আজকে দুপুর বেলায় কাটানো কিছু সুন্দর মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast year
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

20230519_234011_0000.png

Canva দিয়ে তৈরি

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি আরো একটি নতুন পোস্ট। তো গত কয়েকদিন আগে একটা পোস্টের মধ্যে আমি আপনাদেরকে বলেছিলাম যে আমার বর্তমান সময় খুবই ব্যস্ততার মধ্যে যাচ্ছে। এছাড়াও আরো বলেছিলাম আমার অন্য বন্ধুদের শুক্রবারে ছুটি থাকলেও আমার শুক্রবারে কোন ছুটি নেয়। তার জন্যই মূলত ব্যস্ততা একটু বেশি। তবে শুক্রবারে যে একেবারে ছুটি নেই তাও বললে ভুল হবে। আমার শুক্রবারে সারাদিনে মাত্র তিন ঘন্টায় ছুটি থাকে। তো আপনারা হয়তো অনেকেই বুঝে গেছেন সেই তিন ঘণ্টা কোন টাইম হতে পারে। আসলে তিন ঘন্টা মূলত দুপুর বারোটা থেকে শুরু করে তিনটা পর্যন্ত। আসলেই এই সময়টুকু ছুটি থাকার কারণ হচ্ছে জুম্মার নামাজ। তো যাই হোক প্রায় প্রত্যেক শুক্রবারে দুপুর ১২:১৫ এর মধ্যে আমি বাড়ি চলে আসি। তো তখনও আজান দিতে প্রায় ১০-১৫ মিনিট বাকি থাকে তো সেই সময়টা মূলত বন্ধুদের সাথে কাটানো হয়।

IMG_20230519_115907-01.jpeg

আজকে একটু তাড়াতাড়ি চলে এসেছিলাম মানে বারোটার সময়। তো বারোটা থেকে সাড়ে বারোটা পর্যন্ত আমার একটা বন্ধুর সাথে গল্প করে কাটিয়ে দিয়েছিলাম। তারপর অন্য শুক্রবারের মতো বাড়িতে এসে গোসল করে নামাজের জন্য চলে গিয়েছিলাম। তবে অন্যদিন নামাজ শেষ করে মসজিদে আমি এবং আমার একটা বন্ধু কিছুক্ষণের শুয়ে থাকি। মানে প্রায় 40 থেকে 50 মিনিট এর মত। কিন্তু আজকে তাড়াতাড়ি বাড়িতে চলে এসেছিলাম। তো বাড়িতে এসে ভাবলাম খাওয়া-দাওয়া করে কমেন্ট করব। কিন্তু আজকে ফোনে এমবি না থাকায় আর সেই সুযোগটা হয়নি। তাই ভাবলাম খাওয়া-দাওয়া শেষ করে সময়গুলো একটু অন্যভাবে কাটাবো। তো খাওয়া দাওয়া শেষ করে নিলাম এরপর ভাবলাম কফি খাওয়া যাক।

IMG_20230519_143908-01.jpeg

IMG_20230519_144009-01.jpeg

IMG_20230519_144049-01.jpeg

IMG_20230519_144318-01.jpeg

আসলে আমার রেগুলার কফি খাওয়া হয়না মাঝে মাঝে খাওয়া হয়। আজকে দুপুরে ভাবলাম যেহেতু ফ্রি আছি তাই একটা কফি খাওয়া যাক । আর এমনিতেও কয়েকদিন আমার কফি খেতে বেশি ইচ্ছে করছিল সেটার অবশ্য একটা কারণ আছে। তো আম্মুকে বললাম গরম পানি করে দিতে আম্মু রীতিমতো আমাকে গরম পানি করে দিল এবং তারপর আমি কফিটা বানিয়ে নিলাম। তবে আমি আগে থেকে প্ল্যান করে রেখেছিলাম আজকে কফির সাথে চিনি খাব না। ভেবেছিলাম আজকে মধু দিয়ে কফি খাবো আর এটাই ছিল মূলত কফি খাবার মূল উদ্দেশ্য। তোর সেই কথা অনুযায়ী আমি মধু দিয়ে কফি বানিয়ে নিলাম। আমি এর আগে কখনো মধু দিয়ে কফি খাইনি আমার একটা ভাইয়ের কাছ থেকে শুনেছিলাম। সে নাকি প্রায় প্রতিদিন মধু দিয়ে কফি খায় আর আমার মূলত উনার কাছ থেকে শুনেই মধু দিয়ে কফি খাবার ইচ্ছা জেগেছিল। যাইহোক কফি বানানো শেষ তো প্রথমে কফিতে একটা চুমুক দিতেই দেখলাম অন্যরকম একটা টেস্ট। সত্যি টেস্টটা আমার কাছে বেশ দারুন লেগেছে। আপনারা চাইলে কখনো এভাবে মধু কফি খেয়ে দেখতে পারেন আশা করি ভালই লাগবে। আর মধু খাওয়া এমনিতে শরীরের পক্ষে অনেক উপকারী। আর হ্যাঁ আপনারা কখনো মধু দিয়ে কফি খেয়েছেন কিনা অবশ্যই কমেন্টে জানাবেন।

Uploading image #5...

IMG_20230519_145328-01.jpeg

তো যাই হোক মধু দিয়ে কফি খাওয়া শেষ ভাবলাম এবারে গাছে উঠে কয়েকটা আম পেড়ে খাব ‌। কিছুদিন আগে আমি আপনাদের মাঝে রাত্রে আম খাওয়ার গল্প শেয়ার করেছিলাম। তো সেদিন তেমন একটা খাওয়া হয়নি তবে আজকে ভাবছিলাম কয়েকটা আম পেড়ে খাব। কিন্তু তখনই দেখলাম আমাদের বাড়িতে একটা আন্টি এসে ওনাদের গাছের কয়েকটা লিচু দিয়ে গেল। তাই ভাবলাম প্রথমে লিচুগুলো শেষ করি তারপর আম খাওয়া যাবে। তো লিচুগুলো খেতে বেশ ভালই লাগলো। যদিওবা লিচুগুলো দেখতে বেশ কাঁচা কাঁচা লাগছিল কিন্তু খেতে বেশ ভালোই ছিল। যাই হোক এরপর ভাবলাম আম খাব।

IMG_20230519_145757-01.jpeg

IMG_20230519_145902-01.jpeg

কিন্তু একে তো দুপুর বেলা আর আপনারা তো জানেন বর্তমান কি রকম গরম পরছে। তো আর এই গরমের মধ্যে আম গাছে উঠতে ইচ্ছা করলো না। কিন্তু আম খাওয়া বাদ দেইনি। বাড়িতে একটা আম পাড়া ছিল আম্মু বলছিল ওই আমটা খেতে। তো আমি প্রথমে আমটা হাতে নিতে দেখলাম আমটা দেখতে অনেকটাই পাকা পাকা লাগছে কিন্তু টিপে দেখি শক্ত। যাইহোক তারপর আমি আমটা ধুয়ে এনে একটা কামড় বসিয়ে দিলাম দেখি পুরো লাল লাল। তবে আমটা দেখতে লাল লাল হলেও খেতে বেশ টক লাগছিল। যাই হোক তারপরেও কোনরকমে আমটা খেয়ে নিলাম। তারপর দেখি ঘড়ির কাটায় তিনটা নয় বেড়ে গিয়েছে। আর আমার টাইম শেষ তাই আমি তখন আমার কাজে চলে গিয়েছিলাম। যদিও বা কাজে যাওয়ার আগে কিছু ফটোগ্রাফি করেছিলাম সেগুলো পড়ে কোন ফটোগ্রাফি পোস্টের মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করব ইনশা-আল্লাহ।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো আমার আজকের লেখাগুলো আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আর পোস্টে যদি কোন ভুল ত্রুটি থাকে অবশ্যই কমেন্টের মাধ্যমে আমার ভুলগুলো ধরিয়ে দিবেন এবং আমাকে সুযোগ দিবেন ভুলগুলো শুধরে নেওয়ার জন্য। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

দুপুরে সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছে। খাওয়া দাওয়ার মুহূর্ত গুলো চমৎকার ভাবে উপভোগ করেছেন। আম লিচু মধু সব খেয়ে নিলেন আপনার পোস্ট পড়ে বুঝতে পারছি সময় গুলো খুব সুন্দর অতিবাহিত করেছেন। মধু খেতে আমার খুব ভালো লাগে, মধু স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। এ বছর এখন লিচু খাওয়া হয়নি নিশ্চয় বাজারে গিয়ে কিনে নিয়ে আনবো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দরভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 last year 

যেহেতু শুক্রবারে আপনি মাত্র তিন ঘন্টা ছুটি পান তাই তখন খুবই ভালো মুহূর্ত অতিবাহিত করেছিলেন ঘোরাঘুরি করতে গিয়ে। আপনি তো দেখছি মধু দিয়ে কপি খেয়েছেন সত্যি কথা বলতে মধু দিয়ে কপি খাওয়া আমার আগে কখনো হয়নি আপনার কাছে দেখে অনেক খেতে ইচ্ছে করছে। তারপরে দেখছি লিচু খেয়েছিলেন এবং আমও খেয়েছিলেন। সব মিলিয়ে আপনার কাটানো মুহূর্তটা পড়ে ভীষণ ভালো লেগেছে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভীষণ ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 last year 

মধু দিয়ে কখনো কফি খাইনি। আমার তো ইচ্ছে করছে মধু দিয়ে কফি খেতে। আসলে আমি কফি খেয়েছি অনেকবার কিন্তু এভাবে মধু দিয়ে খাওয়া হয়নি কখনো। তাই ভাবছি বাড়িতে মধু নিয়ে আসবো শুধুমাত্র কফি খাওয়ার জন্য। শুক্র বারেও আপনি ছুটি পান না পেলেও তিন ঘন্টার জন্য পেয়ে থাকেন। সেই মুহূর্তটাতে ঘুরাঘুরি বেশ ভালো করেছিলেন এবং খাওয়া-দাওয়াও করেছিলেন। লিচু, আম কফি ভালোভাবে খেয়েছিলেন উপভোগ করতে করতে। খুবই সুন্দরভাবে সম্পূর্ণটা করেছেন দেখে ভালো লেগেছে।

 last year 

হ্যাঁ কখনো সময় সুযোগ হলে মধু দিয়ে কফি খেয়ে দেখবেন আশা করি বেশ ভালো লাগবে। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

 last year 

অসাধারণ একটি মুহূর্ত আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই দারুন মুহূর্ত আমার অনেক ভালো লেগেছে। যেহেতু এখন জৈষ্ঠ মাস অনেক গাছে গাছে আম পাকা শুরু হয়েছে আর বাজারে প্রতিনিয়ত যেন বিভিন্ন প্রকার লিচু বিক্রেতার আগমন। সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জীবন ভাই সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67108.48
ETH 3477.28
USDT 1.00
SBD 2.72