আমার তোলা বেশ কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি এলবাম।

in আমার বাংলা ব্লগlast year (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

তো আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরো একটি নতুন পোস্ট। তো গত সপ্তাহে আমি আপনাদের মাঝে মাঠ থেকে তোলা বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। তো সেদিন আমি মাঠ থেকে আরও কিছু ফটোগ্রাফি করেছিলাম। আজকে আমি আপনাদের মাঝে অ্যালবামে থেকে যাওয়ার কিছু ফটোগ্রাফি শেয়ার করব। তো চলুন আজকে ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যায়।

IMG_20230319_221858.jpg

লোকেশন

তো আমি যেহেতু মাঠে গিয়েছিলাম আর মাঠে ধানের ক্ষেত দেখতে পারবো না এটা তো প্রায় অসম্ভব। তো মাঠের কিছুটা ভিতরে যেতে না যেতেই একটা ধানের ক্ষেত দেখতে পারলাম। আসলে একটা বললে ভুল হবে সারি সারি অনেকগুলো ধানের ক্ষেত ছিল। তো একটা ধানের গাছের পাতার উপর হঠাৎ করে আমার চোখ পড়তেই দেখলাম ধানের পাতার সাথে একটা পোকা ঝুলে আছে। তো বিষয়টা আমার কাছে দেখে বেশ ভালো লাগলো। তাই তখন আমি পোকাটির একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20230309_072339.jpg

IMG_20230309_072910.jpg

লোকেশন

তো যাই হোক এরপর আমি বেশ কিছু কুয়াশায় ভিজে থাকা ধানের পাতার ফটোগ্রাফি করেছিলাম। আসলে আমি যেহেতু সকালের দিকে মাঠে গিয়েছিলাম তাই কুয়াশায় ভিজে থাকা ধান গাছগুলো দেখতে পেয়েছিলাম। কুয়াশায় ভিজে থাকা ধানের গাছগুলো দেখতে বেশ সুন্দর লাগছিল। তাই ধানের গাছগুলোর বেশ কয়েকটা ফটোগ্রাফি করেছিলাম। তার মধ্যে থেকে কিছু ফটো আপনারা নিশ্চয়ই উপরে দেখতে পারছেন।

IMG_20230309_072704 (1).jpg

IMG_20230309_072704.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরের প্রথমে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটাও হচ্ছে ধান গাছে বসে থাকা একটি পোকার ফটোগ্রাফি। পোকাটার নাম তো আমার জানা নেই। তবে এখানে একটা মজার বিষয় হচ্ছে সেটা হল যখন আমি ফটোগ্রাফিটা করেছিলাম তখন পোকাটাকে খেয়াল করিনি। তাই ছবি তোলার সময় আমার মেন সাবজেক্ট ছিল ধান গাছের পাতা। কিন্তু ফটোটি এডিট করার সময় পোকাটাকে খেয়াল করলাম। তো প্রথম ফটোগ্রাফিটা মূলত ওই ফটোটা থেকেই ক্রপ করে নেওয়া হয়েছে। আর আপনারা উপরে থাকা দ্বিতীয় নম্বরে যে ফটোগ্রাফি টা দেখতে পারছেন ওটাই মূলত আসল ফটো।

IMG_20230309_073248.jpg

লোকেশন

তো এখন আপনারা উপরে যে ফটোগ্রাফটা দেখতে পারছেন এটা হচ্ছে একটি প্রজাপতির ফটোগ্রাফি। তো আমি মাঠ থেকে ফটোগ্রাফি করে যখন বাড়ি ফিরছিলাম তখন এই প্রজাপতিটাকে আমার চোখে পড়লো। প্রজাপতি দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়। আর প্রজাপতি বসে থাকতে দেখলেই আমার ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। তো আমি যখনই দেখলাম এই প্রজাপতিটা বসে আছে তাই আর অপেক্ষা না করে প্রজাপতিটার একটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

IMG_20230309_072629.jpg

লোকেশন

যাইহোক এখন আপনারা যে বন্যফুলের ফটোগ্রাফি টা দেখতে পারছেন এটার নাম আমার জানা নেই তবে সেইদিন মাঠে গমের ক্ষেতের পাশ থেকে এই ছোট্ট বন্য ফুলের ফটোগ্রাফি টা করেছিলাম। এই বন্ধু ফুলের ফটোগ্রাফি টা আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানান।

IMG_20230309_073424.jpg

IMG_20230309_073445 (1).jpg

লোকেশন

তো যাই হোক এখন আপনারা উপরে যে ফটোগ্রাফি গুলো দেখতে পারছেন এগুলো মূলত মেহগনি গাছের ফটোগ্রাফি। আসলে তখন মেহগনি গাছগুলোতে সবেমাত্র ছোট ছোট পাতা গজিয়েছিল। তার জন্য গাছগুলো দেখতে অন্যরকম একটা সুন্দর লাগছিল। আর যেহেতু সুন্দর জিনিস দেখলে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে তাই কয়েকদিন ধরেই ভাবছিলাম গাছগুলোর কয়েকটা ফটোগ্রাফি করবো কিন্তু সুযোগ হচ্ছিল না। তবে সেই দিন মাঠ থেকে ফেরার পথে এই মেহগনি গাছ গুলো চোখে পড়ল তাই আর অপেক্ষা না করে কয়েকটা ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp
লোকেশনঃগাংনী-মেহেরপুর

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। আজকের শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি একেবারে মনমুগ্ধকর ছিল। ফটোগ্রাফি পোস্ট আমার কাছে সত্যি একেবারে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম তৈরি করেছেন। আমি ফটোগ্রাফি করতে যেমন পছন্দ করি ফটোগ্রাফি পোস্ট ও আমার কাছে ভীষণ ভালো লাগে। বর্ণনা সহকারে শেয়ার করেছেন দেখে একটু বেশি ভালো লেগেছে। ভালোই ছিল আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি।

 last year 

আসলে আপনার মত ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দরভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

প্রত্যেকটি আলোকচিত্র অসাধারণ ছিল।সকাল সকাল এমন সবুজ শ্যামল শস্যক্ষেত ও প্রকৃতির আলোকচিত্র দেখে চোখ মন জুড়িয়ে গেল।সব গুলো ফটোগ্রাফই প্রশংসার দাবিদার তবে মেহগনি গাছের ও প্রাজপতির ছবি অধিক প্রশংসার দাবিদার। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে প্রজাপতি মাসি এবং ধানের কথার উপর জমে থাকা বিন্দু বিন্দু পানির দৃশ্য।।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে ভালো লাগলো। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। শিশির ভেজা ধান ক্ষেতের এমন দৃশ্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। এছাড়া ছোট্ট প্রজাপতি আর বন্যফুল দেখতে খুবই ভালো লেগেছে। আপনি আজ একটু অন্যরকম কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখলাম। আসলে সকালবেলা শিশির ভেজা ঘাস বা ধান গাছ দেখতে বেশ ভালো লাগে। আর গতকাল তো এক পসরা বৃষ্টি হয়ে গেল, এই জন্য প্রকৃতিটা দেখতে হয়তো আরো বেশী সুন্দর লাগছে।আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর হয়েছে।

 last year 

আপনি ঠিক বলেছেন সকাল বেলায় শিশির ভেজা ঘাস গুলো দেখতে বেশ ভালো লাগে।

 last year 

অনেক সুন্দর সবুজ ধান ক্ষেতের মাঝে ঘুরতে গেছেন অনেক ভালো লাগবে এই পরিবেশে। ধান ক্ষেতে দেখতেছি শিশির পড়ে একদম ভিজে গেছে। এমন ধান ক্ষেতে হাটতে গেলে পুরা শরীর ভিজে যাবে। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি নিয়েছেন এমন পরিবেশে গেলে মনটা একদম সতেজ হয়ে যায়।

 last year 

কি যে বলেন আপু ধান গাছগুলো অনেক অনেক ছোট ছিল শরীল ভিজবে কিভাবে। 🤔

 last year 

ভাই প্রজাপতির ছবি এবং শেষের ছবিটা আমার কাছে দুর্দান্ত লেগেছে। দেখতে খুবই দারুণ দেখাচ্ছে ছবিগুলো। ধানের গায়ের পানির ফোটা গুলো দেখতেও খুব দারুণ দেখাচ্ছে। এক কথায় প্রত্যেকটা ছবি দুর্দান্ত হয়েছে।

 last year 

প্রজাপতির ছবিটা এবং শেষের ছবিটা আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

ভাইয়া দুর্দান্ত কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধানক্ষেতের ছবিগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রজাপতির ফটোগ্রাফিটি আমার কাছে দুর্দান্ত লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 last year 

ফটোগ্রাফি করতে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি ফটোগ্রাফি করার মাঝে এক অন্যরকম আনন্দ আছে। কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছে প্রতিনিয়ত আপনার এই সুন্দর ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। পরবর্তীতে এরকম সুন্দর ফটোগ্রাফি আপনার থেকে আশা করব, শুভকামনা রইল।

 last year 

সত্যি ফটোগ্রাফির মধ্যে জেনে এক অন্য রকম আনন্দ খুঁজে পাওয়া যায়। আশা করি যতদিন আমার বাংলা ব্লগ কমিউনিটি সদস্য থাকব ততদিন আপনাদের মাঝে এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাব ইনশা-আল্লাহ ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63914.94
ETH 3312.82
USDT 1.00
SBD 3.92