হঠাৎ করে মেহেরপুরে যাওয়া।পর্ব-১

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। তো গতকালকে অন্য একটা দিনের মতোই আমার দিন চলছিল। অর্থাৎ সকাল বেলা উঠে গোসল করে খেয়েদেয়ে কাজে বেরিয়ে গিয়েছিলাম। কিন্তু যখন প্রায় সাড়ে দশটা মতো বাজে তখন আমার একটা বন্ধু ফোন দিয়ে একটা ভালো কাজের কথা বলল। যেহেতু ওর বলা কাজটা সমাজ সেবামূলক ছিল তাই আমি তখনই থেকে রাজি হয়ে গিয়েছিলাম। তারপর আমি জিজ্ঞেস করলাম কোথায় যেতে হবে আমাকে। কিছুক্ষণ পরে ও আমাকে বলল যে মেহেরপুরে। আমি যে ভাইয়ের সাথে কাজ করি ওনাকে বললাম যে আমাকে একটু একটা কাজে মেহেরপুর যেতে হবে তাই কিছুক্ষণের জন্য ছুটি লাগবে। তো কাজটার কথা শুনে ভাইয়া আমার ছুটির বিষয়টা খুব সহজেই মেনে নিলেন এবং আমার হাতে উল্টো আর একটা কাজ ধরিয়ে দিলেন।

IMG_20230928_000327-01.jpeg

আসলে উনি দারাজ থেকে একটা পার্সেল অর্ডার দিয়েছিল সে অর্ডার এর প্রোডাক্টটা ভুল এসেছে তাই মূলত আমাকে প্রোডাক্টটা দিয়ে বলল এটা মেহেরপুর দারাজ অফিসে গিয়ে ব্যাক করে আসতে হবে। তো আমি সেটা নিয়ে বেরিয়ে পড়লাম গাংনীর উদ্দেশ্যে। তো পথের মাঝে আমার বন্ধুর বাড়ি তো সেখান থেকে ওর সাথে আমার দেখা হয় এবং দুজনে মিলে সোজা গাংনী চলে গেলাম। তো সেখান থেকেই মূলত আমাদের বাসে উঠে মেহেরপুরে যেতে হবে। অন্যদিন বাসস্ট্যান্ডে এসে বেশিরভাগ সময় বাঁশ দাঁড়িয়ে থাকতে দেখলেও কালকে কোন বাসের দেখা নেই। আসলে দরকারের সময় মনে হয় যে কোন কিছুই ঠিকমতো পাচ্ছি না।

IMG_20230926_110608-01.jpeg

দেখুন বাসের ভিতরে কি অবস্থা ঠিকমতো পা ফেলারো জায়গা নাই।

IMG_20230926_110909-01.jpeg

যাইহোক কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর একটা বাস আসলো। কিন্তু বাস ফাঁকা ছিল না পুরা ভর্তি তার ওপর আবার লোকাল বাস তাহলে তো বুঝতেই পারছেন। যাইহোক যেহেতু কিছু করার নাই তাই আমরা ওই বাসে উঠে পড়লাম। এবং দুজনে মিলে রওনা দিলাম মেহেরপুরের উদ্দেশ্যে। তো কিছুক্ষণ যাওয়ার পরে বাসটা একটু ফাঁকা হলো আমি একটা সিট পেয়ে গেলাম কিন্তু আমার বন্ধু প্রায় অনেকটা পথ দাঁড়িয়ে গিয়েছিল। যাইহোক আমি সিটে বসে ভাবলাম ভালোই হবে কিন্তু দেখি পা রাখার জায়গা নাই। তখন ভাবলাম বাস যারা তৈরি করে আসলে তারা কি হিসাব করে যে সিটগুলো বাসায় আল্লাহই ভাল জানে।

IMG_20230926_111119-01.jpeg

IMG_20230926_112131-01.jpeg

IMG_20230926_112558-01.jpeg

যাই হোক কোন রকমে এই খারাপ অভিজ্ঞতাটাকে উপভোগ করতে করতে যেতে থাকলাম। কিন্তু একটা বিষয় আমার কাছে অবাক লাগলো আমি প্রায় অনেকদিন আগে মেহেরপুর গিয়েছিলাম তো তখন যাওয়ার পথে আমি একটা ব্রিজ তৈরি হতে দেখছিলাম। কিন্তু কালকে গিয়ে দেখি সেই ব্রিজটার কাজ এখনো চলছে। তবে সিওর দিয়ে বলতে পারব না এটা সেই ব্রিজ কিনা। আর হ্যাঁ এবারে শুধু ব্রিজ একটা না দুইটা ব্রিজের কাজ চলতে দেখলাম। যাই হোক বেশ কিছুক্ষণ জার্নি করার পর আমরা আমাদের গন্তব্যে পৌঁছে গেলাম। তবে হ্যাঁ পথের মাঝখানে একটা ঘোরার জায়গা দেখেছিলাম এবং তখনই ভেবে নিয়েছিলাম ফেরার পথে সেখানে কিছুক্ষণ ঘুরবো। তো সেই ঘোরা হয়েছিল কিনা সেটা থাকছে পরের পর্বগুলোতে।

IMG_20230926_113238-01.jpeg

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। পোস্টটি কেমন লেগেছে অবশ্যই কমেন্টে জানাবেন। আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56