বিদায় ২০২২ 😔।। স্বাগতম ২০২৩🥰

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। দেখতে দেখতেই শেষের পথে চলে এলো ২০২২।দীর্ঘ ৩৬৫ দিন কাটিয়ে নতুন বছরের দোরগোড়ায় গোটা বিশ্ব।পহেলা জানুয়ারি সারা বিশ্বেই পালিত হবে নতুন বছর। প্রতিটা বছরই আমাদের কাছে সেরা। তবে প্রতিটি বছরে আমাদের কিছু ভালো খারাপ সম্মিলিত স্মৃতি থেকে যায়। আজকে আমি আপনাদের মাঝে ২০২২ সালে এ আমার সাথে ঘটে যাওয়া মুহূর্ত শেয়ার করব।

png_20221231_194910_0000-01.jpeg

Canva দিয়ে তৈরি

২০২২ মনে হলো যেন বছরটা খুব তাড়াতাড়ি শেষ হয়ে গেল। আসলে সময় কখনই থেমে থাকে না। ২০২২ সালে আমার জীবনে আমি তেমন কোন উন্নত করতে পারিনি। ২০২১ সালের জীবনটাকে যেভাবে সাজিয়ে নিয়েছিলাম সেভাবেই চলে গেল ২০২২। তবে ২০২২ সালে একটা খারাপ অভ্যাস দূর করতে পেরেছিলাম। সেটা হচ্ছে অতিরিক্ত মোবাইল গেম খেলা। আর পেরেছিলাম ২০২১ সালে তৈরি করার রুটিন অনুযায়ী চলাফেরা করতে। তবে কিছুদিন ধরে সেটা ঠিকভাবে পরিচালনা করতে পারছি না। ইনশা-আল্লাহ খুব শীঘ্রই সবকিছু ঠিক করে নিব।

এই ২০২২ সালের আগস্ট মাসেই আমি জয়েন হয়েছিলাম আমার বাংলা ব্লগ কমিউনিটিতে। এখানে জয়েন হয়ে আমি অনেক বড় ভাই বড় বোন পেয়েছি। এখানে আমি আমার সুন্দর মূহুর্ত গুলো শেয়ার করতে পারি এই বিষয়টা আমার কাছে অনেক ভালো লাগে।

যাইহোক ২০২২ সালের কি পেরেছিলাম কি পারিনি সেগুলো নিয়ে মোটামুটি আলোচনা করলাম। এবারে আমি আপনাদের মাঝে শেয়ার করব ২০২২ সালের কোন বিষয়টা আমার কাছে সব থেকে বেশি ইউনিক লেগেছে সেই বিষয়টা নিয়ে। যদি ইউনিক এর বিষয় বলতে হয় তাহলে আমার কাছে যেটা সবথেকে বেশি ইউনিক লেগেছে সেটা হলোঃ ২০২২ সালে আমরা ফার্স্ট ইয়ারে ভর্তি হলাম। আবার ২০২২ সালে আমরা সেকেন্ড ইয়ারে উঠে গেলাম। শুধু এটুকু নয় সেকেন্ড ইয়ারে উঠে আবার ক্লাসও করে ফেললাম। এছাড়াও ২০২২ সালে প্রথমবারের মতো রমজান মাসেও ক্লাস করেছিলাম। এছাড়াও এই প্রথমবার পুরো ডিসেম্বর মাস ক্লাস করলাম। 🥲 যাই হোক যেহেতু ২০২২ সালে কলেজে উঠেছিলাম তাই ২০২২ সালে অনেক নতুন নতুন বন্ধুও পেয়েছি।

যাইহোক পড়ালেখার বিষয় নিয়ে তো অনেক কথাই হল। এবার যদি খেলাধুলার বিষয়ে কথা বলতে হয় তাহলে বলব। ২০২২ সালে ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হলো। ২০২২ সালেই আমি প্রথমবারের মতো ফুটবল বিশ্বকাপ দেখলাম। ৩৬ বছর অপেক্ষা করার পর ২০২২ সালে আর্জেন্টিনা তিন নম্বর বিশ্বকাপ অর্জন করল। এছাড়া ২০২২ সালের শেষের দিকে এসেই ফুটবল বিশ্বের রাজা যাকে বলা হয় সেই পেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করল।

আর যদি খেলা নিয়ে আমার কথা বলতে তাহলে বলবো। ২০২১ সালে শুরু করা মোবাইল গেমস এর নেশা। যেটা আমার ক্ষেত্রে অনেকটাই বেশি ছিল। ২০২২ সালে আমি সেই মোবাইল গেমস এর আসক্তি থেকে বেরিয়ে আসতে পেরেছি। এবং মোবাইল গেম বাদ দিয়ে ফিজিক্যাল এক্সারসাইজ হবে এখন এমন সব খেলাগুলো খেলার চেষ্টা করি । কিছুদিন আগেই প্রতিদিন বিকালেই আমরা ফুটবল খেলতাম। এখন আর ফুটবল খেলা হয় না। তবে রাত্রে ব্যাডমিন্টন খেলা হয়।

তো যাই হোক যদি বলতে যাই তাহলে ২০২২ এর স্মৃতিগুলো বলে হয়তো বা শেষ করতে পারবো না। আবার অনেক সুন্দর স্মৃতি আছে যেগুলো এখন ঠিক মনে পড়ছে না। তাই ২০২২ কে বিদায় জানিয়ে এবং ২০২৩ কে স্বাগতম জানিয়ে আজকের পোস্টটি শেষ করছি। এবং দোয়া করি যেন ২০২৩ আমাদের সবার জন্য ভালো কিছু নিয়ে আসে।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের লেখাগুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আসলেই সময়টা থেমো থাকে না।কিভাবে কিভাবে কেটে গেলো ১ টা বছর।যাই হোক তাহলে ২০২২ সালের একটা নেশা কমালেন।মোবাইল গেমস একটা খারাপ জিনিস।আর হ্যা ফুটবলের কথা কি বলবো,৩৬ বছর পর এবার আর্জেন্টিনা বিশ্বকাপ পেলে।সব মিলিয়ে বেশ ভালোই কেটেছে। ধন্যবাদ

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আমরা সময়ের জন্য অপেক্ষা করলেও সময় কখনো আমাদের জন্য অপেক্ষা করে না। আবারও একটি বছর জীবন থেকে চলে গেল। জানিনা সামনের বছর কি অপেক্ষা করছে তবে আশা করা যায় আমাদের জন্য ভালো কিছুই অপেক্ষা করছে। নতুন বছরের জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

সময় কারো জন্য থেমে থাকে না তবে কিছু ভাল কিছু কষ্টের স্মৃতি থেকে যায়। যাই হোক নতুন বছরে নতুন কিছু ভাল কিছু আপনার আমার আমাদের সবার জিবনে বয়ে আসুক এই কামনা করছি। আপনাকে নতুন বছরের শুভেচ্ছা। ধন্যবাদ ভাইয়া ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টের মন্তব্য করার জন্য ‌‌।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন সময় কখনো থেমে থাকে না। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে পড়ে আপনার পোস্ট। সত্যি আমাদের সবার জীবনে অনেক স্মৃতি জড়িয়ে আছে ২০২২ সাল নিয়ে। যেগুলো কখনো ভোলার নয়। ২০২২ সালের শেষের দিকটা সবাই মনে রাখবে। কারণ বিশ্বকাপ খেলা হয়েছিল যে। আর্জেন্টিনা জয়ী হওয়ার কারণে তো আরো বেশি মনে রাখবে সবাই। এখন আমরা সবাই ২০২৩ সালকে বরণ করে নিয়েছি। আশা করছি এই বছরটি আমাদের খুবই ভালো কাটবে। ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আমাদের সবার একটাই আশা যেন ২০২৩ আমাদের জন্য ভালো কিছু নিয়ে আসে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39