলো দেখতে অনেক চমৎকার লাগছে ।বিশেষ করে গাছে বসে থাকা পাখির ছবিটি দেখে আমার অনেক ভালো লেগেছে ।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিকেল বেলায় ঘোরাঘুরি করতে গিয়ে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আর মনে হচ্ছে নিজেকে প্রকৃতির মাঝে বিলিয়ে দিয়েছেন। অনেক চমৎকার ছিল আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সময়টা আসলে অনেক ভালো ছিল। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 64349.20
ETH 2673.53
USDT 1.00
SBD 2.83