বনে জঙ্গলে নাম না জানা ছোট ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাইবোন ও বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর রহমতে ভালো আছি। এর আগে আমার পরিচিতি পোস্ট করেছিলাম তারপর আর কোন পোস্ট করা হয় নাই তাই ভাবলাম যে আজকে আমার একটা পোস্ট করা দরকার। তখন আমি ভাবলাম কি পোস্ট করা যায় তো আমার ফটোগ্রাফি করতে মোটামুটি ভালো লাগে তো আমি রাস্তা দিয়ে হাঁটছিলাম তখন একটা ছোট্ট ফুলের দিকে আমার চোখে পড়ল সেটার নাম অবশ্য আমি জানিনা তবে এটা আমি ছোটবেলা থেকে দেখে আসছি রাস্তার পাশে বনে জঙ্গলে আপনারা হয়তো দেখে থাকবেন ।
1659754819329.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী মেহেরপুর

এই ছোট ফুলটার নাম আমি জানিনা তবে আমি এটা দেখছি ছোটবেলা থেকেই ছোটবেলায় এগুলা নিয়ে খেলা খেলতাম। এ ফটোটা তোলা, একটু সুন্দর হয়েছিল তাই আমি একটু এডিট করলাম যাতে আরো সুন্দর লাগে।

IMG_20220806_172622.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃ গাংনী মেহেরপুর

এই বন্য ফুল গাছের পাতা গুলো দেখতে এরকম আপনারা ফটোতে দেখতে পারছেন। অনেকে হয়তো চিনে থাকবেন যারা গ্রামে থাকেন তারা বেশি চিনবেন।

এই গাছটা নিয়ে একটা কাহিনী আছে আমি জানিনা এটা আদৌ সত্য কিনা আবার সত্য হতে পারে। এই গাছের যে কোন অংশ ছিঁড়লে একটা কস বের হয়।

IMG_20220806_172647.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী মেহেরপুর

আমি ছোটবেলায় বন্ধুদের কাছে শুনতাম যে এই গাছের যে কস বের হয় সেগুলো কোন কাটা জায়গায় দিলে নাকি সেটা তাড়াতাড়ি সেরে যায় তো আমরা ছোটবেলায় তো অনেক দিসি কোথাও কেটে গেলে এগুলা দিতাম। দেওয়ার পর সেই কাটা জায়গাটা তাড়াতাড়ি ঠিক হতো কিনা জানিনা কারণ ২-৩ দিনে কোন কাটা জায়গায় এমনিতেই সেরে যায়। ছোটবেলা তো তেমন ভাবে বুঝতে পারিনি। ছোটবেলার দিনগুলো আসলে অনেক ভালো ছিল হঠাৎ এগুলা মনে পড়লো তাই শেয়ার করলাম আপনাদের মাঝে।জানিনা ওই বন্ধুদের কথাগুলো কি সত্যি ছিল নাকি এমনিতে তারা বলতো আর তারা কোথা থেকে শুনেছে সেটাও জানিনা আদৌ সত্য কিনা ছোটবেলায় তো আমার অনেক পাগলামি করতাম।
এই গাছগুলো অনেক ছোট তো তাই আমরা মূল্যায়ন করি না‌। কারণ এটা তেমন কোন কাজে আসে না। কিন্তু এই ছোট ফুল গুলো অনেক সুন্দর ভালোভাবে লক্ষ্য করলে দেখা যায় তাই আমি এই গাছগুলোর ফটোগ্রাফি করলাম।

IMG_20220806_191827.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11ক্যামেরাঃ13mpলোকেশনঃগাংনী মেহেরপুর

এ ফটোটা রাতে তোলা যখন আমি বাড়ি ফিরছিলাম।

তো আমার বাংলা ব্লগের ভাই বোন ও বন্ধুরা আজকে আমার আর তেমন কিছু বলার নাই পরে আবার আসবো ইনশাল্লাহ নতুন কোন পোস্ট নিয়ে‌। যেহেতু আমার এটা সেকেন্ড পোস্ট সে তো কোন ভুল ত্রুটি হলে আমাকে ক্ষমা করবেন।

আল্লাহ হাফেজ

Sort:  
 2 years ago 

বন জঙ্গলে অনেক সুন্দর ফুল ফুটে আমরা কজনের কটা ফুলের নাম জানি আপনি যখন রাস্তার ধারে কিম্বা বনের মাঝে হাঁটবেন দেখবেন অনেক সুন্দর সুন্দর ফুল ফুটে আছে আসলে বনফুল কি কেউ মূল্যায়ন করে না জগতে এমন কিছু মানুষ আছে যাদের সৌরভ এই পৃথিবী পায় না তারাও বনফুলের মত ঝরে যায়।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিক বলেছেন এই বোন ফুলের মত মানুষ আমাদের সমাজে অনেক আছে।

 2 years ago 

বন জঙ্গল ঘুরে চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। যদিও এই ফুলগুলোর নাম আমরা জানি না কিন্তু এগুলা আমরা সবসময়ই আমাদের বাড়ির আশেপাশে দেখতে পাই। দুই নম্বর চিত্রের ছবিটির গাছটি আমরা ছোটবেলায় ঔষধ হিসেবে ব্যবহার করতাম যখন কোথাও কেটে যেত তখন এটা ব্যবহার করতাম।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই বোন জঙ্গলে ঘুরলে এমন ছোট ফুল অনেক দেখা যায় এগুলো ছোট তো তাই কেউ মূল্যায়ন করে না হয়তো।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আমাদের আশেপাশে বনজঙ্গলে খুবই সুন্দর সুন্দর ফুল ফুটে থাকে, সেটা হয়তো আমরা ভালোভাবে দেখি না। আর খেয়াল করি না আপনি আজকে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন খুব সুন্দর হয়েছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য

 2 years ago 

আপনার পোস্ট পড়ে ভালো লাগলো, আর ফটোগ্রাফি গুলো ও ভালো হয়েছে, তবে ফটোগ্রাফি পোস্টে অবশ্যই লোকেশন দিতে হবে । এখনি এডিট করে সঠিক করুন।

 2 years ago (edited)

আপু আমি জানতাম না এখন আমি পরিবর্তন করে নিয়েছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65669.27
ETH 2668.58
USDT 1.00
SBD 2.87