ছোটবেলায় বন্ধুদের সাথে মাছ ধরতে যাওয়ার স্মৃতি। পর্ব-১

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমি আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

fishing-boat-5541327_1280.jpg

সোর্স

আজকে আমি আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। তো আজকে আমি আপনাদের মাঝে মূলত ছোটবেলায় মাছ ধরতে যাওয়ার একটা স্মৃতি শেয়ার করব। আসলে ছোটবেলার কিছু কিছু স্মৃতি আছে যেগুলো মনে পড়লে এখনো সেই আগের জায়গায় ফিরে যেতে ইচ্ছে করে। কিন্তু সেটা তো আর সম্ভব না তাই সেই স্মৃতিগুলোই টাইপিং এর মাধ্যমে আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করে নিতে এসেছি আশা করি আপনাদের ভালই লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে মূল বিষয়ে আসা যায়।

তো একদিন আমি,সাগর,তুষার এবং রামিন চার বন্ধু মিলে সিদ্ধান্ত নেই আমাদের বাসা থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে একটা জায়গায় মাছ ধরতে যাব। আমাদের কাছে ছিল দুইটা সাইকেল আর আমরা ছিলাম চারজন ভেবেছিলাম এক একটা সাইকেলে দুইজন দুইজন করে যাব। তো আমরা তিনজন সবকিছু নিয়ে রেডি হয়ে গিয়েছিলাম যাওয়ার জন্য কিন্তু আমার আরেকটা বন্ধু অর্থাৎ রামিম আসতে দেরি করছিল। তো ওরই মূলত আরেকটা সাইকেল ছিল যার কারণে আমরা যেতে পারছিলাম না। আর হ্যাঁ একটা কথা বলেনি যে বন্ধুটা আসতে লেট করছিল অর্থাৎ রামিন । সে কিন্তু বর্তমান আর এই দুনিয়াতে নেই। অর্থাৎ মারা গেছে (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) যেটা আমি এর আগেও একদিন আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আর সাগর যে বর্তমান প্রবাসে আছে আর তুষার এর সাথে মাঝে মাঝে দেখা হয় কিন্তু তেমন আর কথা হয়না। যাই হোক সে কথা এখন আর না বলি। তো ও আসতে দেরি করছিল আমরা ভাবলাম হয়তোবা ওর মা আসতে দিচ্ছে না। যেহেতু তখন আমরা ছোট ছিলাম আর অকে দূরে যেতে হবে।

কিন্তু আমাদের মাছ ধরতে যেতে খুব ইচ্ছা করছিল। আমরা চাইছিলাম যে একটা সাইকেলে তিনজনে চলে যাব। কিন্তু যেই বন্ধুটা অর্থাৎ সাগর সাইকেল চালাবে ও বলছিল যে এত দূরে যেতে পারবো না। কিন্তু আমার তখন এতটা ইচ্ছে হয়েছিল যে আমি বললাম দরকার হয় কিছুটা পথ দৌড় মেরে যাবো তারপরও আজকে মাছ ধরতে যাব। কিন্তু এখানে মজার বিষয় হচ্ছে যে সেখানে আদৌ মাছ পাওয়া যায় কিনা সেটাও আমরা ভালো মতো জানতাম না। কিন্তু শুনেছিলাম নাকি ওখানে একটা বিল আছে যদিও বা গুগল ম্যাপে সেটার নাম কাজলা নদী দেখাই। কিন্তু তখন সেটার নাম আমরা জানতাম না তাই ওটাকে আমরা একটা বিল হিসেবে জানতাম।

যাই হোক কোন মতে ওকে রাজি করিয়ে আমরা আস্তে আস্তে যেতে থাকলাম মরকার উদ্দেশ্যে। তো আস্তে আস্তে যেতে যেতে এক সময় আমরা পৌঁছে গেলাম মারকাই। তো সেখানে গিয়ে ওই কাজলা নদীর এক জায়গা গিয়ে বড়শি ফেলে মাছ ধরার চেষ্টা করলাম। কিন্তু আমরা বড়শি ফেলে অনেকক্ষণ ধরে বসে থাকার পরেও একটা মাছেরও দেখা নেই। তো এভাবে আমরা ভিন্ন ভিন্ন জায়গায় চেষ্টা করলাম। কিন্তু অনেক জায়গায় চেষ্টা করার পরেও কোন মাছের দেখা পেলাম না। তার জন্য আমরা একপর্যায়ে সিদ্ধান্ত নিলাম যে বাড়ি ফিরে চলে আসব। কারণ এমনিতেই আমরা তিনজন আর তারপরে কোন মাছের দেখা নেই তাই সিদ্ধান্ত নিলাম বাড়ি ফিরে আসব। তো যেই ভাবা সেই কাজ তারপর আমরা তিনজনে সবকিছু গুছিয়ে বাড়ির পথে রওনা দিলাম।

তো প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাই বোন বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো আজকের পোস্টে মূলত এটুকুই থাকছে পরবর্তী পর্বে আপনাদের জানাবো যে আসলেই আমরা বাড়ি ফিরেছিলাম কি-না। তো আজকের মত এটুকুই। আবারো খুব শীঘ্রই নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

যদিও অনেক ইচ্ছে করে এবং অনেক আগ্রহের সাথে মাছ ধরতে গিয়েছিলেন কিন্তু মাছ না পেয়ে চলে এসেছিলেন। আপনার ওই বন্ধুটার মৃত্যুর কথা শুনেছিলাম আপনার একটা পোস্টে। আসলে ছোটবেলার স্মৃতিগুলো যদি মনে পড়ে তখন খুব ভালো লাগে। আর আপনার এই ছোটবেলার স্মৃতিময়ী পোস্ট পড়ে আমার নিজেরও কিছু স্মৃতি মনে পড়ে গিয়েছে।

 10 months ago 

আমার বন্ধুর মৃত্যুর কথা আপনাদের বলেছিলাম সেটা দেখছি আপনার এখনো মনে আছে। যাই হোক আপনার মন্তব্যটি পেয়ে ভাল লাগলো। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 10 months ago 

আমাদের সবার জীবনে ছোটবেলার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আর সেই স্মৃতিগুলো কখনোই ভুলা যায় না। আপনার বন্ধুদের সাথে মাছ ধরতে যাওয়ার স্মৃতিময়ী গল্পের প্রথম পর্ব টা পড়ে খুব ভালো লেগেছে আমার কাছে। তবে এটা শুনে খারাপ লেগেছে যে, আপনারা মাছ ধরতে গিয়েছিলেন কিন্তু মাছ পাননি।

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 10 months ago 

বন্ধুরা মিলে অজানা উদ্দেশ্যে মাছ ধরার জন্য গিয়েছিলেন। অবশেষে অনেক জায়গা চেষ্টা করেও মাছ পেলাম না। এটি আসলে নসিবের একটি বিষয় বটে।আর তাছাড়া অপরিচিত জায়গায় কোথায় মাছ আছে না আছে সেটা আপনারা কিভাবে জানবেন? যাইহোক আগামী পর্বে আপনারা কি আসলে সেখান থেকে ফিরে এসেছেন? নাকি অন্য কোন কারণে আবার সেখানে থেকে মাছ ধরেছেন। এ বিষয়গুলো জানার আগ্রহ থাকলো। ধন্যবাদ ভাই আশা করছি খুব শীঘ্রই দ্বিতীয় পর্ব আমাদের মাঝে শেয়ার করবেন।

 10 months ago 

আসলে মাছ আছে কিনা সেটা না জেনেই মাছ ধরতে গিয়েছিলাম তাহলে মাছ পাবো কিভাবে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্যটি করার জন্য।

 10 months ago 

বন্ধুরা মিলে মাছ ধরার মজাই আলাদা। তবে সত্যি কারের অর্থে সেখানে মাছ ধরতে পেরেছেন কিনা সেটা তো বললেন না। যদিও মাছ না পেয়ে আবার ফিরে আসার সিদ্ধান্ত নিলেন তবে পরবর্তীতে কি হলো সেটা জানার অপেক্ষায় রইলাম। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 10 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59452.12
ETH 2603.11
USDT 1.00
SBD 2.39