প্রথমবার একা একা লং জার্নির অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ2 years ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে প্রথমবার একা একা জার্নির অনুভূতি। আমি এর আগে কখনো একা একা এত দূরে জার্নি করিনি সবসময়ই আম্মু থাকে আমার সাথে। এবার কি উদ্দেশ্যে আমি একা একা জার্নি করছি সেটা শেয়ার করব।

20221016_225051.jpg

আর শেয়ার করব আমার জার্নির অভিজ্ঞতা। প্রথমে বলি আমি ছিলাম আপুর বাসায় আপনারা যারা আমার আগের ব্লক গুলো পড়েছেন তারা নিশ্চয়ই জানেন। আপুর বাসায় এখনো থাকতে হবে। কিন্তু সামনে আমার ইয়ার ফাইনাল পরীক্ষা। এর জন্য আর কি আমার একা একা বাড়িতে আসা। তো এবার শেয়ার করি আমার জার্নির অভিজ্ঞতা।

আমার গাড়ি ছিল রাত দশটার সময়। তার জন্য দুলাভাই আমাকে নিয়ে বের হল ৯:১০ এর সময়। তো বেশ খানিকটা দূরে কাউন্টার তার জন্য আমরা এত তাড়াতাড়ি বাসা থেকে বের হয়েছিলাম। এছাড়াও আরো কারণ ছিল যদি রাস্তায় জ্যাম থাকতো তার জন্য আর কি এত তাড়াতাড়ি বের হওয়া আমাদের। আমরা নয়টা চল্লিশ এর সময় কাউন্টারে পৌঁছে গিয়েছিলাম। কাউন্টারে পৌঁছানোর পর শুনছি যে বাস আসতে এখনো ৩০-৪০ মিনিট দেরি হবে।

IMG_20221011_221155-01.jpeg

তো আর কি করার তার জন্য আমরা কাউন্টারে অপেক্ষা করছিলাম। আমি কাউন্টারে যে চেয়ারটাতে বসেছিলাম ওখান থেকে উপরের ফটোটা তোলা তুললাম।

IMG_20221012_010927-01.jpeg

তো আমার বাসটা আসলো পুরো আধাঘণ্টা লেট। তো আমি বাসে উঠে পড়লাম দুলাভাই বাসায় চলে গেল। দেখলাম আমার পাশে আমার সমবয়সী প্রায় একটা ভাই তার সিট ছিল। এরপর বাসটা একটু যাওয়ার পর এক জায়গায় হালকা একটু থামল উপরে যে ফটোটা দেখতে পারছেন ওই ফটোটা তখন তোলা।

IMG_20221012_004142.jpg

এর কিছুক্ষণ পরেই আমি ঘুমিয়ে পড়েছিলাম। আমি সাধারণত বাসে তেমন একটা ঘুমায় না। কিন্তু আগের দিন তেমন একটা ঘুম হয়েছিল না তার জন্য এবার ঘুমিয়ে পড়েছিলাম। আমি ঘুমিয়ে ছিলাম হঠাৎ দেখে আমাকে ডাকছে টিকিট দেখার জন্য। তো আমি টিকিটটা দিয়ে মোবাইলটা বের করে দেখলাম বারোটা বেজে গেছে। এরপর দেখি গাড়িটা তেল পাম্পে থামলে তেল দেয়ার জন্য। এখানে ডিজেল পাম্পের একটা ফটো তুললাম সে নিশ্চয়ই আপনার উপর দেখতে পাচ্ছেন।


এরপরে বাকি পথ আমার প্রায় ঘুমিয়ে কেটেছে। এভাবে একটু জেগে একটু ঘুমিয়ে কাটাতে কাটাতে একবার ঘুম থেকে ৎউঠে দেখলাম ভোর হয়ে গেছে। আর আমাদের গাড়িটা একটা ভাঙ্গার রাস্তা দিয়ে যাচ্ছে। চারিদিকে শুধু বিল্ডিং ছিল। ভাবছিলাম তখন একটু গাছপালা সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য পাবো তখনই একটু ভিডিও করব। বেশ কিছুক্ষণ যাওয়ার পর পেয়েও গেলাম। কিন্তু রাস্তা খারাপ ছিল তার জন্য ভিডিওটা অনেক কাপ ছিল তারা নিশ্চয়ই আপনারা উপরে ভিডিওতে দেখতে পারছেন।
https://youtube.com/shorts/hqk6VdpdiPI?feature=share
এরপরে আরো ভাবছিলাম আমাদের বাড়ির কাছে আসার সময় একটা সুন্দর জায়গা প্রাকৃতিক দৃশ্য দেখা যায় ওখানে একটু ভিডিও করব তার জন্য অপেক্ষা করছিলাম। অপেক্ষা করতে করতে দেখলাম সেই জায়গাটা চলে এসেছে। তো যেহেতু বলেছিলাম যে ভিডিও করব তো সেই মোতাবিক ভিডিও করে নিলাম।সেটাও নিশ্চয়ই আপনারা উপরে দেখতে পারছেন। এত তার কিছুক্ষণ পরে আমি পৌঁছে গেলাম আমার শহরে।
তো আমার বাড়ি পৌঁছাতে সাড়ে সাতটা বেজে গিয়েছিল। রাত সাড়ে দশটা থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত সময় লেগেছে প্রায় নয় ঘন্টা।

প্রয়োজনীয় তথ্য

ধন্যবাদান্তে@johir65
ফটোগ্রাফি ডিভাইসঃMobile
মোবাইল নেমঃvivo y11
ক্যামেরাঃ13mp

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বন্ধুরা এই ছিল আমার আজকের পোস্ট আশা করি ভালো লেগেছে। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবে আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago (edited)

আপনার প্রথমবার একা একা লং জার্নির নিয়ে করার অভিজ্ঞতা পোস্ট পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। জার্নি করার সময় অসাধারণ অসাধারণ ফটোগ্রাফিও করেছেন দেখছি আপনি। ফটোগ্রাফি এবং গল্পটি একসাথে দেখে এবং পড়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি এর আগে কখনো একা একা এত দূরে জার্নি করিনি সবসময়ই আম্মু থাকে আমার সাথে।


যদিও এই প্রথম একা একা জার্নি করেছেন।তবে আমার মনে হচ্ছে,আপনার একা একা জার্নিটা কিন্তু মন্দ হয় নি।কি বলেন ভাই ? আসলে আমাদের দেশে কোন কিছুর সময়ই ঠিক নেই।এটা যেন নিত্য দিনের সঙ্গী।আর বাসে তো হবেই।লং জার্নিতে বাসে আমার ও ঘুম চলে আসে।অবশ্য জার্নির সময় আপনার ফটোগ্রাফিগুলো খুব সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আপনার একা একা জার্নির অভিজ্ঞতা এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ঠিক বলেছেন ভাই জার্নিটা মন্দ ছিল না ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এত সুন্দরভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি একা একা প্রচুর লং জার্নি করেছি আর বড় ধরনের ভ্রমণের ক্ষেত্রে রাতেই আমার কাছে বেশি ভালো লাগে। আপনার আপুর বাসা কোথায় আর কোথায় যাচ্ছিলেন এই পোষ্টে লিখলে ভালো হত তাহলে আর আগের পোষ্ট খুলে দেখতে হত না। ধন্যবাদ অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই লিখে দিলে ভালো হতো তখন আমার মাথায় আসেনি। আশাকরি ক্ষমা সরূপ দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

যে কোন জায়গায় প্রথমবার একটা দূরে একা একা জার্নি করছে বেশ ভয় লাগে। যদিও আপনার দুলাভাই আপনাকে স্টেশনে এনে তারপর গাড়িতে তুলে দিয়ে উনি চলে গেছিল। গাড়ির জন্য আবার আধঘন্টা দেরি হল। গাড়িতে ঘুমিয়েও পড়েছিলেন। যদিও রাত বারোটায় টিকিটের জন্য ডেকে তুললেন। আসলে রাতের বেলায় কিছুক্ষণ ঘুম আর কিছুক্ষণ জেগে এই ভাবেই গাড়ির মধ্যে কাটে। দেখছি আবার খুব সুন্দর একটি ভিডিও করেছেন। ভিডিওটি দেখে আরও বেশি ভালো লাগলো। শেষ পর্যন্ত সুন্দরভাবে বাড়িতে ফিরেছেন এটা শুনে ভালো লাগলো। কিন্তু প্রায় ৯ ঘণ্টা লেগেছিল এটা বেশ লং জার্নি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি এত সুন্দর ভাবে পড়ার জন্য এবং তার সাথে সাথে এত সুন্দর হবে গুছিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65