আমার তোলা বেশ কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

20230206_224242_0000.png

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। আজকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করব বেশ কিছু রেনডম ফুলের ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আর আমার বাংলা ব্লগ কমিউনিটিতে জয়েন হওয়ার পর থেকে ফটোগ্রাফি করা ইচ্ছাটা আরো অনেক গুন বেড়ে গিয়েছে। যাইহোক আশাকরি আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের ভালই লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে শুরু করা যায়।

IMG_20221108_153021.jpg

IMG_20221108_153031.jpg

লোকেশন

প্রথমে উপরে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা মূলত ঘাসের ফটোগ্রাফি। দেখবেন গাছের মধ্যে কিছু কিছু ঘাস অনেক বড় হয়ে যায় আর উপরে এরকম ফুল ধরে। একদিন আমি আপুর বাড়িতে এগুলোকে দেখতে পাই। এগুলোকে দেখতে বেশ সুন্দর লাগছিল তাই ভাবলাম কয়েকটা ফটোগ্রাফি করে নেওয়া যাক। যে কথা সেই কাজ শুরু করে দিলাম ফটোগ্রাফি করা। সেই ফটোগ্রাফি গুলো নিশ্চয়ই আপনারা উপরে দেখতেই পারছেন।

IMG_20221017_171214.jpg

IMG_20221017_171220.jpg

লোকেশন

এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা মূলত একটি বন্য ফুলের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি টা অনেক আগে করেছিলাম। এই ফুলগুলো অনেক সময় ঘাসের মধ্যে দেখা যায়। যেহেতু ফুলগুলো অনেক ছোট আর বন্য ফুল তাই এটার নাম আমার জানা নেই। ফুলগুলো ছোট হলে কি হবে দেখতে বেশ সুন্দর লাগছিল তাই এটারও একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20221013_170849.jpg

IMG_20221013_172700.jpg

লোকেশন

এখন উপরের ফটোগ্রাফি টা দেখে নিশ্চয়ই বুঝেই গেছেন এটা কোন ফুল। যারা চিনেন নি তাদের উদ্দেশ্যে বলি এটা হচ্ছে মূলত বড়ই গাছের ফুল। আমার নানীদের বাড়িতে একটা বড়ই গাছ আছে বেশ কিছুদিন আগে যখন ওখানে গিয়েছিলাম। তখন দেখেছিলাম বেশ কিছু ফুল ধরে আছে। ফুলগুলো দেখতে বেশ সুন্দর লাগছিল তাই তখন এটার একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। তবে হ্যাঁ দ্বিতীয় যে ছবিটা দেখতে পারছেন এটাও আমার নানি বাড়ির কাছ থেকে তোলা তবে অন্য একটা গাছের।

IMG_20221006_171123.jpg

লোকেশন

যাইহোক এখন আপনারা উপরের ফটোগ্রাফি টা দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন এটা একটি ফুলের ফটোগ্রাফি। একদিন আমি এবং আমার ভাগ্নে মিলে ঘুরতে বেরিয়েছিলাম। তখন একজনের বাড়ির গেটের সামনে এই ফুলগুলো দেখতে পেয়েছিলাম। ফুলগুলো দেখতে বেশ সুন্দর লাগছিল। তাই তখন আমি ফুলগুলোর একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। সেটাই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20220923_165717.jpg

লোকেশন

এখন আপনারা উপরে যে লাল টকটকি ফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এই ফুলের ফটোগ্রাফিটাও মূলত আমার আপুর বাড়ি থেকেই তোলা। এই ফুলটার নাম আমি ঠিকমত জানিনা আপনারা জেনে থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন। আমার আপুদের বাড়িতে এই ফুল গাছ ছিল মাঝে মাঝে দেখতাম ফুল ধরতো। দেখতে বেশ সুন্দর লাগতো তাই একদিন আমি এই ফুলের একটা ফটোগ্রাফির করে নিয়েছিলাম। সেটাই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20220916_090634.jpg

লোকেশন

তো এখন আপনারা যে ফুলের ফটোগ্রাফিরা দেখতে পারছেন এটাও আমার আপুর বাড়ি থেকেই তোলা একটা ফটোগ্রাফি। এটা মূলত একটি বন্যফুল। এই ধরনের ফুল আমি অনেক দেখেছি তবে এই ফুলগুলোর কালার একটু ভিন্ন রকমের ছিল। দেখতে অন্যরকম একটা সুন্দর লাগছিল তাই এটারও একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আজকের ফটোগ্রাফি পোষ্টের মধ্যে এই ফটোগ্রাফি টাও আপনাদের মাঝে শেয়ার করলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের রেনডম ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

রেনডম ফটোগ্রাফি দেখলেই ভীষণ ভালো লাগে। কারণ এরকম ফটোগ্রাফি গুলো করতে ভীষণ কষ্ট হয়। আমি নিজেও প্রতি সপ্তাহে একটা হলেও ফটোগ্রাফি পোস্ট করার চেষ্টা করি। তাই নিজে জানি ফটোগ্রাফি করতে কতই না ঝামেলা পোহাতে হয়। আপনার বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে একেবারে শেষের আপনার আপুর বাড়ি থেকে তোলা ফটোগ্রাফি টা আমার কাছে অনেক ভালো লাগলো। চেষ্টা করুন আরও সুন্দর কিছু ফটোগ্রাফি করে প্রতিনিয়ত আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপনি ঠিক বলেছেন মাঝে মাঝে ফটোগ্রাফি করতে হলে বেশ বেক পেতে হয়। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

বা আপনি খুব চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে বেশ দুর্দান্ত লাগছে । আসলে ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে যায়। বনফুলের ফটোগ্রাফি অনেক দুর্দান্ত হয়েছে। আসলে সুন্দর ভাবে ছবি ক্যাপচার করতে পারলে যে কোন জিনিসই দেখতে খুবই সুন্দর দেখায়। এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে ভাল লাগলো। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর করে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

অসম্ভব রকম সুন্দর ছিল আপনার প্রত্যেকটা ছবি, ঘাসের ছবিগুলো যেন আরো বেশি সুন্দর লাগছে, আপনার তোলার রেনডম ছবিগুলো খুব চমৎকার ভাবে সাজিয়েছেন।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর লাগছে। ফুলগুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম।আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। যাই হোক ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে সবাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন সত্যি দেখলে মুগ্ধ হয়ে যায়। সত্যি কথা বলতে আগে তেমন ফটোগ্রাফি করতে জানতাম না কিন্তু সবার ফটোগ্রাফি গুলো দেখে নিজেও ট্রাই করতে করতে ফটোগ্রাফির মান আগে থেকে অনেক ভালো হয়েছে।ঠিক তেমনি আপনার ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ হয়েছে ভাইয়া।প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।আগে তুলনায় দিন দিন ফটোগ্রাফির মান ও ভাল হচ্ছে।

 2 years ago 

আসলে কোন জিনিস চেষ্টা করলে এমনিতেই তা সেটার মান ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার কাছে সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগ।বন্যফুল আর ঘাসগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। প্রকৃতির এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে অনেক ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। তবে প্রথমে যে ঘাসের ফটোগ্রাফিটা আপনি করেছেন, এটাকে আমরা পাইতেল বলে থাকি। এই ঘাস গুলো বিলের নিচে প্রচুর পরিমাণ জন্মে থাকে।যদি আপনি বিভিন্ন রকমের ফটোগ্রাফি করেছেন আর এজন্যই ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব বেশি ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছ থেকে ঘাসগুলোর নাম জানতে পেরে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি পোস্ট পর্যবেক্ষণ করতে প্রতিনিয়তই আমার অনেক ভালো লাগে।
আপনার ফটোগ্রাফি পোস্ট অসাধারণভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন বিশেষ করে এক তিন চার পাঁচ নম্বর ফটো সবথেকে বেশি ভালোবাসে।।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার খুবই ভালো লাগে।বন্য ফুলগুলোর তেমন কোনো বৈশিষ্ট্য না থাকলে ও দেখতে বেশ লাগে।আপনার আপুর বাড়ি থেকে তোলা ছবিটি দেখে মনে হলো এটি গোলাপ ফুল।কারন পাতা ও কুঁড়ি দেখে বুঝলাম, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন বন্য ফুলগুলোর তেমন কোন বৈশিষ্ট্য থাকে না কিন্তু দেখতে বেশ সুন্দর লাগে। ওই ফুলটা যে গোলাপ ফুল সেটা আপনার কাছ থেকে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60961.08
ETH 2363.44
USDT 1.00
SBD 2.52