ইংরেজি ক্যালেন্ডার এর পাতা থেকে ২০২৩ এর বিদায় এবং ২০২৪ এর আগমন।

in আমার বাংলা ব্লগ7 months ago
আস-সালামু আলাইকুম

প্রিয় আমার বাংলা কমিউনিটির ভাইবোন বন্ধুরা,

আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।

IMG_20240101_000649.png

Canva দিয়ে তৈরি

আজকে আবারো আপনাদের মাঝে নিয়ে চলে আসলাম আরও একটি নতুন পোস্ট। এইতো সেই দিন ২০২২ সাল থেকে ২৩ সাল হলো এবং আপনাদের মাঝে সেই নিয়ে একটা পোস্ট শেয়ার করেছিলাম। আর দেখতে দেখতেই আজকে তেইশ সাল প্রায় শেষের দিকে। আর কিছুক্ষণ পরেই সব জায়গায় 2023 সাল ছেড়ে ২৪ সাল লিখতে হবে। আসলে সময় যে এত দ্রুতই যাচ্ছে যে মাঝে মাঝে বুঝে উঠতে পারি না। হয়তোবা এভাবেই সময় এগোতে থাকবে এবং আমরাও একদিন পৃথিবী থেকে হারিয়ে যাব।

সত্যি এই বিষয়টা যখন ভাবি তখন বেশ খারাপ লাগে তবে তার থেকে বেশি খারাপ লাগে নিজের কর্মের দিকে তাকালে। কখনো যেন নিজেকে সেভাবে গুছিয়ে উঠতে পারিনা। তবে ইনশা-আল্লাহ একদিন নিজেকে পরকালের জন্য ব্যস্ত করতে পারব। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। তো যাইহোক ওদিকে আর না যায় এবার যদি ২৩ সালের কাটানো সামারি গুলো আপনাদের মাঝে তুলে ধরি তাহলে প্রথমেই বলব।

২৩ সালটা যখন শুরু করি তখন আমি ছিলাম শুধুমাত্র একজন স্টুডেন্ট আর আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য। তো এগুলো নিয়েই আমার দিন কাটছিল কিন্তু মার্চ অথবা এপ্রিল আমার সঠিক মনে নেই তবে এই মাসগুলোর মধ্যে আমি একটা ওষুধের দোকানে জয়েন করি। তারপর থেকেই আমার সময় গুলো কাটতে থাকে বেশ ব্যস্ততায় ভরা। তারপর থেকেই আমার সারাদিন কাটে দোকানে এবং রাতে বাড়ি এসে কমিউনিটির কাজ। এভাবেই চলতে থাকে দিনগুলো। তবে এত ব্যস্ততার মধ্যে দিন কাটলেও মানসিকভাবে আমি ভালোই ছিলাম।

তবে যখনই এই সালের লাস্টের দিকে আসলাম তখনই পেলাম সব থেকে বেশি কষ্ট। একটা কষ্টের কথা আর বললাম না কারণ সেটা সম্পূর্ণ আমার কর্মের ফল ছিল। আর আরেকটা যে কষ্ট অর্থাৎ এই কয়েকদিন ধরেই আমি ফেস করছি সেগুলো আপনারা আমার আগামী কোনো পোস্টে জানতে পারবেন ইনশা-আল্লাহ। তবে হ্যাঁ বলতে পারেন যে জীবনে সবথেকে বড় টেনশন এই কয়েকদিনের মধ্যেই ফেস করেছি। তো যাই হোক ভালো খারাপ মিলিয়ে আমাদের জীবন এবারে না হয় খারাপ দিয়েই শেষ হল।

তো এবার যদি বলি এই ২৩ সালে আমি কি পেয়েছি আর কি হারিয়েছি । তাহলে বলব যে এই সালটাতে আমি তেমন কিছুই পাইনি আবার তেমন কিছু হারাইনি আলহামদুলিল্লাহ সবকিছুই ব্যালেন্স করে চলছি। তবে অনেক কাজ থেকেই আমি পিছু পা হয়ে গিয়েছি। যেটা আবার আমার জন্য বেশ দুঃখজনক। তো যাই হোক ২৪ সাল যেহেতু চলে আসলো তাই দোয়া করি এই 24 সালে আল্লাহ যেন সবাইকে ভালো রাখেন। এবং সবার মনে নেক আশা পূরণ করেন।

তো প্রিয় আমার বাংলা ব্লগ কমিউনিটির ভাই বোন ও বন্ধুরা, এই ছিল আমার আজকের পোস্ট। তো যাই হোক আজকের মতো এটুকুই আবারো খুব শীঘ্রই নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে ইনশা-আল্লাহ। ততক্ষণ সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন নিজের খেয়াল রাখবেন।

আল্লাহ হাফেজ
Sort:  
 7 months ago 

বছরের শেষটা যেহেতু কষ্টের মাধ্যমে শেষ হয়েছে তাই দোয়া রাখছি নতুন বছরের শুরুটা যেন আল্লাহ তায়ালা কোন ভালো সংবাদ আর খুশির মাধ্যমে শুরু করে যেটা জীবনকে বদলে দিবে শুভকামনা রইল ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সময় যেমন বদলে যায় তেমনি আমাদের ব্যস্ততা বেড়ে যায়। হয়তো কিছুদিন আগেও আপনি স্টুডেন্ট ছিলেন। আর এখন কর্মব্যস্ত হয়ে পড়েছেন। যাইহোক ভাইয়া আপনার অনুভূতি জেনে অনেক ভালো লাগলো। আপনাকে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি।

 7 months ago 

সময় সময়ের গতিতেই চলছে। আর দেখতে দেখতে আমাদের জীবন থেকে আরও একটা বছর ঝরে পড়ে গেল। এখন থেকে সবকিছুতে আর ২০২৩ সাল লেখা যাবে না। কারণ ২০২৪ সালের আগমন হয়ে গিয়েছে। আর আজকে হচ্ছে নতুন বছরের প্রথম দিন। আসলে সময়টা চলে যাবে আর এক সময় আমরাও চলে যাব। তবে সবসময় এটাই দোয়া করি যেন নতুন বছরে সবার দিন ভালো যায়। নতুন বছরের শুভেচ্ছা রইল ভাই। যেন ভালো সময় যায় এটাই দোয়া করি।

 7 months ago 

আসলে প্রত্যেকটা মানুষ ২০২৩ সাল টিকে বিদায় দিয়ে দিয়েছে, আর ২৪ সালকে বরণ করে নিয়েছে। পুরনো বছরের সবকিছুকে ভুলে এখন নতুন বছরে নতুন কিছু এবং নতুন ভাবে জীবনটা শুরু করতে হবে সবার। ভালো-মন্দ মিলিয়েই তো আমাদের কাছ থেকে ২০২৩ সালটা গিয়েছে। আর দেখতে দেখতে আমাদের সবার মাঝে ২৪ সালটাও চলে এসেছে। আর আপনি ২০২৩ সালকে বিদায় জানিয়ে ২৪ সালের আগমন নিয়ে অনেক সুন্দর করে পোস্টটা লিখেছেন। ভালো লাগলো আপনার পুরো পোস্টটি পড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63