আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন আমি আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। আজকের পোস্টের মাঝে আমি আপনাদের মাঝে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে চলেছি। আজকের ফটোগ্রাফি পোস্টে বেশ কয়েক রকম ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করব। তো যাই হোক চলুন তাহলে এবারে একে একে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক।

গাছের গাঁয়ে রোদের ছাঁটা।

IMG_20240517_152010-01.jpeg

IMG_20240517_152002-01.jpeg

লোকেশন

প্রথমেই আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত একটি গাছের ফটোগ্রাফি। এটা কি গাছ ছিলো সেটা এই মুহূর্তে আমার মনে পড়ছে না। তবে গতকালকে দুপুরবেলায় যখন দোকানের উদ্দেশ্যে রওনা হয়েছিলাম,তখন এই গাছটার দিকে দেখলাম সূর্যের আলো পড়ছে এবং দেখতে চমৎকার লাগছে। আর সুন্দর কিছু দেখলেই যেহেতু ফটোগ্রাফি করতে ইচ্ছে হয় তাই এটা দুইটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এই ফটো দুইটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

বন্য ফল।

IMG_20240517_092640-01.jpeg

IMG_20240517_092557-01.jpeg

লোকেশন

এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন এই ফটোগুলোও আমি গতকালকে করেছিলাম। আর এটা হচ্ছে বন্য ফলের ফটোগ্রাফি। এই গাছগুলো রাস্তার ধারেই থাকে তবে কোনদিন সেভাবে খেয়াল করা হয় না। গতকালকে যখন রাস্তার ধারে এই গাছটিকে খেয়াল করেছিলাম তখন এই ফলের দুইটা ফটো তুলে নিয়েছিলাম। আর সেগুলোই মূলত আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

কাঁঠাল।

IMG_20240517_151849-01.jpeg

লোকেশন

তো এখন আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত একটি কাঁঠালের ফটোগ্রাফি। এই কাঁঠালের ফটোগ্রাফিটাও আমি গতকালকেই করেছিলাম। এই ফটোটা অতটাও ইন্টারেস্টিং না তবে একটা জিনিস দেখে মজা লাগলো সেটা হচ্ছে ওই কাঁঠাল গাছটায় শুধুমাত্র এই একটি কাঁঠালই ছিলো তাও আবার সেটা নিচের দিকে। তার জন্য একটি ফটোগ্রাফি করেছিলাম।

জিগা গাছে লাইটের আলো।

IMG_20240430_223012-01.jpeg

লোকেশন

এবারে আপনারা উপরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে একটি গাছের ফটোগ্রাফি। গাছটির নাম হচ্ছে জিগা গাছ। কয়েকদিন আগে বাড়ি ফেরার সময় রাস্তায় দেখতে পেলাম এই জিগা গাছের নতুন পাতা গজিয়েছে। আর তার উপর লাইটের আলো পড়ছে। সব মিলিয়ে পাতাগুলো দেখতে চকচক করছিল তাই এটার একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আসলে নতুন পাতার উপর সূর্যের আলো কিংবা রাতে লাইটের আলো যেকোনো একটা পড়লে দেখতে বেশ সুন্দর লাগে।

রাস্তা।

IMG_20230517_152526-01.jpeg

লোকেশন

উপরে আপনারা যে ফটোগ্রাফিটা দেখতে পাচ্ছেন এটা হচ্ছে একটি রাস্তার ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি টা আমি বেশ অনেকদিন আগে করেছিলাম। আজকে গ্যালারিতে ফটো খুঁজতে খুঁজতে এই ফটোটা আমার চোখে বাঁধলো তাই আজকে এটা আপনাদের মাঝে শেয়ার করার চিন্তা ভাবনা করলাম। তো যেই কথা সেই কাজ ফটোটা আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন।

মেঘা ছন্ন পরিবেশ।

IMG_20240509_173806-01.jpeg

লোকেশন

যাইহোক সর্বশেষে আপনারা যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটা হচ্ছে মূলত বৃষ্টি আসার আগ মুহূর্তে মেঘাচ্ছন্ন পরিবেশের একটি ফটোগ্রাফি। কিছুদিন আগেই এরকম একটি পরিবেশ সৃষ্টি হয়েছিল আর তখনই মূলত এই ফটোগ্রাফিটা করেছিলাম। তবে আমার সঠিক মনে নেই যে সেদিন আসলেই কি বৃষ্টি হয়েছিল নাকি হয়নি। ফটোটা আমার গ্যালারিতে ছিল তাই ভাবলাম আজকে আপনাদের মাঝে শেয়ার করে নেওয়া যাক।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃvivo y11
ক্যামেরাঃ13 mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আমার আজকের শেয়ার করার রেনডম ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাতে পারেন। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 months ago 

স্বচ্ছভাবে কোন সৌন্দর্য তুলে ধরলে সেটা দেখতে ভালো লাগে আপনি দারুন একটি কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন অসাধারণ সুন্দর লাগছে ভাইয়া। আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 months ago 

আসলে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি আজকে বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফী এর মাধ্যমে বিভিন্ন ধরনের সবুজ শ্যামল প্রকৃতি দেখার সুযোগ হলো।

 2 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 months ago 

প্রকৃতির কিছু দারুন দারুন ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুবই চমৎকার লাগছে দেখতে।বেশ সাজিয়ে গুছিয়ে ছবি গুলোর বর্ননা দিয়েছেন।ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

জি ভাই চেষ্টা করেছি সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

প্রাকৃতিক পরিবেশ থেকে অনেক সুন্দর সুন্দর ফটো ধারণ করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যেখানে মেঘাচ্ছন্ন আকাশ বনফুল কাঁঠাল ফলসহ আরো অনেক কিছু দেখার সুযোগ করে দিয়েছেন। খুবই ভালো লাগলো আপনার এত সুন্দর চিত্র ধারণ করতে দেখে।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম। সেই সৌন্দর্য উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। বিভিন্ন জায়গায় গিয়ে উপভোগ করার চেষ্টা করি। আজকে আপনি ভিন্ন ভিন্ন প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলেন। ভালোই উপভোগ করলাম আপনার করা ফটোগ্রাফি। অনেক সুন্দর ছিল ক্যামেরাবন্দি করা।

 2 months ago 

জি ভাই প্রকৃতি তার সৌন্দর্য এক এক জায়গায় এক এক রকম ভাবে সাজিয়ে তোলে। আর সেই সৌন্দর্যগুলো উপভোগ করতে আমার কাছেও বেশ ভালো লাগে।

 2 months ago 

আপনার মাধ্যমে আজকে বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি দেখতে পেলাম। গাছের মধ্যে যখন রোধ পড়েছে দেখতে কিন্তু বেশ ভালোই লাগছে। এই ফটোগ্রাফি গুলো কিন্তু বেশ ভালো হয়েছে। বন্যফুল কিংবা ফল এই সবগুলোর ফটোগ্রাফি আমার কাছে ভালো লাগে। কাঁঠালটা দেখে তো একদম খেতে ইচ্ছে করছে। মনে হচ্ছে এই কাঁঠালটা অনেক সুস্বাদু হবে। জিগা গাছের নাম আমি কখনো শুনিনি। তবে দেখে মনে হচ্ছে গাছটা অনেক পরিচিত।

 2 months ago 

জায়গা ভেদে জিনিসের নামও পরিবর্তন হয়ে থাকে। আপনারা হয়তো জিগা গাছকে অন্য নামেও চিনতে পারেন।

 2 months ago 

খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। এ বছর এখনো কাঁঠাল খাওয়া হয়নি। কাঁঠালের ফটোগ্রাফি টা দেখে ভীষণ ভালো লাগলো। মেঘাচ্ছন্ন পরিবেশ এবং রাস্তার ফটোগ্রাফিটাও বেশ দারুন হয়েছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 months ago 

আসলে কাঁঠালগুলো এখনো সেই ভাবে হয়ে ওঠেনি। আর একমাত্র কিছুদিন পরে আশা করা যায় আম কাঁঠাল জাম সবকিছুই পাওয়া যাবে। রিজিকে থাকলে আপনি সবকিছুই খেতে পারবেন ইনশা-আল্লাহ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74