আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ26 days ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। তো আজকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি। আসলে প্রায় সব সময়ই রেনডম ফটোগ্রাফি শেয়ার করা হয় আর আজকেও তার ব্যতিক্রম নয়। তো যাই হোক চলুন তাহলে একে একে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

Messenger_creation_28025faa-d38c-4320-b7b3-521a51e4a372.jpeg

Messenger_creation_3b80c101-14c8-400c-bced-017dca43a1f8.jpeg

Device : Samsung s23 ultra

এটা শুধু এই ফটোটার জন্যই প্রযোজ্য।

লোকেশন

তো প্রথমেই আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত চড়ুই পাখির ফটোগ্রাফি। তো এই পাখিগুলো বেশ ছোট সাইজের এবং সুন্দর হয়ে থাকে। যাইহোক আমি যে দোকানে কাজ করি ওই দোকানেই দুইটা চড়ুই পাখি বসবাস করে। তো আমি সুযোগ বুঝে চড়ুই পাখির কয়টা ফটোগ্রাফি করতাম। তো সেই ফটোগ্রাফি গুলোর মধ্যে নিশ্চয়ই দুইটা ফটোগ্রাফি উপরে দেখতেই পারছেন।

IMG_20240419_142938-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যেই ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত আমার ঘরের জানালা দিয়ে বাইরের দৃশ্যের একটি ফটোগ্রাফি। আসলে গত কয়েকদিন আগে বাড়িতে ছিলাম তখন জানালা খুলেই দেখি সবুজ গাছপালার মাঝখান দিয়ে উত্তপ্ত সূর্যের আলো প্রবেশ করছে। তো এই দৃশ্যটা দেখে ভালো লেগেছিল তাই একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20240331_221836-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত তারে বসে থাকা একটি প্রজাপতির ফটোগ্রাফি। এই প্রজাপতিটা ছিল বেশ ভিন্ন কালারের এবং বেশ সুন্দর। হয়তো এটা কোনো ভিন্ন প্রজাতির প্রজাপতি ছিল। তো একদিন আমি আমার বাড়িতে থাকা একটি তারের উপর এই সুন্দর প্রজাপতিটাকে বসে থাকতে দেখে বেশ অবাক হয়েছিলাম। আসলে হুট করে এখানে প্রজাপতিটাকে দেখে অবাক হওয়ারই কথা ছিল। যাইহোক সুন্দর কিছু পেলে ছবি তোলার অভ্যেস তাই এটার একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20240209_123349-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত ভেটুল গাছের পাতার ফটোগ্রাফি। আসলে অল্প দিনে গজানো পাতাগুলো দেখতে বেশ সুন্দর লাগে। তো প্রায় বেশ কিছুদিন আগে যখন ভেটুল গাছ থেকে নতুন পাতা গজিয়েছিলো তখন মূলত এই ফটোগ্রাফি টা করেছিলাম।

IMG_20240424_123307-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত উত্তপ্ত রোদের ভিতর বাঁশ ঝাড়ের উপর খোলা আকাশের দৃশ্য। আসলে গত কয়েকদিন আগে যখন কলেজে গিয়েছিলাম আর সেখান থেকে বাড়ি ফেরার পথে এরকম একটা দৃশ্য দেখে ছবি তুলতে ইচ্ছে করছিল তাই একটা ছবি তুলে রেখেছিলাম। আর আজকের এই ফটোগ্রাফি পোস্টে সেটা আপনাদের মাঝে শেয়ার করে নিলাম।

IMG_20240424_123324-01.jpeg

IMG_20240424_123336-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটাও মূলত ওখান থেকেই তোলা একটি ফটোগ্রাফি। অর্থাৎ বাঁশঝাড়ের পাশেই কিছু ধানক্ষেত ছিল এবং দৃশ্যটা বেশ সুন্দর ছিল তাই সেখান থেকেও একটা ছবি তুলে নিয়েছিলাম। আর সামনের ধানক্ষেতটা দেখে ইচ্ছে করলো সেখানে গিয়ে ধানের কিছু ছবি তুলতে তাই সেখানে গিয়ে ধানেরও একটা ছবি তুলে নিয়েছিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট।তো এই ছিল মূলত আমার আজকের শেয়ার করার রেনডম ফটোগ্রাফি গুলো। আপনাদের কাছে আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 26 days ago 

চড়ুই পাখির ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আপনি যেই দোকানে কাজ করেন সেখানে এই পাখিগুলোর বাসা জেনে ভালো লাগলো। প্রজাপতির ফটোগ্রাফিটিও দারুন হয়েছে। ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে ভাইয়া।

 23 days ago 

ধন্যবাদ আপু আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 26 days ago 

প্রজাপতির ফটোগ্রাফিটা দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গিয়েছি। বিশেষ করে প্রজাপতির শরীরের কালারটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রকৃতির ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ধন্যবাদ এতো সুন্দর সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

আসলে ভাই প্রজাপতির কালার টা একটু ভিন্ন রকমের ছিল।

 26 days ago 

ভাই আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আমাদের সাথে উপস্থাপন করেছেন বেশ ভালো লাগলো। আমার কাছে সব থেকে ভালো লেগেছে চড়ুই পাখির ফটোগ্রাফি আর বাঁশ বাগানের উপরের খোলা আকাশের ফটোগ্রাফটা। অনেক সুন্দর একটি প্রশ্ন আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 23 days ago 

আমার ফটোগ্রাফি গুলোর মধ্যে চড়ুই পাখি ও বাঁশ বাগানের উপর খোলা আকাশের ফটোগ্রাফি টা ভালো লেগেছে জেনে খুশি হলাম।।

জহির তোমার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো সত্যিই আমার নজর কেটেছে। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছ থেকে অনেক বেশি ভালো লেগেছে, তারে বসে থাকা ফটোগ্রাফিটি প্রজাপতির সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছ থেকে।

 23 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 25 days ago 

দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন। ব্যক্তিগতভাবে আমি প্রকৃতির ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালোবাসি। আর আমার এটাই মনে হয় যে প্রকৃতির ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। আপনি আজকে দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে চড়ুই পাখির ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 25 days ago 

আজকে আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আসলে রেনডম ফটোগ্রাফির মধ্যে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখা যায়। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে ধান ক্ষেতের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লাগলো। আর গ্রামের এইরকম প্রাকৃতিক পরিবেশ গুলো মানুষকে বেশি মুগ্ধ করে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago 

ভাই, আপনার শেয়ার করা আজকের প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক বেশি অবাক হলাম। এর ভিতর আপনি বেশ কিছু ফটোগ্রাফি এত নিখুঁতভাবে তুলেছেন, যেটা বলার বাইরে। বিশেষ করে চড়ুই পাখির ফটোগ্রাফি এবং আপনার ঘরের জানালার ফটোগ্রাফি অসাধারণ ছিল। তাছাড়া, সবুজ রঙের প্রজাপতিটাও আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। এরকম প্রজাপতি আমি আজ প্রথম দেখলাম।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69571.32
ETH 3782.89
USDT 1.00
SBD 3.88